ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০

‘অ্যানিমেল’ মুক্তিতে আপত্তি নেই  ১৯ সংগঠনের

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ০০:৫০, ৪ ডিসেম্বর ২০২৩

‘অ্যানিমেল’ মুক্তিতে আপত্তি নেই  ১৯ সংগঠনের

.

রণবীর কাপুর অভিনীত অন্যতম চলচ্চিত্র ‘অ্যানিমেল’ একই সঙ্গে বাংলাদেশেও মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু কিছু জটিলতার কারণে সেটা আর হয়ে ওঠেনি। সম্প্রতি ভারতসহ বেশ কয়েকটি দেশে মুক্তি পেয়েছে রণবীর কাপুর অভিনীত বছরের অন্যতম প্রত্যাশিত চলচ্চিত্র ‘অ্যানিমেল’। মুক্তির পর বক্স অফিসে সুনামির বেগে ঝড় তুলেছে চলচ্চিত্রটি। তবে বাংলাদেশে ‘অ্যানিমেল’ মুক্তিতে চলচ্চিত্রের ১৯ সংগঠনের কোনো আপত্তি নেই। রবিবার দুপুরে চলচ্চিত্রের ১৯ সংগঠনের এক সভায় এ সিন্ধান্ত হয়।

বিষয়টি জানিয়েছেন সিনেমাটির আমদানিকারক প্রতিষ্ঠান অ্যাকশন কাট এন্টারটেইনমেন্টের কর্ণধার ও পরিচালক অনন্য মামুন, চলচ্চিত্র শিল্পী সমিতির নেত্রী নিপুণ আক্তার ও চলচ্চিত্র নির্মাতা-প্রযোজক মোহাম্মদ ইকবাল। তারা তিনজনই চলচ্চিত্রের ১৯ সংগঠনের সভায় উপস্থিত ছিলেন।  অনন্য মামুন বলেন, বাংলাদেশে কোনো হিন্দি সিনেমা মুক্তি দিতে চলচ্চিত্রের ১৯ সংগঠনের অনাপত্তি সনদ লাগে। তাদের আবেদনেই সরকার সিনেমাটি দেশে মুক্তির অনুমতি দিয়েছে। তবে একটা অভিযোগ ছিল যা আজ শেষ হলো।  
‘অ্যানিমেল’ সিনেমাটি শিশুদের জন্য নয় বলে জানা গেছে। ভারতের সেন্সর বোর্ড থেকে ‘এ’ সার্টিফিকেট প্রদান করা হয়। শুধু তাই নয়, ববি দেওলের ঘনিষ্ঠ দৃশ্য বাদ ও কিছু সংশোধনও দেওয়া হয়। বাংলাদেশে মুক্তির ক্ষেত্রে এ বিষয়ে কোনো জটিলতা আসতে পারে কি নাÑ এমন প্রশ্নে অনন্য মামুন বলেন, আমাদের সেন্সর বোর্ডের সদস্য যারা আছেন তারা সিনেমাটি দেখার পর সিদ্ধান্ত জানাবেন। কতটুকু কাটিং দেবে, কতটুকু চলবে, তাদের সিন্ধান্তে সিনেমাটি চলবে। 

×

শীর্ষ সংবাদ:

লিবিয়া থেকে ফিরলেন ১৪৪ বাংলাদেশি
ভারত থেকে এলো ৫০ মেট্রিক টন নারিকেল
বিশেষ ব্যবস্থায় মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট দেবে হাইকমিশন
ষড়যন্ত্র আছেই, ষড়যন্ত্র হচ্ছে প্রত্যেকবারই : প্রধানমন্ত্রী
কুয়াকাটায় হোটেল না পেয়ে বাসাবাড়ি ভাড়া নিচ্ছেন পর্যটকরা
সেনাবাহিনীতে যোগ দিলে রোহিঙ্গাদের নাগরিকত্ব দেবে মিয়ানমার
বুয়েট প্রাক্‌-নির্বাচনী ভর্তি পরীক্ষা আজ
শিক্ষক-শিক্ষার্থীরা পাচ্ছেন আর্থিক অনুদান, আজই আবেদনের শেষ সুযোগ
১৮তম শিক্ষক নিবন্ধন: প্রবেশপত্র ডাউনলোড শুরু
রমজানে মক্কার মসজিদুল হারামে ইফতার পরিবেশনে নতুন নিয়ম সৌদির
প্রথমবারের মতো আন্তর্জাতিক রুটে বাস চালু করলো সৌদি
কূটনৈ‌তিক সম্পর্ক জোরদারে ঢাকায় ৩ মা‌র্কিন কর্মকর্তা