ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

বাচ্চা কোলে নিয়ে ছিনতাই, চার নারী গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ২২:২৫, ২৪ মার্চ ২০২৩

বাচ্চা কোলে নিয়ে ছিনতাই, চার নারী গ্রেপ্তার

রাজধানীতে নারী ছিনতাইকারী চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করে পুলিশ

রাজধানীর মিরপুর থেকে নারী ছিনতাইকারী চক্রের চার সদস্যকে গ্রেপ্তার করেছে মিরপুর মডেল থানা পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলো- মনিকা, মিম ওরফে সমলা, সোহাগী ও রিতু। এদের বয়স ১৯ থেকে ২৪ বছরের মধ্যে। বৃহস্পতিবার রাতে মিরপুর-১০ নম্বর গোল চত্বরে আল বারাকা হোটেলের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়। 
শুক্রবার মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন জানান, গ্রেপ্তারকৃতদের মধ্যে মনিকা ও রিতু কোলে বাচ্চা নিয়ে ঘুরত, আর মিম ও সোহাগী পথচারী সেজে তাদের আশপাশে থাকত। মনিকা ও রিতু কোনো পথচারীর মোবাইল ছিনিয়ে পালানোর চেষ্টা করে। পথচারী তাদের আটকানোর চেষ্টা করলে আশপাশ থেকে মিম ও সোহাগী এসে ঝগড়া লাগিয়ে দেয়। আর এই সুযোগে বাকি দুইজন লাপাত্তা হয়ে যায়।
মনিকার ১৫ মাস বয়সী এবং রিতুর ৪ বছর বয়সী ছেলে আছে। তারা তাদের ছেলে কোলে নিয়ে ঘোরে। এরপর কোনো নারী পথচারী দেখলে তাকে টার্গেট করে। সুবিধাজনক কোনো স্থানে গিয়ে টার্গেটের মোবাইল ছো মেরে নিয়ে চলে যায়। 
এর মধ্যে পথচারী চিৎকার চেঁচামেচি শুরু করলে আশপাশে থাকা তাদের চক্রের বাকি সদস্যরা পথচারী সেজে এসে ধাক্কা দিয়ে বা অন্য কোনো অজুহাতে তার সঙ্গে ঝগড়া বাঁধিয়ে দেয়। এই সুযোগে মনিকা ও রিতু পালিয়ে যায়। বৃহস্পতিবারও একই কায়দায় ছিনতাই করে তারা। ঘটনাস্থল থেকেই হাতেনাতে মনিকা, রিতু এবং পথচারী সেজে থাকা তাদের চক্রের আরও সদস্য মিম ও সোহাগীকে গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে মামলা হয়েছে।

×