২৮ জানুয়ারী ২০২০, ১৫ মাঘ ১৪২৬, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

বিএনপির রাজনীতি চোরাবালিতে আটকে গেছে

প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৯
  • খুলনা জেলা ও মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে কাদের

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির রাজনীতি এখন চোরাবালিতে আটকে গেছে। তা আর উঠবে না। বিএনপিকে নিয়ে ভয় পাওয়ার কিছু নেই। তাদের উইকেট পড়া শুরু হয়েছে। দুটি গেছে। আরও দুটি যায় যায় অবস্থা। আওয়ামী লীগ খুলনা জেলা ও মহানগর শাখার ত্রিবার্র্ষিক সম্মেলনে মঙ্গলবার দুপুরে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি এখন বাংলাদেশ নালিশ পার্টিতে পরিণত হয়েছে। তারা হুমকি দেয় আন্দোলনের মাধ্যমে আওয়ামী লীগ সরকারের পতন ঘটাবে। এই মাস না সেই মাস এভাবেই কেটে গেছে ১১ বছর। আর কবে আন্দোলন করে আওযামী লীগকে ক্ষমতা থেকে নামাবে বিএনপি জাতি সেটি জানতে চায়। বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরের দুর্নীতিবিরোধী বক্তব্য প্রসঙ্গে বলেন, ফখরুল ইসলামের মুখে দুর্নীতিবিরোধী বক্তব্য ভূতের মুখে রাম নাম ছাড়া কিছু নয়।

জঙ্গীবাদ, যুদ্ধাপরাধীদের লালনকারী বিএনপিকে মুক্তিযুদ্ধের এই বাংলাদেশের জনগণ আর ক্ষমতায় আসতে দেবে না উল্লেখ করে আওয়ামী লীগ নেতা- কর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, ভয় পাওয়ার কিছু নেই। বিএনপি জামায়াত থেকে আসা সুবিধাবাদীদের আওয়ামী লীগে ঠাঁই দেবেন না। দুঃসময় আসলে এদের খুঁজে পাওয়া যাবে না। কমিটি গঠনের ক্ষেত্রে তিনি নেতাদের বলেন, নিজের কর্তৃত্ব প্রতিষ্ঠায় টেন্ডারবাজ, চাঁদাবাজ, মাদক কারবারিদের নিয়ে পকেট কমিটি করবেন না। মশারির মধ্যে মশারি খাটাবেন না। বিলবোর্ড, প্যানা বোর্ড লাগিয়ে নেতা হওয়া যায় না। শেখ হাসিনা বারে বারে মৃত্যুর মুখে দাঁড়িয়ে বাংলাদেশের উন্নয়নে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে দেশকে বিশ্বের দরবারে ঊন্নতির শিখরে নিয়ে যাচ্ছেন। শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

আওয়ামী লীগ খুলনা জেলা শাখার সভাপতি শেখ হারুনুর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে স্বাগত বক্তব্য দেন মহানগর শাখার সভাপতি সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক। সম্মেলনের উদ্বোধন করেন সভাপতি ম-লীর সদস্য পীযূষ কান্তি ভট্টাচার্য।

সম্মানিত অতিথির বক্তব্যে শেখ হেলাল উদ্দীন এমপি বলেন তৃণমূল পর্যায়ের নেতা-কর্মীরাই আওয়ামী লীগের প্রাণ। সন্ত্রাসী, চাঁদাবাজ, ধান্ধাবাজদের আওয়ামী লীগে দরকার নেই। বিএনপি জামায়াত থেকে আসা লোকেরাই আওয়ামী লীগে এসে বিশৃঙ্খলা সৃষ্টি করে দলের ভাবমূর্তি ক্ষুণœ করছে।

প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা মশিউর রহমান বলেন, আওয়ামী লীগ থেকে আবর্জনা দূর করতে হবে। প্রধানমন্ত্রী দলীয় প্রধানের নির্দেশনা মেনে চললে আমরা ক্ষতিগ্রস্ত হব না। সর্বক্ষেত্রে নেত্রীর নির্দেশনা মেনেই আমাদের কাজ করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে যুগ্ম আদালত সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেন, আওয়ামী লীগে অনুপ্রবেশকারীদের প্রতিহত করতে হবে। বিএনপি জামায়াত গণতন্ত্রে বিশ্বাসী নয়। তারা আইনের প্রতি শ্রদ্ধা দেখাতে পারে না। দেশের সর্বোচ্চ আদালতে তারা যেটা করেছে সেটি ন্যক্কারজনক। এই ঘটনার তদন্ত করে দোষীদের আইনগত শাস্তির দাবি জানান তিনি। আওয়ামী লীগ অন্য যেকোন সময়ের চেয়ে এখন শক্তিশালী। বিএনপি-জামায়াত দেশের শত্রু, জনগণের শত্রু। তাদের শক্ত হাতে প্রতিহত করে দাঁতভাঙ্গা জবাব দিতে হবে।

জেলায় শেখ হারুন ও মহানগরে তালুকদার খালেক সভাপতি পুনর্নির্বাচিত

আওয়ামী লীগ খুলনা জেলা শাখার সভাপতি হিসেবে পুনর্নির্বাচিত হয়েছেন জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ। অপরদিকে মহানগর শাখার সভাপতি পদে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক পুনর্নির্বাচিত হয়েছেন। এছাড়া জেলা শাখার সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন এ্যাডভোকেট সুজিৎ অধিকারী। এছাড়া মহানগর শাখার সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন এমডিএ বাবুল রানা।

প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০১৯

১১/১২/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



শীর্ষ সংবাদ: