ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৭ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

মিশিগানে বাংলাটাউন সাইনবোর্ড মুছে দেয়ায় প্রবাসী বাংলাদেশিদের ক্ষোভ

নিজস্ব প্রতিনিধি, যুক্তরাষ্ট্র থেকে 

প্রকাশিত: ১১:৫৮, ৯ নভেম্বর ২০২২; আপডেট: ২১:১০, ৯ নভেম্বর ২০২২

মিশিগানে বাংলাটাউন সাইনবোর্ড মুছে দেয়ায় প্রবাসী বাংলাদেশিদের ক্ষোভ

বাংলাটাউন সাইনবোর্ড

প্রশাসনিক সেক্টর, রাজনীতি, সামাজিক, ব্যবসা ও উন্নয়ন আর ঐতিহ্য-গর্বের প্রতীক নিয়ে এগিয়ে চলা যুক্তরাষ্ট্রের মিশিগান রাজ্যে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের কর্মকাণ্ড মেনে নিতে পারছেনা ঘাপটি মেরে থাকা একশ্রেণির দুস্কৃতিকারী। আর এমন মানসিকতা থেকেই রাতের আঁধারে সংশ্লিষ্ট রাজ্যের হেমট্রামিক সিটি সংলগ্ন ডেট্রয়টের জেকি পার্ক সন্নিকটে স্থাপিত বাংলাদেশিদের গর্বের প্রতীক বাংলাটাউন সাইনবোর্ডটি স্প্রে দিয়ে মুছে দিয়েছে দুস্কৃতিকারীরা।

বাংলাদেশি কমিউনিটি লিডার কামাল রহমান, নাজেল হুদা, মোহাম্মদ মিঠু-সহ অনেকেই ধারণা করছেন এমন জঘন্যতম ঘটনাটি হয়তো গতকাল দিবাগত রাতের কোনো এক সময়ে ঘটানো হয়েছে। যা কোনো ক্রমেই গ্রহণ যোগ্য নয়। 

কমিউনিটি লিডারগণ জনকণ্ঠকে দেয়া এক প্রতিক্রিয়ায় জানিয়েছেন, মিশিগান রাজ্যে লক্ষাধিক বাংলাদেশি তাদের পরিবার পরিজন নিয়ে বসবাস করে আসছে। এর অংশ হিসেবে হেমট্রামিক ও ডেট্রয়টে বেশিরভাগ বাংলাদেশি বসবাস করে বিধায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমতি নিয়ে প্রায় পাঁচ বছর আগে এই এলাকাটিকে বাংলাটাউন হিসেবে গণ্য করে একটি সাইনবোর্ড দেয়া হয়। অথচ দুস্কৃতিকারী দলের এটির ওপর কুদৃষ্টি পড়ল। যা খুবই দুঃখ জনক এবং এই ঘটনা আমাদের হৃদয়কে করেছে ক্ষতবিক্ষত। 

তারা আরো জানিয়েছেন, ইতোমধ্যেই পুলিশকে ঘটনাটি অবহিত করা হয়েছে। পুলিশ তদন্ত শুরু করেছে। আমরা চাই সহসাই এই এই ঘটনার সঙ্গে জড়িতরা আটক ও বিচারের সম্মুখীন হবে। তবে দ্রুতই এই সাইনবোর্ডটিকে পূর্বের চমৎকার দৃশ্যে ফিরিয়ে আনা হবে। আমরা এই ঘটনার প্রতিবাদ আরো বড় আকারে করব। সেই সঙ্গে প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানিয়ে কমিউনিটি লিডারগণ সকলকে সতর্ক থাকার অনুরোধ করেছেন। 

এদিকে, এমন ঘটনা কারা এবং কি উদ্দেশ্যে ঘটিয়েছে তা নিয়ে শুধু প্রবাসী বাংলাদেশিরাই নয়, আমেরিকান ও অন্যান্য দেশের ব্যক্তিবর্গও তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়েছেন। 

এমএইচ

monarchmart
monarchmart