মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
মঙ্গলবার, ৩০ সেপ্টেম্বর ২০১৪, ১৫ আশ্বিন ১৪২১
আসছে সিডি চয়েসের ২৫ এ্যালবাম
স্টাফ রিপোর্টার ॥ ঈদ- উল-আযহা উপলক্ষে দেশের অন্যতম অডিও প্রযোজনা প্রতিষ্ঠান সিডি চয়েসের ব্যানারে বাজারে আসছে সর্বাধিক এ্যালবাম। প্রতিষ্ঠানটি এবারের ঈদে ২৫টি এ্যালবাম বাজারে ছাড়ছে। এর মধ্যে রয়েছে নতুন ও পুরনো শিল্পীর একক,একাধিক মিক্সড এবং কোরবানির গান নিয়ে এ্যালবাম। এ্যালবামগুলোর মধ্যে রয়েছে সুবীর নন্দীর একক এ্যালবাম ‘গানের সুরে আমায় পাবে’ আব্দুল্লাহিল বাকীর কথায় এ্যালবামের সঙ্গীতায়োজন করেছেন গোলাম সারোয়ার। হৈমন্তি শুক্লার একক ‘মন আয়নাতে মন দেখেছি’ আব্দুল্লাহিল বাকীর কথায় . . .
ঈদে রুনা লায়লার একক সঙ্গীতানুষ্ঠান
স্টাফ রিপোর্টার ॥ উপমহাদেশের জীবন্ত সঙ্গীত কিংবদন্তি রুনা লায়লার কণ্ঠের জাদুতে আজও শ্রোতারা মন্ত্রমুগ্ধ হয়ে থাকে। শ্রোতারা অনেকদিন পর এবারের ঈদে উপভোগ করবেন জনপ্রিয় এই কণ্ঠশিল্পীর একক সঙ্গীতানুষ্ঠান। অনুষ্ঠানের নাম ‘গানেরই খাতায় স্বরলিপি’। অনুষ্ঠানে রুনা লায়লা তাঁর গাওয়া জনপ্রিয় কয়েকটি গান পরিবেশন করবেন। এর মধ্যে ‘গানেরই খাতায় স্বরলিপি’, ‘সাধের লাউ’, ‘প্রতিদিন তোমায় দেখি সূর্যরাগে’, ‘আমায় ভাসাইলিরে’, ‘কার তরে’ এবং ‘আমি . . .
মুক্তি পাচ্ছে চলচ্চিত্র ‘আমরা করব জয়’
স্টাফ রিপোর্টার ॥ বিনা কর্তনে সেন্সর ছাড়পত্র পেয়েছে শিশুতোষ চলচ্চিত্র ‘আমরা করব জয়’। এবারের ঈদে ঢাকাসহ সারাদেশে চলচ্চিত্রটি মুক্তি পাচ্ছে। চলচ্চিত্রটি পরিচালনা করেছেন আহসান সারোয়ার। চলচ্চিত্রের বিভিন্ন দৃশ্যে অভিনয় করেছেন আহসান সাদাফ, অকিক অর্নব, নিপা, আকিব হায়দার, সাজিদ, কণিকা, এহসানুল হক, ইফতি আহমেদ, আব্দুল হক প্রমুখ। চলচ্চিত্রে গান রয়েছে মোট পাঁচটি। কণ্ঠ দিয়েছেন বাপ্পা মজুমদার, আহসান সাদাফ, কাকন ও শামিম আলম বুলেট। গানগুলোর সঙ্গীতায়োজন করেছেন বাপ্পা মজুমদার ও শামীম আলম বুলেট। পরিচালক . . .
নারীকেন্দ্রিক চলচ্চিত্রে আর নয়
সংস্কৃতি ডেস্ক ॥ বলিউডে বর্তমানে আত্মজীবনীমূলক ও নারীকেন্দ্রিক চলচ্চিত্রের ঝড় বইছে। এই ঝড়ে নিজেকে হারাতে চান না এই সময়ের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী কারিনা কাপুর। এ বিষয়ে সম্প্রতি তিনি জানান, আত্মজীবনীমূলক বা নারীকেন্দ্রিক চলচ্চিত্রে অভিনয়ের কোন ইচ্ছে নেই তাঁর। সম্প্রতি হেড এ্যান্ড শোল্ডার শ্যাম্পু আয়োজিত এক অনুষ্ঠানে কারিনা এ কথা জানান। তবে সঙ্গে কারিনা এও জানান, মোটেও এ ধরনের চলচ্চিত্রের বিপক্ষে নন তিনি। এ ধরনের চলচ্চিত্রে কাজ না করার বিষয়ে জানতে চাইলে কারিনা বলেন, আমি আগেই এ ধরনের নারীকেন্দ্রিক . . .
চার তারকার ‘নীলকষ্ট’
স্টাফ রিপোর্টার ॥ ঈদের ধারাবাহিক নাটকে প্রথমবারের মতো অভিনয় করলেন চলচ্চিত্র অভিনেত্রী পপি, অপূর্ব, জনি এবং নাজিরা আহমেদ মৌ। পপি, অপূর্ব এবং জনি অভিনয়ে নিয়মিত হলেও মৌ প্রায় সাত বছর পর ধারাবাহিক নাটকে অভিনয়ে ফিরেছেন। নাটকের নাম ‘নীলকষ্ট’। লিমন আহমেদের রচনায় নাটকটি পরিচালনা করেছেন বিইউ শুভ। ভার্সেটাইল মিডিয়া প্রযোজিত ছয় পর্বের এই ধারাবাহিক নাটকটি আসছে ঈদে একুশে টিভিতে প্রচার হবে। এ প্রসঙ্গে অভিনেত্রী পপি বলেন, বিশেষত প্রতি ঈদে আমি নাটক কিংবা টেলিফিল্মে কাজ করি। গল্প ভাললাগায় নাটকটিতে অভিনয় . . .
ঈদের চার নাটকে প্রতিভা শাওন
স্টাফ রিপোর্টার ॥ এ সময়ের জনপ্রিয় অভিনেত্রী প্রতিভা শাওন অভিনীত চারটি নাটক সম্প্রচার হবে এবার ঈদে। এর মধ্যে মাসুম রেজার ‘ভালবাসার রং’ ঈদের চতুর্থ দিন এসএ টিভিতে, ঈদের সপ্তম দিন শামীম আজিমের ‘যখন তখন’ বৈশাখী টিভিতে, জহির আহমেদের ‘কেয়া’ আরটিভিতে ঈদের তৃতীয় দিন এবং সুলতান চৌধুরীর ‘পাপি’ মোহনা টিভিতে ঈদের দ্বিতীয় দিন প্রচার হবে। এছাড়া আনজাম মাসুদের ঈদের ম্যাগাজিন ‘আনন্দ মেলা’ অনুষ্ঠানে পারফর্ম করবেন শাওন। এছাড়া প্রতিভার দুটি মিউজিক ভিডিও এবার . . .