মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৯ আগস্ট ২০১৭, ৪ ভাদ্র ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ

এক নারীর বিপরীতে ছয় পুরুষ

প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৫, ০৬:৪৩ পি. এম.

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনার চালনা পৌরসভা নির্বাচনে একটি ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হয়েছেন ডলি আক্তার। নয়টি ওয়ার্ডের প্রার্থীদের মধ্যে তিনিই একমাত্র নারী যিনি পুরুষ প্রার্থীদের সঙ্গে কাউন্সিলর পদে নির্বাচন করছেন। পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড থেকে উটপাখি প্রতীক নিয়ে তিনি প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই ওয়ার্ডে তার বিরুদ্ধে নির্বাচনী মাঠে রয়েছেন ৬ জন পুরুষ প্রার্থী।

স্থানীয়রা জানায়, খুলনার দাকোপ উপজেলার চালনা পৌরসভা সৃষ্টি হয় ২০০৪ সালের ১৩ নবেম্বর। এ পৌরসভার প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয় ২০১১ সালের ১৩ জানুয়ারি। ওই নির্বাচনে মেয়রপদে বা সাধারণ ওয়ার্ডে কোন নারী প্রার্থী ছিলেন না। এবারই প্রথম (৮নং ওয়ার্ডের) ৬ জন পুরুষ প্রার্থীর সঙ্গে নির্বাচনী লড়াইয়ে নেমেছেন ডলি আক্তার। তিনি স্থানীয় নারীদের সংগঠন নারীবিকাশ কেন্দ্রের অন্যতম উপদেষ্টা। পুরুষের সঙ্গে তিনি প্রতিদ্বন্দ্বিতায় অংশগ্রহণ করায় এলাকায় আলোচনায় নতুন মাত্রা পেয়েছে। বিশেষ করে নারী ভোটারদের মধ্যে এটি ব্যাপকভাবে আলোচিত হচ্ছে। রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, চালনা পৌরসভার ৮নং ওয়ার্ডে মোট ভোটার ১ হাজার ৮৬১ জন। এর মধ্যে ৯৫০ জন নারী এবং ৯১১ জন পুরুষ। প্রার্থী মোট ৭ জন।

কাউন্সিলর প্রার্থী ডলি আক্তার বলেন, নারীর রাজনৈতিক ক্ষমতায়ন না হলে নারীরা সব সময় পিছিয়ে থাকবে। তাই তিনি পুরুষ প্রার্থীদের সঙ্গে নির্বাচনী লড়াইয়ে নেমেছেন। তিনি ভোটারদের কাছ থেকে ব্যাপক সমর্থন পাচ্ছেন। বিশেষ করে নারী ভোটাররা তার জন্য দোয়া ও ভোট প্রার্থনা করছেন। পুরুষ ভোটাররাও তাকে সমর্থন দিচ্ছেন। নির্বাচিত হলে তার প্রথম কাজ হবে নারীদের অধিকার নিশ্চিত এবং পয়ঃনিষ্কাশন ও জলাবদ্ধতা দূরীকরণে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা।

প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৫, ০৬:৪৩ পি. এম.

১৬/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: