ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ২৬ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

অস্ত্রোপচার করিয়ে দেয়ার কথা বলে প্রতারণা

প্রকাশিত: ১৫:০৩, ২৫ জানুয়ারি ২০২৩

অস্ত্রোপচার করিয়ে দেয়ার কথা বলে প্রতারণা

আটক ব্যক্তি

দ্রুত অস্ত্রোপচার করিয়ে দেয়ার কথা বলে প্রতারণার মাধ্যমে স্বর্ণালঙ্কার ও টাকা হাতিয়ে নেওয়ার সময় হাতেনাতে আটক হয়েছে বিপ্লব (৩৫) নামে এক প্রতারক। 

বুধবার (২৫ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ঘটে এমন ঘটনা। 

ভুক্তভোগী জাবেদা বেগম (৭০) নামে এক বৃদ্ধা নারীর সঙ্গে ঘটে যাওয়া এই প্রতারণামূলক ঘটনায় জড়িত আরও ৩ নারী ঘটনাস্থল থেকে পালিয়ে গেছে বলে জানা গেছে। এই ঘটনা একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে রাজধানীর শাহবাগ থানায়।

শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) সুব্রত দেবনাথ জানান, অভিযোগ পেয়ে হাসপাতাল থেকে ওই প্রতারককে আটক করে থানায় নিয়ে যাওয়া হয়েছে। তিনি প্রতারণার মাধ্যমে ওই বৃদ্ধার কাছ থেকে স্বর্ণালঙ্কার ও টাকা হাতিয়ে নিচ্ছিলো বলে জানা গেছে। 

তার সঙ্গে আরও ৩ নারী প্রতারক ছিলো বলেও জানা গেছে। তাদেরকে সনাক্তের চষ্টে চলছে। এই ঘটনায় ভুক্তভোগী পক্ষ থেকে মামলা দায়ের করবে বলে জানিয়েছে। চক্রটি দীর্ঘদিন ধরে এমন প্রতারণা করে আসছিলো বলে জানা গেছে।

ভুক্তভোগী জাবেদা বেগম (৭০) নামে ওই নারী নিজেই জানান, তাদের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায়। তার ছেলে জামাল কোমরের সমস্যার জন্য গত ২০ ডিসেম্বর থেকে নিউরোসার্জারি বিভাগের ১০০ নম্বর ওয়ার্ডে ভতি রয়েছেন। 

বেলা ১১টার পর তিনি ভেজা কাপড় শুকাতে ওয়ার্ড থেকে বের হয়ে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগ ও নতুন ভবনের মধ্যবর্তি ব্রিজে যান। সেখানে কাপড় মেলে দিয়ে দাঁড়িয়ে থাকা অবস্থায় ওই লোক ও আরও ৩ নারী তার কাছে আসে। তারা তার সাথে খোশগল্প শুরু করে। 

এক পর্যায়ে তার ছেলের চিকিৎসা ও অস্ত্রোপচার দ্রুত করিয়ে দেয়ার আশ্বাস দিয়ে তার কাছে টাকা দাবি করে। সরল মনে তিনি তার সঙ্গে থাকা ২২শ টাকা তাদের হাতে তুলে দেন। এরপর তারা তার কানে থাকা স্বর্ণের দুল খুলে দিতে বলেন। তাদের কথামত তিনি দুল দুটিও খুলে তাদের হাতে দেন। 

জাবেদার ছেলে জামাল জানান, এটি দেখে স্থানীয় অ্যাম্বুলেন্স চালক, স্টাফদের সন্দেহ হলে তারা ওই লোককে ধরে ফেলে। তবে অবস্থা বেগতিক দেখে সেখান থেকে দৌড়ে পালিয়ে যায় ওই ৩ নারী প্রতারক। তিনি তখন ওয়ার্ডের ভিতর ছিলেন। ঘটনাটি শুনে তখন তিনি সেখানে গিয়ে তার মাকে দেখতে পান। পরবর্তীতে বিপ্লব নামে ওই প্রতারককে হাসপাতালের পুলিশ ক্যাম্পে নিয়ে যান তারা।

 এসআর

monarchmart
monarchmart