১৬ ডিসেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ঝালকাঠি জনস্বাস্থ্য প্রকৌশলীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ


নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ২৮ অক্টোবর ॥ ঝালকাঠির জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। নির্বাহী প্রকৌশলী আঃ সালামের বিরুদ্ধে জনস্বাস্থ্য অধিদফতরের প্রধান প্রকৌশলীর কাছে ঝালকাঠি জেলার এই বিভাগের তালিকাভুক্ত ১১ ঠিকাদার প্রতিষ্ঠানের স্বাক্ষরিত লিখিত অভিযোগ দেয়া হয়েছে। অভিযোগে দাবি করা হয়েছে, নির্বাহী প্রকৌশলী আঃ সালাম সুবিধা নিয়ে অনিয়ম করে তার পছন্দের ঠিকাদারকে প্রকল্প পাইয়ে দিয়েছেন। ঠিকাদাররা পুনঃ দরপত্র আহ্বান করে উন্মুক্ত দরপত্রের মাধ্যমে ঠিকাদার নিয়োগের দাবি করেছে।

অভিযোগে আরও দাবি করা হয়েছে, গত ১৬ অক্টোবর জেলার পানি সরবরাহকরণ প্রকল্পের আওতায় ঝালকাঠি পৌরসভা এলাকায় বিভিন্ন রাস্তায় পাইপলাইন স্থাপনের কাজের দরপত্র আহ্বান করা হয়েছে। এই প্রকল্পে ১৫ লাখ ও ৮ লাখ টাকা মূল্যের কাজ রয়েছে। স্থানীয় ঠিকাদাররা এই প্রকল্প কাজের দরপত্র কিনতে পারেনি এবং দরপত্র নোটিস বোর্ডে ও দরপত্র বিজ্ঞপ্তি লটকানো হয়নি। নির্বাহী প্রকৌশলী কৌশল করে প্রকল্প পরিচালকের সঙ্গে যোগাযোগ বজায় রেখে ঠিকাদারী কাজের এই দরপত্র গোপন থেকে তাদের পছন্দ মতো ঝালকাঠির একজন ও ঢাকার একজনকে এই কাজ দিয়েছে।

ঝালকাঠির মেসার্স সজল এন্টারপ্রাইজ, মেসার্স প্রমি এন্টারপ্রাইচ, মেসার্স আল-আমান ট্রেডার্স, মেসার্স আশিক এন্টারপ্রাইচ, মেসার্স এ এস কন্ট্রাকশন, মের্সাস চলাচর এন্টারপ্রাইচ, মেসার্স একে ট্রেডার্সসহ ১১টি ঠিকাদারী প্রতিষ্ঠান প্রধান প্রকৌশলীর বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন।

এ ব্যাপারে নির্বাহী প্রকৌশলী আঃ সালাম জানান, তিনি নিয়ম মেনে দরপত্র আহ্বান করেছেন এবং দরপত্র নোটিস পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন। এখানে কোন অনিয়ম হয়নি। কাজ না পাওয়া ঠিকাদাররা একজোট হয়ে এই অভিযোগ তুলেছে।