ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

মেট্রোরেলে বারবার যান্ত্রিক ত্রুটি, চলাচলের সময় পরিবর্তন

প্রকাশিত: ১১:৫৩, ৩০ মে ২০২৪

মেট্রোরেলে বারবার যান্ত্রিক ত্রুটি, চলাচলের সময় পরিবর্তন

মেট্রোরেল। ফাইল ছবি। 

মেট্রোরেল প্রায় প্রতিদিনই কোনো না কোনো সমস্যার কারণে বন্ধ থাকছে। আজ সকালেও দেখা দিয়েছে যান্ত্রিক ত্রুটি। ফলে ভোগান্তিতে পড়েন পড়েন অফিসগামী মানুষ।  

সরেজমিনে জানা যায়, সকাল সাড়ে ৮টার দিকে মেট্রোরেলে যান্ত্রিক ত্রুটির কারণে চলাচলে বিলম্ব ঘটে। উত্তরা থেকে সকাল ৯টা ২৫ মিনিটে মিরপুর ১২নম্বরে আসে। এরপর ১০ মিনিট পর স্টেশন ছাড়ে ট্রেন। তবে এর কারণ জানা যায়নি। আর মতিঝিল থেকে উত্তরা আসার ট্রেনের সিডিউলে হঠাৎ করে লেখা হয় যে ২০ মিনিট পর পর ট্রেন আসবে। কিন্তু সেই ট্রেনের জন্য প্রায় ৩০ মিনিট ধরে অপেক্ষা করতে হয় যাত্রীদের। 

এ বিষয়ে মেট্রোরেলের যাত্রীরা বলেন, প্রায় প্রতিদিনই এখন ট্রেনে সমস্যা হচ্ছে। মাঝে মাঝে ঘণ্টা খানেক এর বেশি সময়ও অপেক্ষা করতে হচ্ছে যান্ত্রিক ত্রুটির জন্য। এভাবে হলে মানুষ অনিশ্চয়তার মধ্যে পড়ে যাবে এবং বাসেই যাতায়াত করতে হবে।  

এদিকে, মেট্রোরেল চলাচলের সময় পরিবর্তন করেছে কর্তৃপক্ষ। অনিবার্য কারণবশত আজ বৃহস্পতিবার (৩০ মে) মেট্রোরেল ১৫ মিনিট পরপর চলাচল করবে বলে জানায় ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড। মেট্রোরেল ১৫ মিনিট পরপর ছাড়ায় স্টেশনগুলোতে ব্যাপক ভিড় জমে যায়। 

সকালে মেট্রোরেলের ভেরিফায়েড ফেসবুক পেজে ঘোষণায় বলা হয়, ‘অনিবার্য কারণবশত অদ্য ৩০/০৫/২৪ তারিখ মেট্রোরেল ১৫ মিনিট Headway–তে (বিরতির সময়) চলাচল করবে। পরবর্তীতে নির্ধারিত Headway চালু হলে জানানো হবে।’

এম হাসান

×