মঙ্গলবার ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

১৫ আগস্টের হত্যাকাণ্ডের উপর নারায়ণগঞ্জে ‘অভিশপ্ত আগস্ট’ নাটক মঞ্চায়ন

১৫ আগস্টের হত্যাকাণ্ডের উপর নারায়ণগঞ্জে ‘অভিশপ্ত আগস্ট’ নাটক মঞ্চায়ন

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জ নগরীতে পুলিশ সদস্যদের অভিনয়নে ১৫ আগস্টের হত্যাকান্ডের উপর ‘অভিশপ্ত আগস্ট’ নামে একটি নাটক মঞ্চস্থ হয়েছে। নগরীর নারায়ণগঞ্জ জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটায় নাটকটি মঞ্চস্থ হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বিপথগামী কিছু সেনা সদস্যরা কীভাবে পরিকল্পিতভাবে হত্যা করেছে পুলিশ সদস্যের নিখুঁত অভিনয়ের মাধ্যমে নাটকটিতে সেই চিত্র ফুটে উঠেছে। বাংলাদেশ পুলিশ থিয়েটারের প্রযোজনায় নাটকটির পরিকল্পনা, গবেষণা ও তথ্য সংকলন করেছেন ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন-নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ডাঃ সেলিনা হায়াৎ আইভী, নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম ও নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রিফাত ফেরদৌসসহ পুলিশ ও প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ পুলিশ সদস্যদের দক্ষ অভিনয়ে নাটকটি দেখার পর নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডাঃ সেলিনা হায়াৎ আইভী এক প্রতিক্রিয়ায় বলেন, বাংলাদেশের কিছু কুলাঙ্গার সদস্য নির্মম ও নিষ্ঠুরভাবে জাতির পিতা বঙ্গবন্ধুসহ তার পরিবারের সকল সদস্যকে হত্যা করেছে। বাংলাদেশের ইতিহাসে এ হত্যাকাণ্ডটি একটি জঘন্যতম হত্যাকান্ড। ১৫ আগস্টের হত্যাকাণ্ড নিয়ে ‘অভিশপ্ত আগস্ট’ নামে একটি নাটক মঞ্চস্থ করায় বাংলাদেশ পুলিশকে ধন্যবাদ জানান মেয়র ডাঃ আইভী।

শীর্ষ সংবাদ:
রিজার্ভ বাড়াতে মরিয়া ॥ নানামুখী কৌশল সরকারের         আঞ্চলিক সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব         শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই সেঞ্চুরিতে বাংলাদেশের দিন         রোহিঙ্গা প্রত্যাবাসন দুঃস্বপ্ন         দুর্নীতির মামলায় কারাগারে ওসি প্রদীপের স্ত্রী         একগুচ্ছ প্রণোদনায় ঘুরে দাঁড়াল শেয়ারবাজার         প্রভাবশালীদের দখলে উত্তরবঙ্গের অর্ধেক খাস জমি         সিলেটে বন্যাকবলিত এলাকায় খাবার পানির তীব্র সঙ্কট         মাঙ্কিপক্স নিয়ে সব বিমানবন্দরে সতর্ক অবস্থা         গম নিয়ে রাশিয়ার সঙ্গে বোঝাপড়ায় আগ্রহী আমদানিকারকরা         পদ্মা সেতু নিয়ে বড়াই করা উচিত নয় ॥ ফখরুল         শিক্ষক ও বিমানবাহিনীর সদস্যসহ সড়কে প্রাণ গেল ১৫ জনের         প্রমাণ ছাড়া স্বাস্থ্যকর পুষ্টিকর বলে প্রচার করা যাবে না         ফখরুলের বক্তব্য নতুন ষড়যন্ত্রের বহির্প্রকাশ ॥ কাদের         প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু         পাম তেল রপ্তানিতে ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার         বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রি করতে চায় রাশিয়া         রাজধানীতে ট্রাকে পণ্য বিক্রি করবে না টিসিবি         জাফরুল্লাহ চৌধুরীর ‘জাতীয় সরকার’ প্রস্তাবে বিব্রত বিএনপি         মঙ্গলবার আত্মসমর্পণ করে জামিন চাইবেন সম্রাট