ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

‘অ্যানিমেল’ মুক্তিতে আপত্তি নেই  ১৯ সংগঠনের

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ০০:৫০, ৪ ডিসেম্বর ২০২৩

‘অ্যানিমেল’ মুক্তিতে আপত্তি নেই  ১৯ সংগঠনের

.

রণবীর কাপুর অভিনীত অন্যতম চলচ্চিত্র ‘অ্যানিমেল’ একই সঙ্গে বাংলাদেশেও মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু কিছু জটিলতার কারণে সেটা আর হয়ে ওঠেনি। সম্প্রতি ভারতসহ বেশ কয়েকটি দেশে মুক্তি পেয়েছে রণবীর কাপুর অভিনীত বছরের অন্যতম প্রত্যাশিত চলচ্চিত্র ‘অ্যানিমেল’। মুক্তির পর বক্স অফিসে সুনামির বেগে ঝড় তুলেছে চলচ্চিত্রটি। তবে বাংলাদেশে ‘অ্যানিমেল’ মুক্তিতে চলচ্চিত্রের ১৯ সংগঠনের কোনো আপত্তি নেই। রবিবার দুপুরে চলচ্চিত্রের ১৯ সংগঠনের এক সভায় এ সিন্ধান্ত হয়।

বিষয়টি জানিয়েছেন সিনেমাটির আমদানিকারক প্রতিষ্ঠান অ্যাকশন কাট এন্টারটেইনমেন্টের কর্ণধার ও পরিচালক অনন্য মামুন, চলচ্চিত্র শিল্পী সমিতির নেত্রী নিপুণ আক্তার ও চলচ্চিত্র নির্মাতা-প্রযোজক মোহাম্মদ ইকবাল। তারা তিনজনই চলচ্চিত্রের ১৯ সংগঠনের সভায় উপস্থিত ছিলেন।  অনন্য মামুন বলেন, বাংলাদেশে কোনো হিন্দি সিনেমা মুক্তি দিতে চলচ্চিত্রের ১৯ সংগঠনের অনাপত্তি সনদ লাগে। তাদের আবেদনেই সরকার সিনেমাটি দেশে মুক্তির অনুমতি দিয়েছে। তবে একটা অভিযোগ ছিল যা আজ শেষ হলো।  
‘অ্যানিমেল’ সিনেমাটি শিশুদের জন্য নয় বলে জানা গেছে। ভারতের সেন্সর বোর্ড থেকে ‘এ’ সার্টিফিকেট প্রদান করা হয়। শুধু তাই নয়, ববি দেওলের ঘনিষ্ঠ দৃশ্য বাদ ও কিছু সংশোধনও দেওয়া হয়। বাংলাদেশে মুক্তির ক্ষেত্রে এ বিষয়ে কোনো জটিলতা আসতে পারে কি নাÑ এমন প্রশ্নে অনন্য মামুন বলেন, আমাদের সেন্সর বোর্ডের সদস্য যারা আছেন তারা সিনেমাটি দেখার পর সিদ্ধান্ত জানাবেন। কতটুকু কাটিং দেবে, কতটুকু চলবে, তাদের সিন্ধান্তে সিনেমাটি চলবে। 

×