মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৪ সেপ্টেম্বর ২০১৭, ৯ আশ্বিন ১৪২৪, রবিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

টরন্টো স্টার অ্যাওয়ার্ড পেল প্রবাসী দুই শিক্ষার্থী

প্রকাশিত : ২৬ অক্টোবর ২০১৫, ০৫:৫৪ পি. এম.

অনলাইন ডেস্ক ॥ হাই স্কুল পর্যায়ে সাংবাদিকতায় মেধার পরিচয় দিয়ে সম্মানজনক ‘দ্য টরন্টো স্টার হাইস্কুল নিউজপেপার অ্যাওয়ার্ড’ পেয়েছে টরন্টোর দুই বাংলাদেশি বংশোদ্ভূত শিক্ষার্থী।

সেরা ইলাসট্রেশনে (চিত্রালংকরণ) ২০১৫ সালের জন্য এই পুরস্কার পেয়েছে অনন্যা রাফা আর চিত্তা চৌধুরী রানার্স আপ অ্যাওয়ার্ড পেয়েছে ফিচার লেখায়।

বৃহত্তর টরন্টোর হাইস্কুলগুলো থেকে প্রকাশিত স্কুল পত্রিকাগুলোর সঙ্গে জড়িত সংবাদকর্মীদের মধ্য থেকে বাছাই করে ‘সম্ভাবনাময় ভবিষ্যৎ সাংবাদিক’ এর স্বীকৃতি হিসেবে এই পুরস্কার দেওয়া হয়।

কানাডার প্রভাবশালী পত্রিকা ‘টরন্টো স্টার’ গত ১৯ বছর ধরে স্কুল পত্রিকার একুশটি ক্যাটাগরির প্রতিটিতে দুজন করে সংবাদকর্মীকে পুরষ্কৃত করছে।

জানা গেছে, চলতি ২০১৫ সালের অ্যাওয়ার্ডের জন্য টরন্টোর বিভিন্ন হাইস্কুলের ৬০০ জন প্রতিযোগী ছিলেন। টরন্টো স্টারের একটি জুরি বোর্ড যাচাই বাছাই করে সেরা সংবাদকর্মীদের অ্যাওয়ার্ডের জন্য মনোনীত করে।

সেরা ইলাসট্রেশনের জন্য পুরস্কার পাওয়া রাফা অনন্যা রায়ার্সন ইউনিভার্সিটিতে পড়াশুনা করছেন ফাইন আর্টসে, ফটোগ্রাফি মেজর নিয়ে। দশম শ্রেণিতে পড়াকালীন রাফা তার স্কুলের পত্রিকা ‘রেকনার’ এর সঙ্গে সম্পৃক্ত হয়।অল্পদিনের মধ্যেই তার ফটোগ্রাফী এবং ইলাস্ট্রেশন সবার দৃষ্টি কাড়ে।

টরন্টোতে বসবাসরত অনন্যা রাফা চাকসুর প্রাক্তন জিএস আজিম উদ্দিন আহমেদ এবং মানজুমান আরার কন্যা।

ফিচার রাইটিং এ রানার্স আপ অ্যাওয়ার্ড পাওয়া চিত্তা চৌধুরী নর্থ থর্ণক্লিফ কলেজিয়েট স্কুলে গ্রেড টুয়েলভ এর ছাত্রী। মাত্র এক বছর আগে চিত্তা স্কুল নিউজপেপারের সঙ্গে যুক্ত হয়। লেখালেখি শুরুর এক বছরের মাথায় সম্মানজনক স্বীকৃতি পেলেন চিত্তা। ফিচার লেখায় রানার্স আপ অ্যাওয়ার্ড পাওয়া চিত্তা চৌধুরী টরন্টোতে বসবাসরত রুবিনা চৌধুরী এবং কবীর চৌধুরীর কন্যা।

প্রকাশিত : ২৬ অক্টোবর ২০১৫, ০৫:৫৪ পি. এম.

২৬/১০/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: