৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

দৈনিক সংগ্রামের মিডিয়া তালিকাভুক্তি বাতিল

প্রকাশিত : ২৪ জানুয়ারী ২০২০

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা থেকে প্রকাশিত দৈনিক সংগ্রাম পত্রিকার সরকারী মিডিয়া তালিকাভুক্তি বাতিল করা হয়েছে। মানবতাবিরোধী অপরাধের দায়ে ফাঁসি কার্যকর হওয়া জামায়াত নেতা আবদুল কাদের মোল্লাকে ‘শহীদ’ উল্লেখ করে প্রতিবেদন প্রকাশ করার পরিপ্রেক্ষিতে এই ব্যবস্থা নেয়া হয়।

এ বিষয়ে বৃহস্পতিবার সরকারী তথ্য বিবরণীতে বলা হয়, গতবছরের ১২ ডিসেম্বর ‘শহীদ আবদুল কাদের মোল্লার ৬ষ্ঠ শাহাদাতবার্ষিকী আজ’ শিরোনামে অসত্য সংবাদ প্রকাশ করায় চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতর (ডিএফপি) বুধবার পত্রিকাটির সরকারী মিডিয়া তালিকাভুক্তি বাতিল করেছে।

ডিএফপির একজন উর্ধতন কর্মকর্তা জনকণ্ঠকে বলেন, সরকারী মিডিয়া তালিকাভুক্তি বাতিল করায় পত্রিকাটি কোন সরকারী বিজ্ঞাপন পাবে না এবং অন্যান্য সরকারী সুযোগ থেকেও বঞ্চিত হবে।

ডিএফপির মহাপরিচালক ইসতাক হোসেন জনকণ্ঠকে বলেন, অসত্য সংবাদ প্রকাশ করায় প্রথমে তাদের কারণ দর্শানো নোটিস প্রদান করা হয়। নির্ধারিত সময়ে জবাব না দিয়ে তারা সময় চায়। তাদের আবেদনের প্রেক্ষিতে আরও ৭ দিন সময় দেয়া হয়। তখনও তারা জবাব না দিয়ে আবারও সময় চেয়ে আবেদন করে। এরপর তাদের বিরুদ্ধে কেন বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে না এই মর্মে নোটিস প্রদান করা হয়। সে ক্ষেত্রেও নির্ধারিত সময় জবাব দেয় না। এরপর তাদের সরকারী মিডিয়া তালিকাভুক্তি বাতিল করা হয়েছে।

প্রকাশিত : ২৪ জানুয়ারী ২০২০

২৪/০১/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



শীর্ষ সংবাদ: