মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৮ আগস্ট ২০১৭, ৩ ভাদ্র ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

বন্ধু দৈত্য নিয়ে ভারতে আসছেন স্টিভেন স্পিলবার্গ

প্রকাশিত : ২৮ জুন ২০১৬, ১২:০৭ পি. এম.
বন্ধু দৈত্য নিয়ে ভারতে আসছেন স্টিভেন স্পিলবার্গ

অনলাইন ডেস্ক ॥ সে এক ভীষণ আজব দেশ, ‘দত্যি দানব’ আছেন বেশ। কিন্তু, সে দেশ বাস্তবের নয়। স্টিভেন স্পিলবার্গের হাতে গড়া সেই দেশের নাম ‘বিএফজি’ অর্থাৎ ‘বিগ ফ্রেন্ডলি জায়েন্ট’।

হ্যাঁ ঠিকই ধরেছেন, পৃথিবীখ্যাত পরিচালক স্টিভেন স্পিলবার্গের পরবর্তী ছবি ‘বিগ ফ্রেন্ডলি জায়েন্ট’-এর কথাই বলছি। আগামী ১৫ জুলাই ভারতে মুক্তি পেতে চলেছে। নাম থেকেই বোঝা যাচ্ছে রোমাঞ্চময় এই অ্যাডভেঞ্চার ফিল্মের কেন্দ্র চরিত্র জুড়ে আছে এক দৈত্য। কিন্তু এই দৈত্য ভয় দেখায় না। বরং বন্ধুর মতো ভালবাসে। ‘বিগ ফ্রেন্ডলি জায়েন্ট’ নামে রোয়াল্ড ডালের লেখা উপন্যাসের ওপর ভিত্তি করেই এই ছবির চিত্রনাট্য লিখেছেন মেলিসা মাথিসন। মুখ্য চরিত্রে অভিনয় করেছেন মার্ক রেল্যান্স।

কিন্তু, হঠাৎ দৈত্য নিয়ে ছবি বানানোর কথা কেন ভাবলেন স্পিলবার্গ? পরিচালকের কথায়, ‘‘১৯৮২ সালে প্রথম এই উপন্যাসটি পড়ি। তখন থেকেই আমার মনে গভীর প্রভাব ফেলেছিল এই গল্পটি। যখন আমি আমার সন্তানদের এটি পড়ে শোনাতাম তখন নিজেই একটা বিগ ফ্রেন্ডলি জায়েন্ট হয়ে যেতাম। দৈত্যের গলা নকল করে পড়তাম।’’ রিলায়েন্স এন্টারটেইনমেন্টের সহযোগিতায় ভারতে আসছে এই ছবি। ইংরেজি, হিন্দি, তামিল ও তেলুগু ভাষায় মুক্তি পাবে বিগ ফ্রেন্ডলি জায়েন্ট।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

প্রকাশিত : ২৮ জুন ২০১৬, ১২:০৭ পি. এম.

২৮/০৬/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: