ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১

অভিনেতা ও সংগীতশিল্পী তাহসান

প্রকাশিত: ২০:০৯, ১২ জুন ২০২৪

অভিনেতা ও সংগীতশিল্পী তাহসান

অভিনেতা ও সংগীতশিল্পী তাহসান

দীর্ঘদিন ধরে কণ্ঠনালির সমস্যায় ভুগছেন তাহসান। জটিল এই রোগটির নাম হেটেরোটোপিয়া। এ জটিল রোগে ২০১৮ সাল থেকে ভুগছেন তিনি। তবে শ্রোতা ভক্তরা প্রিয় গায়কের গান আগের মতো করে শুনতে পাবেন কিনা এই নিয়ে শঙ্কায় ছিলেন। সম্প্রতি বিষয়টি নিয়ে মুখ খুলেছেন তাহসান।

সংবাদমাধ্যমে বিশেষ এক সাক্ষাৎকারে অসুস্থতার কথা নিজেই জানিয়েছেন জনপ্রিয় এ সংগীত ব্যক্তিত্ব। রোগটি সম্পর্কে তাহসান বলেন, এ সমস্যায় গলায় কাঠামো পরিবর্তন হতে শুরু করে। শুরু হয় নানা জটিলতা, যা গান গাওয়ার মনোবল ভেঙে দেয়।

তবে সম্প্রতি তার প্রথম ওয়েব সিরিজ ‘বাজি’ নিয়ে কথা বলেছিলেন সংবাদ সম্মেলনে। সেখানে তার অসুস্থতা নিয়ে জানতে চাওয়া হয়েছিল।

সেই প্রসঙ্গ উঠতেই তাহসান বলেন, আগে ক্যামেরার সামনে ভেবে চিন্তে কথা বলতে হতো না এখন খুব ভেবে উত্তর দিতে হয়। কারণ আমি যেটা বলতে চাইনি কিংবা বিষয়টা সেভাবে বোঝাতে চাইনি কিন্তু উপস্থাপনটা কেন যেন অন্যরকম হয়ে যায় এখন। তাহসানের কথায় বোঝা যায়, তার রোগটি নিয়ে তিনি ততটা সিরিয়াসলি বোঝাতে চাননি।

তবে সুসংবাদ দিয়ে তাহসান বলেন, ‘চিন্তার কোনো কারণ নেই। আমি চিকিৎসাধীন আছি। এখনও গান গাইছি। আগামীতেও গাইতে পারবো ইনশাল্লাহ। তবে তিনি আরও বলেন, আমার নিউজটা যেভাবে ছড়িয়েছে, ভালো-খারাপ। এর থেকে আমি মানুষের যেভাবে ভালোবাসা পেয়েছি নিজেকে সত্যিই ভাগ্যবান মনে করছি। ২২ বছর ধরে আপনারা আমার গান শুনে যাচ্ছেন এটা অসম্ভব বড় পাওয়া আমার কাছে।’
 
ওটিটি প্লাটফর্মে ক্রিকেটার হয়ে প্রথম সবার সামনে এসেছেন অভিনেতা ও সংগীতশিল্পী তাহসান। অভিনেত্রী রাফিয়াত রশীদ মিথিলাও রয়েছে সিরিজটিতে। আসন্ন ঈদে মুক্তি পাবে ওয়েব সিরিজ ‘বাজি’।

 

শহিদ

×