ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

অ্যাথলেটিক্সে সেরা আইরিন ও নাইম

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৪২, ৫ মার্চ ২০২৩

অ্যাথলেটিক্সে সেরা আইরিন ও নাইম

যুব গেমসের দ্রুততম তরুণ-তরুণী নাইম ও আইরিন

বাংলাদেশ যুব গেমসের অ্যাথলেটিকস ট্র্যাকে ঝড় তুললেন খুলনা ও রংপুরের দুই তরুণ, তরুণী। আর তাতেই ভেঙেছে চার বছর আগে যুব গেমসের ১০০ মিটার স্প্রিন্টের রেকর্ড। শনিবার বনানীর বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত যুব গেমসের দ্বিতীয় আসরে তরুণদের ১০০ মিটার স্প্রিন্টে খুলনার নাইম শেখ ১০.৮০ সেকেন্ডে স্বর্ণপদক জিতে নেন। এর আগে ২০১৮ সালে প্রথম যুব গেমসে চট্টগ্রাম বিভাগের হাসান মিয়া এই খেতাব জিততে সময় নিয়েছিলেন ১০.৬০ সেকেন্ড। এই ইভেন্টে ১০.৯০ সেকেন্ড সময় নিয়ে খুলনা বিভাগের রবিউল ইসলাম রৌপ্য ও ১১.১০ সেকেন্ড সময় নিয়ে ব্রোঞ্জ জিতেছেন রাজশাহী বিভাগের আরিফ বিল্লাহ। 
অন্যদিকে তরুণী বিভাগের ১০০ মিটার স্প্রিন্টে ১২.২০ সেকেন্ড সময় নিয়ে গেমস রেকর্ড গড়ে দ্রুততম তরুণীর খেতাব জিতে নিয়েছেন রংপুর বিভাগের আইরিন আক্তার। প্রথম আসরে রাজশাহীর রূপা খাতুন দ্রুততম তরুণী হয়েছিলেন ১২.৩০ সেকেন্ড সময় নিয়ে। এই বিভাগে হ্যান্ডটাইমিংয়ে ১২.৫০ সেকেন্ডে রৌপ্যপদক জিতেছেন খুলনা বিভাগের সুলতানা জিন্নাত এবং ১২.৬০ সেকেন্ডে ব্রোঞ্জপদক জেতেন রাজশাহী বিভাগের উম্মে সুলতানা পপি।

এদিকে তরুণদের ৮০০ মিটার দৌড়ে ১ মিনিট ৫৯.৭৭ সেকেন্ডে স্বর্ণ জেতেন ময়মনসিংহের আসলাম শিকদার। দুই মিনিট ১.৮৪ সেকেন্ডে রাজশাহীর মমিুনল হোসেন মুন্না রুপা ও দুই মিনিট ২.৩৯ সেকেন্ডে ব্রোঞ্জপদক জেতেন খুলনা বিভাগের নিয়ামুল শেখ। তরুণীদের ৮০০ মিটার দৌড়ে দুই মিনিট ৩৩.০৭ সেকেন্ডে চট্টগ্রামের তানজিনা আক্তার তানিশা স্বর্ণ, দুই মিনিট ৩৪.৩১ সেকেন্ডে ঢাকা বিভাগের বৃষ্টি আক্তার রুপা এবং দুই মিনিট ৩৬.৮১ সেকেন্ড ব্রোঞ্জ জেতেন খুলনা বিভাগের শায়লা খানম।

দ্রুততম তরুণী আইরিন আক্তার বলেন, ‘এমন একটা আয়োজনে অংশ নিতে পেরে ভালো লাগছে। দৌড় শেষ করে আমার দুই পা জড়িয়ে যাওয়ায় আমি পড়ে যাই। তবে এত মানুষের সামনে অংশ নিয়ে জয়ী হতে পেরে খুবই আনন্দ হচ্ছে। আর সকলের উৎসাহ পেয়ে আমার আরও ভালো লাগছে।’

×