২০ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বরিশালে হুমকির মুখে সংখ্যালঘু পরিবার


বরিশালে হুমকির মুখে সংখ্যালঘু পরিবার

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ জোরপূর্বক এক সংখ্যালঘু পরিবারের গৃহকর্তাকে মারধর করে সম্পত্তি দখল করে ঘর নির্মান করে প্রায় দুই লাখ টাকার গাছপালা কেটে নিয়েছে স্থানীয় চিহ্নিত প্রভাবশালী ভূমিদস্যুরা। পরবর্তীতে স্বপরিবারে এলাকা ত্যাগ করা না হলে প্রাণনাশেরও হুমকি দেয়া হয়।

প্রভাবশালীদের অব্যাহত হুমকির মুখে গত এক সপ্তাহ থেকে পৈত্রিক ভিটা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে সংখ্যালঘু সম্প্রদায়ের অসহায় ওই পরিবারটি। এ ব্যাপারে তারা প্রশাসনসহ উর্ধ্বতন কর্মকর্তাদের সহযোগীতা কামনা করেছেন। ঘটনাটি জেলার বাকেরগঞ্জ উপজেলার দুধল ইউনিয়নের চরগোমা গ্রামের।

নিজ এলাকা ছেড়ে নগরীতে এক নিকট আত্মীয়র বাসায় আত্মগোপনে থাকা ওই গ্রামের মহালক্ষী সরকার জানান, দুধল ইউনিয়নের চরগোমা মৌজার সাবেক ১৬৮৭নং ও সাবেক ২৭৯ নং খতিয়ানের ৮.৮৮ একর জমি পৈত্রিক সূত্রেপ্রাপ্ত হয়ে গাছপালা লাগিয়ে ঘর তুলে দীর্ঘদিন থেকে বসবাস করে আসছেন। সম্প্রতি সময়ে ওই জমির ওপর লোলুপ দৃষ্টি পরে একই এলাকার চিহ্নিত ভূমিদস্যু আইয়ুব আলী হাওলাদারের।

তিনি ভূয়া কাগজ বানিয়ে ওই জমির মালিকানা দাবি করেন। এ ঘটনায় মহালক্ষী সরকার বরিশালের আদালতে মামলা দায়ের করেন। আদালত ওই জমিতে স্থিতিবস্থা জারী করেন। আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে গত এক সপ্তাহ পূর্বে ভূমিদস্যু আইয়ুব আলী হাওলাদার তার সহযোগীদের নিয়ে মহালক্ষী সরকারের জমির প্রায় দুই লাখ টাকা মূল্যের গাছ কেটে নিয়ে ওইজমিতে একটি ঘর নির্মান করে।

এসময় বাঁধা দিতে গেলে মহালক্ষীর স্বামী বিমল সরকারকে দখলকারীরা মারধর করে এলাকা না ছাড়লে স্বপরিবারকে প্রাণনাশের হুমকি প্রদর্শন করে। প্রভাবশালীদের অব্যাহত হুমকির মুখে গত এক সপ্তাহ থেকে পৈত্রিক ভিটা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে সংখ্যালঘু সম্প্রদায়ের অসহায় ওই পরিবারটি।

সম্পর্কিত:
পাতা থেকে: