ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৪ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

বেতাগীতে মির্জা ফখরুল, স্কুল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

নিজস্ব সংবাদাতা, বরগুনা

প্রকাশিত: ২২:৩৫, ২১ মার্চ ২০২৩; আপডেট: ২২:৩৬, ২১ মার্চ ২০২৩

বেতাগীতে মির্জা ফখরুল, স্কুল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে বক্তব্য দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বরগুনার বেতাগী উপজেলার মোকামিয়া গ্রামে  মঙ্গলবার (২১ মার্চ) বিকেলে নূরজাহান গার্লস স্কুল এন্ড কৃষি কলেজের একটি নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া দ্বাদশ শ্রেণি পর্যন্ত নারী শিক্ষা অবৈতনিক করেছিলেন। শিক্ষা ব্যবস্থার উন্নয়নে আমাদের অনেক কাজ করতে হবে। যাতে আমাদের তরুণ প্রজন্ম উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ গড়ার কাজে অবদান রাখতে পারে। এজন্য তিনি দেশের বিত্তবান মানুষদেরকে গ্রামের শিক্ষা ব্যবস্থার উন্নয়নে এগিয়ে আসার আহ্বান জানান। 

এ সময় তিনি আরও বলেন, আমরা একটি গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করতে চাই। জনগণের ভোটের নিশ্চয়তা নিশ্চিত করার জন্য আন্দোলন করছি। তাহলে আমরা একটি গণতান্ত্রিক ব্যবস্থার ফটক পেরিয়ে বড় গণতান্ত্রিক পরিসরে যেতে পারবো। 

তিনি বলেন, এটি তার ব্যক্তিগত সফর। বাংলাদেশ জিয়া শিশু একাডেমির মহাসচিব এম হুমায়ুন কবীর তার একজন স্নেহভাজন। তিনি অনেক সামাজিক কর্মকাণ্ডে জড়িত। তিনি শিশুদের নিয়ে কাজ করেন। পাশাপাশি প্রতন্ত গ্রামাঞ্চলের শিক্ষা ব্যবস্থার উন্নয়নে তিনি কলেজ তৈরি করেছেন। মসজিদ তৈরি করেছেন। তাকে অনুপ্রেরণা দিতেই তিনি এখানে এসেছেন। 

জানা গেছে, মির্জাগঞ্জের মরহুম ইয়ার উদ্দিন খলিফার মাজার জিয়ারত এবং বাংলাদেশ জিয়া শিশু একাডেমির মহাসচিব এম হুমায়ুন কবীরের মায়ের নামে প্রতিষ্ঠিত নূরজাহান গার্লস স্কুল এন্ড কলেজ ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করতে তিনি ব্যক্তিগত এ সফরে বরগুনার বেতাগীতে আসেন। 

বরগুনা আসার আগে তিনি পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার মরহুম ইয়ার উদ্দিন খলিফার মাজার জিয়ারত ও দোয়া মোনাজাত করেন।

এসআর

×