২৭ জানুয়ারী ২০২০, ১৪ মাঘ ১৪২৬, সোমবার, ঢাকা, বাংলাদেশ
 

গাজীপুরে সরকারি খরচে মোটরযান ড্রাইভিং ও গাড়ি রক্ষণাবেক্ষণ প্রশিক্ষণের উদ্বোধন

প্রকাশিত : ১৭ নভেম্বর ২০১৯, ০৮:৩৭ পি. এম.
গাজীপুরে সরকারি খরচে মোটরযান ড্রাইভিং ও গাড়ি রক্ষণাবেক্ষণ প্রশিক্ষণের উদ্বোধন

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ দেশের বেকারত্ব দূরীকরণের লক্ষ্যে স্কিল ফর ইমপ্রুভমেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (এসইআইপি) এবং বিআরটিসির যৌথ উদ্যোগে সম্পূর্ণ সরকারি খরচে মোটরযান ড্রাইভিং এবং গাড়ি রক্ষণাবেক্ষণ প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়েছে। রবিবার গাজীপুরে বিআরটিসি কেন্দ্রীয় প্রশিক্ষণ ইনস্টিটিউট মিলনায়তনে চারমাস ব্যাপী এ প্রশিক্ষণের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন (বিআরটিসি)’র চেয়ারম্যান অতিরিক্ত সচিব মোঃ এহছানে এলাহী।

বিআরটিসির ট্রেনিং ম্যানেজার প্রকৌশলী ফাতেমা বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন গাজীপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ শাহীনুর ইসলাম।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, উন্নত বিশ্বে জনশক্তির চাহিদা থাকা সত্ত্বেও শুধুমাত্র অদক্ষ জনশক্তির কারণে বাংলাদেশ তার জনশক্তি রপ্তানী করার ব্যাপারে আশানুরূপ কোন ভূমিকা রাখতে পারছে না। তাই সরকারি খরচে দক্ষ চালক তৈরী করতে এসইআইপি এবং বিআরটিসির যৌথ উদ্যোগে এ প্রশিক্ষণ দেয়া হচ্ছে। এ কোর্সের মাধ্যমে চার মাস ড্রাইভিং প্রশিক্ষণের পাশাপাশি গাড়ি মেইন্ট্যান্স, আরবী ও ইংরেজী ভাষার প্রশিক্ষণ দেয়া হবে।

বিআরটিসির ট্রেনিং ম্যানেজার প্রকৌশলী ফাতেমা বেগম জানান, কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে দেশের বেকারত্ব এবং অদক্ষ জনবলকে দক্ষ জনশক্তিতে রূপান্তর করে তাদের আর্থ সামাজিক অবস্থার উন্নয়ন এবং সার্বিকভাবে দেশের বেকারত্ব দূরীকরণের জন্য এ প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। ইতোমধ্যে ৫টি ব্যাচে দুই হাজার জনকে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।

প্রকাশিত : ১৭ নভেম্বর ২০১৯, ০৮:৩৭ পি. এম.

১৭/১১/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: