২৮ ফেব্রুয়ারী ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

ইরানি জেনারেলকে হত্যার মার্কিন হুমকি ‘অগ্রহণযোগ্য’ ॥ রাশিয়া

প্রকাশিত : ২৪ জানুয়ারী ২০২০, ১২:৩৯ পি. এম.
ইরানি জেনারেলকে হত্যার মার্কিন হুমকি ‘অগ্রহণযোগ্য’ ॥ রাশিয়া

অনলাইন ডেস্ক ॥ ইরানের কুদস ফোর্সের নয়া কমান্ডার ব্রিগেডিয়ার জেনালে ইসমাইল কায়ানিকে হত্যা করার যে হুমকি আমেরিকা দিয়েছে তা ‘অগ্রহণযোগ্য’ বলে প্রত্যাখ্যান করেছে রাশিয়া।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা গতকাল মস্কোয় এক সংবাদ সম্মেলনে বলেন, “আমি আরেকবার একথা ঘোষণা করতে চাই এ ধরনের হুমকি আমাদের কাছে অগ্রহণযোগ্য।আইন ও অধিকার লঙ্ঘন করে এ ধরনের বক্তব্য দেয়া হয়েছে এবং একজন রাষ্ট্রীয় প্রতিনিধির এ ধরনের কথা বলার কোনো অধিকার নেই।”

ব্রায়ান হুক গতকাল (বৃহস্পতিবার) সুইজারল্যান্ডের ডেভোসে আরবি দৈনিক আশ-শারকুল আওসাতকে দেয়া সাক্ষাৎকারে বলেন, কুদস ফোর্সের নয়া কমান্ডার কায়ানি যদি সাবেক কমান্ডার জেনারেল সোলাইমানির পথ অনুসরণ করেন তাহলে তাকেও একই পরিণতি ভোগ করতে হবে।

গত ৩ জানুয়ারি ইরাকের বাগদাদ আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে জেনারেল সোলাইমানিকে সন্ত্রাসী কায়দায় হত্যা করে মার্কিন বাহিনী। এরপর ইরানের সর্বোচ্চ নেতা হযরত আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী জেনারেল কায়ানিকে কুদস ফোর্সের কমান্ডার হিসেবে নিয়োগ দেন।

জেনারেল কায়ানি নিয়োগ পাওয়ার পর ৯ জানুয়ারি ইরানের সর্বোচ্চ নেতাকে জানান, সর্বশক্তি দিয়ে তিনি জেনারেল কাসেম সোলাইমানির পথ অনুসরণ করবেন। তিনি জানিয়েছেন, তার লক্ষ্য হবে পশ্চিম এশিয়া বা মধ্যপ্রাচ্য থেকে মার্কিন সেনাদের বহিষ্কার করা। জেনারেল কাসেম সোলাইমানি পশ্চিম এশিয়ায় সন্ত্রাসবাদ বিরোধী লড়াইয়ে শ্রেষ্ঠ কমান্ডার হিসেবে ব্যাপকজনপ্রিয় হয়েছিলেন।#

প্রকাশিত : ২৪ জানুয়ারী ২০২০, ১২:৩৯ পি. এম.

২৪/০১/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

বিদেশের খবর



শীর্ষ সংবাদ: