মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
শনিবার, ২৫ অক্টোবর ২০১৪, ১০ কার্তিক ১৪২১
অভিনয়ে ব্যস্ত জিয়াউল হাসান কিসলু
স্টাফ রিপোর্টার ॥ নারায়ণগঞ্জের সরকারী তুলারম কলেজের বাংলা বিভাগের চেয়ারম্যান জিয়াউল হাসান কিসলু। ৩০ বছর ধরে শিক্ষকতা করছেন। রামেন্দু মজুমদার ও ড. ইনামুল হকের থিয়েটার স্কুলে অভিনয়েরও প্রশিক্ষণ দিয়ে থাকেন। তবে শিক্ষকতার পাশাপাশি অভিনেতা হিসেবেও সুনাম অর্জন করেছেন তিনি। অভিনেতা হিসেবেও তাঁর ব্যস্ততা দিন দিন বাড়ছে। তবে এটা একদিনে সম্ভব হয়নি। একজন থিয়েটার কর্মী হিসেবে একাধিক মঞ্চনাটকে অভিনয় ও নির্দেশনা দিয়েছেন। পেয়েছেন প্রশংসা। এরই ধারাবাহিকতায় শিক্ষকতার পাশাপাশি ১৯৮২ সাল থেকে টিভি নাটকেও অভিনয় করছেন। . . .
নির্মিত হচ্ছে চলচ্চিত্র ‘জেলখানার আগুন’
স্টাফ রিপোর্টার ॥ তরুণ প্রতিভাবান পরিচালক এমকে জামান মাস্টার নির্মাণ করতে যাচ্ছেন নতুন ব্যতিক্রমধর্মী এক গল্পের চলচ্চিত্র। পরিচালক তাঁর নতুন চলচ্চিত্রের নাম দিয়েছেন ‘জেলখানার আগুন’। চলচ্চিত্রটির প্রযোজনা ও পরিবেশনায় রয়েছে ডায়মন্ড টার্চ কথাচিত্র। প্রযোজক হারুন-অর-রশিদ ফয়সাল। চলচ্চিত্রটির কাহিনী ও গীত রচনা করেছেন মোস্তাফিজুর রহমান জীবন। সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনা করবেন এমকে জামান মাস্টার। পরিচালক জানান, এ চলচ্চিত্রের গল্পে তুলে ধরা হবে বর্তমান সমাজের চরম বাস্তবতা, সামাজিক নৈতিক অবক্ষয়ের . . .
রাজশাহীতে শেষ হলো আদিবাসী নাট্যেৎসব
স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে আলিয়া ভাট
সংস্কৃতি ডেস্ক ॥ ‘গোয়িং হোম’ নামের একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেছে জনপ্রিয় বলিউড অভিনেত্রী আলিয়া ভাট। এটি নির্মাণ করেছেন বিকাশ বল। নারীদের নিরপত্তা সচেতনতায় তৈরি এই চলচ্চিত্রটি এরই মধ্যে ইউটিউব ও সামাজিক যোগাযোগের ওয়েবসাইটগুলোতে সাড়া ফেলেছে। জানা গেছে ১৭ অক্টোবর উন্মুক্ত করার পর থেকে এখন পর্যন্ত এটি দেখা হয়েছে প্রায় দশ লাখ বার।চলচ্চিত্র নির্মাতা বলেছেন, মেয়েদের জন্য একটি সুন্দর সমাজ গড়ার লক্ষ্যেই এই চলচ্চিত্রটি তৈরি করা হয়েছে। বাড়ি থেকে বাইরে বেরোনোর আগে নিরাপত্তা নিয়ে মেয়েদের . . .
ওয়ারফেজের কনসার্ট ‘অপরাহ্ণে উচ্ছ্বাস’
স্টাফ রিপোর্টার ॥ মিলিটারি ইন্সটিটিউট অব সায়েন্স এ্যান্ড টেকনোলজি (এমআইএসটি) এবং এটিএন বাংলার যৌথ আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান ‘অপরাহ্নে উচ্ছ্বাস’। অনুষ্ঠানটি আজ শনিবার রাত ৮টা ৪৫ মিনিটে এটিএন বাংলায় প্রচার হবে। অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করবে দেশের সনামধন্য ব্যান্ড দল ‘ওয়ারফেজ’। ব্যান্ড সঙ্গীত ছাড়াও অনুষ্ঠানে থাকবে চাঁদনী, লিখনসহ বাংলাদেশ একাডেমি অব ফাইন আর্টসের (বাফা) নৃত্য পরিবেশনা, মিরাক্কেলখ্যাত রনি ও শশির কৌতুক পরিবেশনা এবং অন্যান্য সাংস্কৃতিক . . .
হ্যান্ডসাম দ্য আলটিমেট ম্যান হলেন আবুল কালাম আজাদ
স্টাফ রিপোর্টার ॥ শ্রেষ্ঠ পুরুষদের খোঁজে টেলিভিশন শো ইমামী ফেয়ার এ্যান্ড হ্যান্ডসাম-চ্যানেল আই, হ্যান্ডসাম দ্য আলটিমেট ম্যান পাওয়ার্ড বাই বাংলাদেশ নেভী-সিজন টু। এ প্রতিযোগিতায় সাড়ে ৩ লাখ প্রতিযোগীর মধ্যে বিজয়ী হয়েছেন বগুড়ার ছেলে আবুল কালাম আজাদ। পুরস্কার হিসেবে তিনি পেয়েছেন পাঁচ লাখ টাকা, ইমপ্রেস টেলিফিল্মের চলচ্চিত্রে অভিনয় এবং ইমামীর ব্রান্ড এ্যামবাসেডর হওয়ার সুযোগ। বুধবার সন্ধ্যায় ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনুষ্ঠানে নির্বাচিতদের পুরস্কার তুলে দেন চ্যানেল আইয়ের এমডি ফরিদুর . . .
৫৬টি ফেস্টিভ্যালে তানভিরের শর্টফিল্ম ‘সাসপেনসন্স টু মি’
স্টাফ রিপোর্টার ॥ সম্প্রতি নির্মিত হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘সাসপেনসন্স টু মি’। এটি নির্মাণ করেছেন তরুণ নির্মাতা সৈয়দ তানভীর আহমেদ। ১ মিনিট ৫৬ সেকেন্ড দৈর্ঘ্যে নির্মিত চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন দিশারী, সুমনা ও সঞ্চিতা। ইতোমধ্যেই আমেরিকান অনলাইন ফিল্ম এ্যাওয়ার্ড এবং ইন্টারন্যাশনাল গ্রিন কালচার ফেস্টিভ্যাল দুটিতে চলচ্চিত্রটির প্রদর্শনী করা হয়েছে। আগামী ৬ এপ্রিল ভয়াগার স্টুডেন্ট ফিল্ম ফেস্টিভ্যাল, ১ ডিসেম্বর সান ডিয়েগো জেউইশ ফিল্ম ফেস্টিভ্যালসহ আরও ৫৬টি ফিল্ম ফেস্টিভ্যালে অংশ নেবে . . .
প্রকাশিত হলো ধ্রুবর এ্যালবাম ‘শুধু তোমার জন্য’
স্টাফ রিপোর্টার ॥ সম্প্রতি সিডি চয়েসের ব্যানারে বাজারে এসেছে কণ্ঠশিল্পী ধ্রুবর একক গানের এ্যালবাম ‘শুধু তোমার জন্য’। সম্পূর্ণ মৌলিক ও আধুনিক এবং ফোক ঘরনার ৮টি গান দিয়ে সাজানো হয়েছে এ্যালবামটি । এ্যালবামে বিশেষ একটি গানে ধ্রুবর সঙ্গে কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী বেবী নাজনীন। এ্যালবামের গানগুলো লিখেছেন ও সুর করেছেন- প্রিন্স রুবেল, প্লাবন কোরেইশী, ইমন, রাব্বী। এ্যালবামের সবগুলো গানের সঙ্গীতায়জন করেছেন তরিক। গানগুলোর মধ্যে রয়েছে- শুধু তোমার জন্য, পরান পাখি, যে পাখি ঘর বোঝে না, ফিরে . . .
মুন্সীগঞ্জে প্রথম গ্লোরিয়া বাংলাদেশ-জাপান রিনরি আর্ট ফেস্টিভ্যাল
স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শহরের জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বৃহস্পতিবার প্রথম গ্লোরিয়া বাংলাদেশ-জাপান রিনরি আর্ট ফেস্টিভ্যাল সম্পন্ন হয়েছে। গ্লোরিয়া ফাউন্ডেশন বাংলাদেশের আয়োজনে দিনব্যাপী ফেস্টিভ্যালে বৃহস্পতিবার সন্ধ্যায় শতাধিক ক্ষুদে চিত্রশিল্পীর মাঝে পুরস্কার বিতরণ করা হয়। গ্লোরিয়া ফাউন্ডেশন বাংলাদেশের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ-আল-মাহমুদ জানান, ফেস্টিভ্যালের জন্য বাংলাদেশের ফুল শীর্ষক ২ হাজার চিত্রকর্ম জমা পড়ে। এরমধ্যে ফেস্টিভ্যালে একশ’ শিশু চিত্রশিল্পীর আঁকা চিত্রকর্ম স্থান করে . . .
কাঁদলেন দীপিকা পাড়ুকোন
সংস্কৃতি ডেস্ক ॥ ‘হ্যাপি নিউ ইয়ার’ চলচ্চিত্র নিয়ে উচ্ছ্বসিত দীপিকা এবার কেঁদেই ফেললেন। সম্প্রতি একটি টেলিভিশনে নিজের চলচ্চিত্র নিয়ে কথা বলতে গিয়ে আবেগে কেঁদে ফেলেন তিনি। চলচ্চিত্রের জন্য শাহরুখ, দীপিকা, ফারহা খান, অভিষেক বচ্চন, বোমান ইরানি, ভিভান টানা ২০০ দিন একসঙ্গে কাজ করেছেন। যতদিন গেছে সকলের বন্ধুত্ব গাঢ় হয়েছে। তাই এ দিন টেলিভিশন শোতে এসে আবেগপ্রবণ হয়ে পড়েন সবাই। এ সময় বোমান বলেন, মনে হচ্ছে যেন আমাদের বিচ্ছেদ হচ্ছে, যখন তখন ভেঙ্গে পড়ছি, এরপর অনেকদিন এদের সঙ্গে দেখা হবে না। বোমানের . . .