ঢাকা, বাংলাদেশ   শনিবার ১৩ এপ্রিল ২০২৪, ২৯ চৈত্র ১৪৩০

মায়ের আপত্তিতে হাইকোর্টে জামিন মেলেনি দুই সন্তানের

প্রকাশিত: ১২:১৬, ২৬ ফেব্রুয়ারি ২০২৪

মায়ের আপত্তিতে হাইকোর্টে জামিন মেলেনি দুই সন্তানের

হাইকোর্ট

সম্পত্তির জন্য বৃদ্ধা মাকে মারধর করেছিলেন সন্তানরা। মারধরের অভিযোগে সন্তানদের বিরুদ্ধে মামলা করেছিলেন মা নিজেই। সেই মামলায় আগাম জামিন নিতে হাইকোর্টে এসেছিলেন এক ছেলে, এক মেয়ে ও মেয়ের স্বামী। আর জামিন ঠেকাতে আদালতে আসেন ৭২ বছরের বৃদ্ধা মাও। তার আপত্তির কারণে আগাম জামিন আবেদন নাকচ করে দিয়েছেন হাইকোর্ট। 

রবিবার বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি ফাহমিদা কাদেরের বেঞ্চ এই আদেশ দেন। 

খুরশিদা আক্তার নামের ওই বৃদ্ধা আদালতকে বলেন, তার ছেলে ব্যবসায়ী। মেয়ে ও জামাতা সরকারি কর্মকর্তা। তাদের কোনো অভাব না থাকা সত্ত্বেও সম্পত্তির জন্য তাকে তারা মারধর করেন। দুই সন্তানকে জামিন দিলে তাকে তারা মেরে ফেলবে বলে শঙ্কা বৃদ্ধার। 

আসামিদের পক্ষে ছিলেন জ্যৈষ্ঠ আইনজীবী এস এম শাহজাহান। শুনানিতে তিনি বলেন, আরেক মেয়ের ইন্ধনে খুরশিদা আক্তার এই মামলা করেছেন। এ মামলার আগে তারা মায়ের বিরুদ্ধেও মামলা করেছেন।
 
আদালতের আদেশের বিষয়ে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক বলেন, আমি আদালতের কাছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চেয়েছি। হাইকোর্ট বিষয়টি অনুধাবন করে তাদের জামিন নামঞ্জুর করেছেন এবং বলেছেন, তাদের জামিন দেওয়া সম্ভব না। হাইকোর্ট আসামিদের ভর্ৎসনা করে বলেছেন, যে সন্তান মায়ের বিরুদ্ধে মামলা করতে পারে, সে কোনোভাবেই ভালো হতে পারে না।

তাসমিম

×