২১ ফেব্রুয়ারী ২০২০, ৯ ফাল্গুন ১৪২৬, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

আহসান উল্লাহ মাস্টার এমপি হত্যার ফাঁসির আসামী দিপুর বাড়িতে জনতার আগুন

প্রকাশিত : ২৪ জানুয়ারী ২০২০, ০৮:৫৫ পি. এম.
  আহসান উল্লাহ মাস্টার এমপি হত্যার ফাঁসির আসামী দিপুর বাড়িতে জনতার আগুন

নিজস্ব সংবাদদাতা, টঙ্গী ।। আহসান উল্লাহ মাস্টার এমপি হত্যা মামলার ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামী নূরুল ইসলাম দীপুর বাড়িতে উত্তেজিত জনতা আগুন জালিয়ে পুড়িয়ে দিয়েছে। শুক্রবার সন্ধ্যায় টঙ্গীর পূর্ব গোপালপুরে নূরুল ইসলাম দীপুর বাড়িতে এ ঘটনা ঘটে। এ সময় ব্যাপক ভাংচুর ও হামলায় বাড়ির লোকজন পালিয়ে প্রাণে রক্ষা পায়।

২০০৪ সালে আহসান উল্লাহ মাস্টার এমপি হত্যাকান্ডের পর থেকে নূরুল ইসলাম দীপু স্বপরিবারে বিদেশে অবস্থান করছেন। জাতীয় পার্টির নেতা নূরুল ইসলাম দিপুকে জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মনোনীত করার পর থেকে টঙ্গী-গাজীপুরে আওয়ামীলীগ ও এর বিভিন্ন অংগ সংগঠনের মাঝে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়।

তারা জাতীয় পার্টির এই সিদ্ধান্ত বাতিল ও অপরাধীকে খুঁজে বের করে ফাঁসি কার্যকরের দাবিতে প্রতিদিন বিক্ষোভ মিছিল ও সমাবেশ করতে থাকে। স্থানীয় এলাকাবাসি রাতে জনকণ্ঠকে জানান, সন্ধ্যা পৌনে ছয়টার দিকে একদল বিক্ষুদ্ধ জনতা টঙ্গীর পূর্ব গোপালপুর এলাকায় নূরুল ইসলাম দিপুর বাড়ির সামনে গিয়ে ক্ষোভ প্রকাশ করতে থাকে। একপর্যায়ে বিক্ষোভকারীরা বাড়িতে ইটপাটকেল নিক্ষেপ করে ব্যাপক ভাংচুর চালায়।

এ সময় বিক্ষোভকারী উত্তেজিত জনতা বাড়িতে আগুন ধরিয়ে দেয়। টঙ্গী ফায়ার সার্ভিসের মূখপত্র আতিকুর রহমান জনকণ্ঠকে জানান, তারা খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনা স্থলে পৌঁছে প্রায় এক ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুনে বাড়ির একতলা ও দোতলার আসবাবপত্রসহ প্রায় সব কিছু পুড়ে যায়। ব্যাপক ভাংচুর করায় নিচ তলার দরজা-জানালা সহ বিভিন্ন জিনিসপত্র ক্ষতিগ্রস্থ হয়। এ সময় বাড়ির লোকজন ভয়ে পালিয়ে আত্মরক্ষা করে ।

ঘটনার পর থেকে পুরো এলাকায় উত্তেজিত জনতার সংখ্যা আরো বেড়ে গেলে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়।

টঙ্গী পূর্ব থানার ওসি কামাল হোসেন জনকণ্ঠকে জানান, নূরুল ইসলাম দিপুর বাড়িতে ভাংচুর ও আগুনের ঘটনা ঘটেছে। তবে আগুনের সূত্রপাত বা আগুন ধরার কারণ এ মুহূর্তে বলা যাচ্ছে না। তদন্তের পর বলা যাবে কিভাবে বাড়িটিতে আগুনের ঘটনা ঘটছে।

প্রকাশিত : ২৪ জানুয়ারী ২০২০, ০৮:৫৫ পি. এম.

২৪/০১/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: