ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

ইনজুরি কাটিয়ে ইংল্যান্ড দলে ফের যোগ দিচ্ছেন স্টার্লিং

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০১:২৯, ৯ ডিসেম্বর ২০২২

ইনজুরি কাটিয়ে ইংল্যান্ড দলে ফের যোগ দিচ্ছেন স্টার্লিং

রাহিম স্টার্লিং

ইংল্যান্ড ফরোয়ার্ড রাহিম স্টার্লিং তার বাড়িতে ডাকাতির পর ইংল্যান্ডে ফিরে গিয়েছিলেন। সবকিছু সামাল দিয়ে আজ শুক্রবার কাতারে বিশ্বকাপে ফিরবেন... ইংল্যান্ডের ফুটবল অ্যাসোসিয়েশন (এফএ) বৃহস্পতিবার এমনটাই জানিয়েছে।
এফএ এক বিবৃতিতে বলেছে, ‘রাহিম স্টার্লিং কাতারে ইংল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াডে ফিরে আসবেন। চেলসি ফরোয়র্ড সাময়িকভাবে একটি পারিবারিক সমস্যার কারণে ইংল্যান্ডে চলে গিয়েছিলেন। তবে এখন ফ্রান্সের বিরুদ্ধে কোয়ার্টার ফাইনালের আগে শুক্রবার আল ওয়াকরাহতে আবারও দলে যোগ দেবেন বলে আশা করা হচ্ছে।’
গত ৪ ডিসেম্বর দ্বিতীয় রাউন্ডের ম্যাচে সেনেগালের বিরুদ্ধে ৩-০ গোলে জেতে ইংল্যান্ড। ওই ম্যাচে অবশ্য স্টার্লিং খেলেননি। ফরোয়ার্ড পজিশনে ফিল ফোডেন এবং বুকায়া সাকা হ্যারি কেনে সঙ্গে খেলেন।
আজ ফ্রান্সের বিপক্ষে মাঠে নামার আগে স্টার্লিংয়ের প্রত্যাবর্তন ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেটের জন্য সাইডবেঞ্চ থেকে বিকল্প শক্তির পরিমাণ আরও বাড়িয়ে দেবে নিঃসন্দেহে।
ব্রিটিশ মিডিয়া জানিয়েছে গত শনিবার রাতে স্টার্লিংয়ের বাড়িতে সশস্ত্র অনুপ্রবেশকারীরা ভাঙচুর করেছিল যখন তার পরিবারের কেউই অবশ্য বাড়িতে ছিল না এবং কোনো সহিংসতাও ঘটেনি। পুলিশ বলেছে যে বাড়ির বাসিন্দারা তখন একটি ‘আন্তর্জাতিক ভ্রমণে’ দূরে ছিল এবং ফিরে আসার পর আবিষ্কার করে যে ঘড়িসহ বেশকিছু গয়না চুরি হয়েছে।
এ ঘটনা শুনে বিচলিত স্টার্লিং তৎক্ষণাৎ ইংল্যান্ডে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেন।

সাউথগেট অবশ্য স্টার্লিংয়ের ইংল্যান্ডের ক্যাম্প ছেড়ে ইংল্যান্ডে ফিরে যাওয়ার এই সিদ্ধান্তকে সমর্থন করেছিলেন, ‘এই মুহূর্তে স্পষ্টতই তার জন্য অগ্রাধিকার হচ্ছে তার পরিবারের সঙ্গে থাকা। আমরা এটিকে সমর্থন করব এবং তাকে যতটা সম্ভব পরিবারকে সময় দেয়াকে মেনে নেবো।’  সাউথগেটের ছয় বছর দায়িত্বে থাকাকালে স্টার্লিং ইংল্যান্ডের গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছিলেন। ২৮ বছর বয়সী স্টার্লিং তার দেশের হয়ে ৮১ ম্যাচ খেলে ২০টি গোল করেছেন। যার একটি একটি চলমান কাতার বিশ্বকাপের ইরানের বিরুদ্ধে (৬-২ গোলে ইংল্যান্ড জয়ী) ছিল।

সম্পর্কিত বিষয়:

monarchmart
monarchmart