২১ ফেব্রুয়ারী ২০২০, ৯ ফাল্গুন ১৪২৬, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

আ’লীগের মনোনয়ন বোর্ডের যৌথসভা কাল

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারী ২০২০, ০৮:১৯ পি. এম.
 আ’লীগের মনোনয়ন বোর্ডের যৌথসভা কাল

বিশেষ প্রতিনিধি ॥ পাঁচটি সংসদীয় আসনের উপ-নির্বাচন ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের দলীয় প্রার্থী চূড়ান্ত করতে দলের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের যৌথসভা ডেকেছে আওয়ামী লীগ। আগামীকাল ১৫ ফেব্রুয়ারি শনিবার সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এই যৌথসভা অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

দলীয় সূত্র জানিয়েছে, যৌথসভায় ঢাকা-১০, গাইবান্ধা-৩, বাগেরহাট-৪, বগুড়া-১ এবং যশোর-৬ আসনের উপ-নির্বাচনের দলীয় সংসদ সদস্য প্রার্থী চূড়ান্ত করা হবে। একই সঙ্গে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলর পদের প্রার্থীদের মনোনয়ন দেওয়া হবে।

ঢাকা-১০ আসনের তিনবারের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ও দক্ষিণ সিটি করপোরেশনের নব-নির্বাচিত মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের পদত্যাগে আসনটি শূন্য হয়েছে। এছাড়া সরকারদলীয় এমপি ইউনুস আলী সরকারের মৃত্যুতে গাইবান্ধা-৩, ডা. মোজাম্মেল হোসেনের মৃত্যুতে বাগেরহাট-৪, আবদুল মান্নানের মৃত্যুতে বগুড়া-১ এবং সাবেক প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের মৃত্যুতে যশোর-৬ আসন শূন্য হয়েছে। এর মধ্যে ঢাকা-১০, গাইবান্ধা-৩ ও বাগেরহাট-৪ আসনে আগামী ২১ মার্চ উপ-নির্বাচনের ভোটগ্রহণের দিন নির্ধারণ করেছে নির্বাচন কমিশন (ইসি)। এছাড়া বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপ-নির্বাচন এবং চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের তফসিল আগামী ১৬ ফেব্রুয়ারি ঘোষণা করা হবে বলে জানিয়েছে ইসি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সংশ্লিষ্ট সবাইকে যৌথসভায় উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।

প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারী ২০২০, ০৮:১৯ পি. এম.

১৩/০২/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: