ঢাকা, বাংলাদেশ   রোববার ১৪ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

যে ৩ বিভাগে হতে পারে ভারী বর্ষণ

প্রকাশিত: ১৫:৪৭, ১৬ জুন ২০২৪

যে ৩ বিভাগে হতে পারে ভারী বর্ষণ

রংপুর-ময়মনসিংহ-সিলেটে হতে পারে ভারী বর্ষণ 

রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সংস্থাটি বলছে, গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে কুড়িগ্রামের রাজারহাটে ১৩০ মিলিমিটার। এ ছাড়া সিলেট ও তেঁতুলিয়ায় ৬৭, সৈয়দপুরে ৪৯, রাঙ্গামাটিতে ৪৪, ফেনীতে ৪০, সুনামগঞ্জ ও ঠাকুরগাঁওয়ে ৩৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

আজ রবিবার (১৬ জুন) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়; ঢাকা, রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। 

এদিকে তাপপ্রবাহের পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা বিভাগসহ রাজশাহী, পাবনা ও চাপাইনবাবগঞ্জ জেলা সমূহের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। আগামীকাল ঈদের দিনও চলমান তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, দেশের উত্তরাঞ্চলের দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দেশের অন্যত্র তা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। জলীয় বাষ্পের আধিক্যের কারণে অস্বস্তিভাব বিরাজমান থাকতে পারে। 

তাসমিম

×