ঢাকা, বাংলাদেশ   রোববার ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

দুবাইতে একদিনের জন্য কোটিপতি বাংলাদেশিসহ ১৬ শ্রমিক

প্রকাশিত: ২২:২৯, ৫ মে ২০২৪

দুবাইতে একদিনের জন্য কোটিপতি বাংলাদেশিসহ ১৬ শ্রমিক

বিলাসবহুল গাড়িতে করে শহরের চারপাশে ঘোরানো হয়।

জীবনে প্রায় সবাই চায় কোটিপতি হতে। তবে কেউ হতে পারে, আর বেশিরভাগ মানুষের স্বপ্নই অধরা থেকে যায়। তবে ১৬ জন শ্রমিককে কোটিপতি হওয়ার সুযোগ দিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরব আমিরাত। দেশটিতে এক দিনের জন্য মিলিয়নিয়ার হয়েছেন এক বাংলাদেশিসহ ১৬ শ্রমিক। শনিবার (৪ মে) খালিজ টাইমসের এক প্রতিবেদনে এমন তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, আন্তর্জাতিক শ্রমিক দিবসের উপলক্ষে এমন উপহার পেয়েছেন দুবাইয়ের ১৬ শ্রমিক। তাদের মধ্যে এক বাংলাদেশিও রয়েছেন। তারা একটি দিন মিলিয়নিয়ারদের মতো করে কাটিয়েছেন।

দিবসটিতে এসব শ্রমিকদের তাদের স্বপ্নের জীবনের পোশাক পরেন। এরপর তাদের বিলাসবহুল গাড়িতে করে শহরের চারপাশে ঘোরানো হয়। এমনকি তারা সমুদ্রভ্রমণে যান এবং ব্যক্তিগত ইয়টে করে পার্টি করেন। এ ছাড়া দিনটিতে তাদের পাঁচতারকা হোটেলে রাত কাটানোর সুযোগ এবং বিলাসবহুল রেস্টেুরেন্টের খাবার পরিবেশন করা হয়।

সংবাদমাধ্যম জানিয়েছে, এ ধরনের সুবিধা পাওয়া ব্যক্তিরা দুবাইয়ের শীর্ষস্থানীয় কোম্পানি ওয়াল্ডস্টারের কর্মী। আন্তর্জাতিক শ্রমিক দিবসে তাদের গোল্ডেন অ্যাচিভমেন্ট তুলে দেওয়া হয়। একইসঙ্গে তাদের ‘লাইফটাইম গিফট’ দেওয়া হয়।

মিলিয়নারের জীবনযাপনের সুযোগ পাওয়া ভারতীয় কর্মী রামদয়াল জানান, তিনি দুবাইয়ে অসংখ্য পাঁচতারকা হোটেলে কাজ করেছেন। তবে তিনি কখনো কোনো পাঁচতারকা হোটেলে থাকেননি। 

আট বছর ধরে কাজ করা এ শ্রমিক বলেন, আমি আমি কল্পনাও করিনি, আমি একটি পাঁচতারা হোটেলে অতিথি হবো। এটি একটি দুর্দান্ত অনুভূতি যা আমি এটি ভাষায় প্রকাশ করতে পারব না। প্রতিদিন আমরা আমাদের কর্মক্ষেত্রে যাওয়ার সময় শত শত বিলাসবহুল গাড়ি দেখি। আমি সৌভাগ্যবান যে আমি একবার এসব গাড়িতে চড়তে পেরেছি।

যেভাবে কাটালেন দিন

দুবাইয়ের এ শ্রমিকদের পুরস্কার বিতরণী অনুষ্ঠানের পর তাদের জন্য নির্ধারিত পোশাক দেওয়া হয়। এরপর তাদের জন্য সরবরাহ করা হয় ফেরারি, ল্যাম্বরগিনি এবং বেন্টলির মতো বিলাসবহুল গাড়িতে করে দুবাইয়ে ঘোরানো হয়। ঘোরাফেরার পর প্রথমে তাদের দুবাই মেরিনাতে বিরতি দেওয়া হয়। সেখানে তারা ইয়টে করে পার্টি করেন এবং কেক কেটে উদযাপন করেন। এরপর তাদের নিয়ে যাওয়া হয় থাকার জন্য নির্ধারিত পাঁচ তারকা হোটেলে।

দুবাইয়ের এ কোম্পানিতে ১২ বছর ধরে কাজ করছেন বাংলাদেশি শ্রমিক জাহিদ। তিনি বলেন, এমন সুযোগ জীবনে খুবই কম মানুষের ভাগ্যে জোটে। এটি আমাদের জন্য স্বপ্ন। এমন অভিজ্ঞতা সত্যি অনেক আনন্দের। এমন সুযোগ দেওয়া ওয়াল্ড স্টার হোল্ডিংয়ের ব্যবস্থাপনা পরিচালক হাসিনা নিশাদ বলেন, এ ধরনের উদ্যোগকে ‘ওয়ান ডে মিলিয়নিয়ার’ বলা হয়। কর্মীদের উন্নত জীবনের অভিজ্ঞতা দিতে এমন আয়োজন করা হয়ে থাকে বলেও জানান তিনি।

সূত্র: খালিজ টাইমস।

এম হাসান

×