ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

সিলেটে নানা প্রতিশ্রুতিতে ভোটার আকর্ষণের চেষ্টা

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস

প্রকাশিত: ২৩:৪৫, ৫ জুন ২০২৩

সিলেটে নানা প্রতিশ্রুতিতে ভোটার আকর্ষণের চেষ্টা

আনোয়ারুজ্জামান চৌধুরী

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের সবাই এখন প্রচারে ব্যস্ত সময় কাটাচ্ছেন। উন্নয়ন ও এলাকাবাসীর সুবিধার কথা বলেই তারা ভোটারদের আকৃষ্ট করার চেষ্টা চালাচ্ছেন। নির্বাচনী মাঠে রয়েছেন সাত মেয়র প্রার্থী। তার মধ্যে আওয়ামী লীগের (নৌকা) আনোয়ারুজ্জামান চৌধুরী, জাতীয় পার্টির (লাঙল) নজরুল ইসলাম বাবুল ও ইসলামী আন্দোলন বাংলাদেশের (হাতপাখা) প্রার্থী মাহমুদুল হাসানকে গণসংযোগে দেখা যাচ্ছে।
আওয়ামী লীগের প্রার্থী (নৌকা) আনোয়ারুজ্জামান চৌধুরী সোমবার সকালে নগরীর ব্যস্ততম এলাকা জিন্দাবাজারের বিভিন্ন মার্কেটে গণসংযোগ করেন। এ সময় আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, আওয়ামী লীগ সরকার ব্যবসায়ীদের সর্বোচ্চ সম্মান ও মর্যাদা দিয়ে নির্বিঘেœ ব্যবসার পরিবেশ সৃষ্টি করে দিয়েছে। ব্যবসায়ীরা যে কোনো প্রয়োজনে আমাকে সব সময় পাশে পাবেন। আমি মেয়র নির্বাচিত হলে সিলেটের ব্যবসায়ীদের কল্যাণে সব সময় কাজ করে যাব।
নির্বাচনী কার্যালয় উদ্বোধন ॥ মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরীর নৌকা মার্কার পক্ষে আওয়ামী হকার্স লীগের উদ্যোগে নির্বাচনী কার্যালয় উদ্বোধন ও সুরমা মার্কেট এলাকায় গণসংযোগ এবং লিফলেট বিতরণ করা হয়েছে। কার্যালয় উদ্বোধন করে আনোয়ারুজ্জামান বলেন, আমাকে বিজয়ী করলে সবাই মিলে সিলেটকে একটি স্মার্ট পর্যটন নগরী হিসেবে গড়ে তুলব। আমাদের চ্যালেঞ্জ আছে অনেক। আপনাদের নিয়ে এই চ্যালেঞ্জ মোকাবিলা করে সুন্দর সিলেট শহর গড়ে তুলব। 
লাঙলের বিজয় কেউ রুখতে পারবে না-বাবুল ॥ জাতীয় পার্টির (লাঙল) মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুল বলেছেন, স্বচ্ছ নির্বাচন হলে লাঙলের বিজয় কেউ রুখতে পারবে না। কোনো ধরনের ষড়যন্ত্র বরদাশত করা হবে না। আমি প্রথম থেকেই ইভিএম সম্পর্কে আতঙ্ক বোধ করছি। কারণ ইভিএম সম্পর্কে সাধারণ মানুষের পরিচিতি খুবই কম। নির্বাচন কমিশনের উচিত ইভিএম সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন করা। তিনি সোমবার দুপুর ১২টায় শিবগঞ্জ বাজারে এলাকাবাসী ও ব্যবসায়ীদের সঙ্গে গণসংযোগকালে এসব কথা বলেন। তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে আরও বলেন, নির্বাচনে আমি কাউকে প্রতিপক্ষ ভাবছি না। জনগণ বিচার করবে কে আগামীতে নগরের সেবক হবেন। তবে আমার বিশ্বাস এই নগরবাসী আর ফাঁকা বুলিতে বিশ্বাস করবে না। 
হাতপাখার প্রার্থীর গণসংযোগ ॥ গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের (হাতপাখা) মেয়র প্রার্থী হাফেজ মাওলানা মাহমুদুল হাসান। তিনি নগরীর ৪ ও ৫ নং ওয়ার্ড বিমানবন্দর এলাকায় গণসংযোগ করেন। বিকেলে পথসভা করেন নয়াবাজার, টিলারগাঁও, মাউন্ট এডোরা, তেমুখী পয়েন্ট, বাসস্ট্যান্ড, ভার্সিটি গেট, নাজিরেরগাও পয়েন্ট, শাহপরান পয়েন্ট, টুকের বাজার এলাকায়। এরপর তিনি উঠান বৈঠক করেন ২১ নং ওয়ার্ড ও সোনারপাড়ায়। এ সময় তিনি বলেন, সিলেটের উন্নয়নের জন্য মাঠে কাজ করছি। আমি সবার পরামর্শ নিয়ে সিলেটে উন্নয়ন কাজ করব। প্রথমে দুর্নীতি নির্মূল করব, ইনশাল্লাহ। কোনো দুর্নীতিবাজকে কোথাও স্থান দেওয়া হবে না।

×