ঢাকা, বাংলাদেশ   রোববার ২৭ নভেম্বর ২০২২, ১৩ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

আইসিসির মাস সেরার তালিকায় অধিনায়ক নিগার সুলতানা

প্রকাশিত: ২০:০৪, ৫ অক্টোবর ২০২২

আইসিসির মাস সেরার তালিকায় অধিনায়ক নিগার সুলতানা

নিগার সুলতানা

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) প্লেয়ার অব দ্য মান্থের তালিকায় মনোনয়ন পেয়েছেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।

বাংলাদেশের জার্সিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে ৪৫ গড়ে ১৮০ রান করা জ্যোতির সঙ্গে আছেন স্মৃতি মান্ধানা ও হারমনপ্রিত কৌর।

বুধবার নারী ও পুরুষ ক্রিকেটারদের সেপ্টেম্বর মাসে সেরা খেলোয়াড়দের তালিকা প্রকাশ করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল আইসিসি।

বাংলাদেশ সেপ্টেম্বর মাসে সংযুক্ত আরব আমিরাতে নারীদের টি-টোয়েন্টি ২০২৩ বিশ্বকাপের বাছাই পর্বে খেলেছে। তাতে নিগার সুলতানা জ্যোতির নেতৃত্বে জাতীয় দল বাছাই পর্বে টানা তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন হয়েছে। 

শুধু নেতৃত্বেই নয়, ব্যাট হাতে সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়েছেন তিনি। পাঁচ ম্যাচে ৪৫ গড়ে নামের পাশে যোগ করেন ১৮০ রান। আছে একটি হাফ সেঞ্চুরিও।

২০২১ সালের নভেম্বরে প্রথম বাংলাদেশি নারী ক্রিকেটার হিসেবে মাসের সেরা ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছিলেন নাহিদা আক্তার। নিগার দ্বিতীয় বাংলাদেশি হিসেবে মনোনয়ন পেয়েছেন।

এছাড়া সেপ্টেম্বরে সেরা হওয়ার দৌড়ে পুরুষ ক্যাটাগরিতের রয়েছেন অস্ট্রেলিয়ার ক্যামেরন গ্রিন, ভারতের অক্ষর প্যাটেল ও পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান।

 এসআর

সম্পর্কিত বিষয়:

monarchmart
monarchmart