ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০২ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

ভালোবাসার প্রতিদান, আর্জেন্টাইন ভক্তের হাতে বাংলাদেশের পতাকার ট্যাটু

প্রকাশিত: ১৩:১১, ৭ ডিসেম্বর ২০২২; আপডেট: ১৩:২২, ৭ ডিসেম্বর ২০২২

ভালোবাসার প্রতিদান, আর্জেন্টাইন ভক্তের হাতে বাংলাদেশের পতাকার ট্যাটু

আর্জেন্টাইন ভক্তের হাতে বাংলাদেশের পতাকার ট্যাটু

বাংলাদেশে আর্জেন্টিনা ফুটবল সমর্থকদের উন্মাদনার খবর আজ সারাবিশ্বে আলোচিত বিষয়। এত দূরের একটি দেশ থেকে এমন অভাবনীয় সমর্থন পেয়ে যারপরনাই উল্লাসিত আর্জেন্টাইনরা। এই ভালোবাসার প্রতিদান দিতেই ক্রিকেটে বাংলাদেশ দলকে সমর্থন জানানোর সিদ্ধান্ত নেন কিছু আর্জেন্টাইন। তারাই ফেসবুকে ‘ফ্যানস আর্জেন্টিনোস ডে লা সেলেকন ডি ক্রিকেট ডি বাংলাদেশ’ নামে একটি গ্রুপ খোলেন, যার বাংলা শব্দার্থ দাঁড়ায় ‘বাংলাদেশ ক্রিকেট দলের আর্জেন্টিনার ভক্তরা’।

এর পরপরই বাংলাদেশ-আর্জেন্টিনা থেকে যে পরিমাণ সাড়া পান তারা, তা ছিল একেবারেই অকল্পনীয়। মাত্র চারদিন আগে খোলা গ্রুপটিতে এই মুহূর্তে সদস্যের সংখ্যা প্রায় ১ লাখ ২৭ হাজার।

এবার বাংলাদেশিদের ভালোবাসার প্রতিদান দিতে হাতে বাংলাদেশের পতাকার ট্যাটু করালেন এক আর্জেন্টাইন নাগরিক। বাংলাদেশ ক্রিকেট দলের আর্জেন্টাইন সমর্থকদের ফেসবুক গ্রুপে সেই ছবি শেয়ারও করেছেন তিনি। এরই মধ্যে ছবিগুলো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

ওই গ্রুপেই মঙ্গলবার (৬ ডিসেম্বর) হাতে বাংলাদেশের পতাকার ট্যাটু আঁকার ছবি পোস্ট করেছেন ম্যাক্সিমিলিয়ানো বেলট্রান নামে এক আর্জেন্টাইন ভক্ত। ক্যাপশনে তিনি স্প্যানিশ ভাষায় যা লিখেছেন তার অর্থ হলো, ‘ভালোবাসা দিয়েই ভালোবাসা শোধ দিতে হয়। তারা এখন আমার ত্বকে রয়েছে। মেসির শহর আর্জেন্টিনার রোজারিও থেকে শুভেচ্ছা’।

এর আগে, গত রবিবার শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারতকে হারায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। টাইগারদের এমন জয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন বহু আর্জেন্টাইন। তাদের মুখে মুখে শোনা গেছে, ‘ভামোস বাংলাদেশ’ (চলো/সাবাশ বাংলাদেশ)।

বাংলাদেশ ক্রিকেট দলের জয়ের খবর গুরুত্ব দিয়ে প্রকাশ করে আর্জেন্টিনার বিভিন্ন টিভি চ্যানেল ও সংবাদমাধ্যম। ম্যাচের পরপরই বাংলাদেশ ক্রিকেট দল ও ভারতের বিপক্ষে জয়ের নায়ক মেহেদী হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমানকে অভিন্দন জানায় আর্জেন্টাইন সংবাদমাধ্যম এল ডেস্টেপ।

¡Vamos Bangladesh! 🤩 

🏏  El equipo bangladeshí de cricket logró una emocionante victoria de un wicket contra India 💯 

👏  Mehidy Miraz y Mustafizur Rahman fueron los héroes del partido.

Desde Argentina felicitamos y celebramos el tremendo triunfo  🇦🇷 💘 🇧🇩 pic.twitter.com/FGa29M1FKD

— El Destape (@eldestapeweb) December 4, 2022

এক টুইটে তারা বলেছে, ভামোস (চলো) বাংলাদেশ! ভারতের বিপক্ষে এক উইকেটের রোমাঞ্চকর জয় পেয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। ম্যাচের নায়ক মেহেদী মিরাজ ও মোস্তাফিজুর রহমান। আমরা আর্জেন্টিনার পক্ষ থেকে অভিনন্দন জানাই এবং এই অসাধারণ জয় উদযাপন করছি।

আর্জেন্টাইন টেলিভিশন চ্যানেলে বাংলাদেশের খবর প্রচারের ছবিটি ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। আর্জেন্টাইন সাংবাদিক আন্দ্রেস ইয়োসেন টুইটারে বলেছেন, ক্রিকেটে ভারতকে এক উইকেটে হারিয়েছে বাংলাদেশ। সেখানে আনন্দ এখন দ্বিগুণ।

ভারতকে হারানোর পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্টের পোস্টেও ভরে গেছে আর্জেন্টাইনদের মন্তব্য।

লিওনার্দো বিয়ানচি নামে এক আর্জেন্টাইন লিখেছেন, যদিও আমি জানি না ক্রিকেট কীভাবে খেলে, তবে এতে যদি বাংলাদেশ যুক্ত থাকে, তাহলে আর্জেন্টিনায় অন্যদের মতো আমিও উল্লাস করবো।

মন্তব্যে স্প্যানিশ ভাষার পাশাপাশি বাংলায় ‘আমি তোমাকে অনেক ভালোবাসি’ লেখা ছবি পোস্ট করেছেন অনেকে। বাংলাদেশ-আর্জেন্টিনার ভ্রাতৃত্বের প্রতীক হিসেবে করমর্দনের ছবিও পোস্ট করেছেন কেউ কেউ।

টিএস

monarchmart
monarchmart