৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬, সোমবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

স্পিন কোচ ভেট্টোরির চুক্তিতে পরিবর্তন আনবে বিসিবি!

প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারী ২০২০, ১২:১১ পি. এম.
 স্পিন কোচ ভেট্টোরির চুক্তিতে পরিবর্তন আনবে বিসিবি!

অনলাইন ডেস্ক ॥ অস্ট্রেলিয়ায় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে নিউজিল্যান্ডের কিংবদন্তি স্পিনার ড্যানিয়েল ভেট্টোরিকে স্পিন বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বিসিবি। এরই মধ্যে টাইগার স্পিনারদের সঙ্গে একটি সিরিজে কাজও করে ফেলেছেন তিনি।

কিন্তু চুক্তির মারপ্যাঁচের কারণে সিরিজের বাইরে ভেট্টোরির সার্ভিস পায় না বাংলাদেশ দল। কেননা এ সাবেক কিউই অধিনায়কের সঙ্গে করা চুক্তিতে স্পষ্ট বলা আছে, সিরিজভিত্তিক কাজ করবেন তিনি। যেকোনো সিরিজ শুরুর আগে আসবেন এবং সিরিজ শেষে চলে যাবেন। এভাবে করে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত ঠিক ১০০ দিন কাজ করবেন।

বিনিময়ে বিসিবির মূল্য দিতে হচ্ছে চড়া। দিনপ্রতি প্রায় ২৫০০ ডলার, বাংলাদেশি টাকায় যা দুই লাখ টাকার বেশি। অর্থাৎ ১০০ দিনের চুক্তিতে আড়াই লাখ ডলার বা দুই কোটি টাকার বেশি নিয়ে যাবেন ভেট্টোরি।

অথচ চুক্তিটা সিরিজভিত্তিক হওয়ায় সে অর্থে দেশের ক্রিকেটের উন্নতিতে কাজে লাগানো যাচ্ছে না ভেট্টোরির ক্রিকেট জ্ঞান বা কোচিংকে। শুধুমাত্র জাতীয় দলেই সীমাবদ্ধ থেকে যাচ্ছে তার কাজ। বয়সভিত্তিক দল বা এইচপি ও 'এ' দলের সঙ্গে কাজ করছেন না ভেট্টোরি।

বেশ কিছু সময় পেরিয়ে হলেও, বিষয়টি বুঝতে পেরেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাই দেশের ক্রিকেটের স্বার্থেই ভেট্টোরির সঙ্গে চুক্তিতে কিছু পরিবর্তন আনতে চাচ্ছে তারা। যাতে করে বাংলাদেশের স্পিনারদের সঙ্গে আরও বেশি কাজ করতে পারেন ভেট্টোরি।

এ বিষয়ে ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজে বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, 'হ্যাঁ! আমরা ভেট্টোরির সঙ্গে ১০০ দিনের চুক্তিতে কিছু পরিবর্তন আনার বিষয়ে কাজ করছি। ভেট্টোরিও এটি নিয়ে কোনো আপত্তি জানায়নি। আমাদের শুধু এ বিষয়টা মাথায় রাখতে হবে যেনো, তার কাছ থেকে আমরা সেরা ফলাফলটা বের করে আনতে পারি।'

গত ওয়ানডে বিশ্বকাপের পর বাংলাদেশ ক্রিকেট দলের স্পিন কোচ হিসেবে সুনীল যোশির স্থলাভিষিক্ত হয়েছিলেন ভেট্টোরি। জাতীয় দলের সঙ্গে তার প্রথম মিশন ছিলো ভারত সফর। এরপর নিরাপত্তার কারণে যাননি পাকিস্তান সফরে। তবে জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজের জন্য আগামীকাল (বৃহস্পতিবার) ঢাকায় আসবেন ভেট্টোরি।

প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারী ২০২০, ১২:১১ পি. এম.

১৯/০২/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: