শুক্রবার ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাকিস্তানে সন্ত্রাসীদের সঙ্গে সংঘর্ষে ১০ সেনাসদস্য নিহত

পাকিস্তানে সন্ত্রাসীদের সঙ্গে সংঘর্ষে ১০ সেনাসদস্য নিহত

অনলাইন ডেস্ক ॥ পাকিস্তানে সন্ত্রাসীদের সঙ্গে সেনাসদস্যদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। ঘটনায় ১০ সেনাসদস্য নিহত হয়েছেন। অপরদিকে সেনাসদস্যদের গুলিতে প্রাণ হারিয়েছেন এক সন্ত্রাসী। বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) দেশটির বেলুচিস্তান প্রদেশের কেচ শহরে এই ঘটনা ঘটে।

পাকিস্তানের সামরিক বাহিনীর ইন্টার সার্ভিস পাবলিক রিলেশনস (আইএসপিআর) এই তথ্য জানিয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম দ্য ডন।

জানা গেছে, বৃহস্পতিবার ভোরে বেলুচিস্তান প্রদেশের কেচ শহরে পাকিস্তানি সেনাবাহিনীর একটি তল্লাশি চৌকিতে হামলা করে সন্ত্রাসীরা। এসময় সেনাসদস্য ও সন্ত্রাসীদের মধ্যে তীব্র গোলাগুলি শুরু হয়। গোলাগুলিতে ১০ সেনাসদস্য নিহত হন। প্রাণ হারান এক হামলাকারীও। এছাড়া এই ঘটনায় আরও বেশ কয়েকজন আহত হয়েছেন। অবশ্য কোনো গোষ্ঠী বা ব্যক্তি এই হামলার দায় স্বীকার করেনি।

পাকিস্তানের সেনাবাহিনী জানিয়েছে, সন্ত্রাসীদের হামলার পর পুরো এলাকায় তল্লাশি শুরু করা হয়। এছাড়া পরে ৩ সন্ত্রাসীকে আটক করে নিরাপত্তা বাহিনী। সন্ত্রাসীদের গ্রেফতারে অভিযান এখনও চলছে।

আইএসপিআর’র ডিরেক্টর জেনারেল মেজর জেনারেল বাবর ইফতেখার জানিয়েছেন, ‘আমাদের ভূখণ্ড থেকে যেকোনো মূল্যে সন্ত্রাসীদের বিতাড়িত করতে সশস্ত্র বাহিনী বদ্ধপরিকর।’

এর আগে চলতি মাসের শুরুতে তিনি জানিয়েছিলেন, ২০২১ সালে বিভিন্ন অভিযানে পাকিস্তানের সামরিক বাহিনীর ২৪৮ জন কর্মকর্তা ও সেনাসদস্য নিহত হয়েছেন।

উল্লেখ্য, দিন দু’য়েক আগে পাকিস্তানের আরেক শহর লাহোরে বোমা বিস্ফোরণে তিনজন নিহত হন। বেলুচিস্তান-ভিত্তিক একটি সন্ত্রাসী গোষ্ঠী এই আক্রমণের দায় স্বীকার করে। এরপরই পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় এই প্রদেশে সেনা তল্লাশি চৌকিতে হামলার ঘটনা ঘটলো।

শীর্ষ সংবাদ:
জড়িত ৮৪ রাঘববোয়াল ॥ পি কে হালদারের অর্থপাচার         স্বপ্নের পদ্মা সেতুর নাম পরিবর্তন হবে না         এবার উল্টো পথে ডলার ॥ ৯৬ টাকায় নেমেছে         কোরানে হাফেজ হয়েও পেশা চুরি !         সিলেটে ২০ লাখ মানুষ পানিবন্দী দুর্ভোগ চরমে         চট্টগ্রামে ড্র করেই সন্তুষ্ট মুমিনুলরা         গ্যাসের দাম বৃদ্ধির ঘোষণা আসতে পারে এ মাসেই         ছয় মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ ॥ ১০ কাউন্সিলরের বাতিল         দক্ষ স্বচ্ছ ও জনবান্ধব ভূমি সেবাই আমাদের অঙ্গীকার         প্রতি কেজি কাঁচা চা পাতার মূল্য ১৮ টাকা নির্ধারণ         কারসাজি বন্ধে বাজারে বাজারে মনিটরিং সেল গঠনের তাগিদ         লিচুতে রঙিন রাজশাহীর বাজার ॥ ৪৪ কোটি টাকা বাণিজ্যের আশা         নিয়োগ পরীক্ষায় পাস করিয়ে দিতে ১০-১৫ লাখ টাকায় চুক্তি!         শেখ হাসিনার সততার সোনালি ফসল পদ্মা সেতু ॥ কাদের         দেশে সব ধর্মের মানুষ সর্বোচ্চ সুযোগ-সুবিধা নিয়ে ধর্মীয় অধিকার ভোগ করছে : আইনমন্ত্রী         কুমিল্লা সিটি নির্বাচনে ছয় মেয়রসহ ১৫৪ প্রার্থীকে বৈধ ঘোষণা         বিএনপি থেকে সাক্কুর পদত্যাগ         সহসাই গ্যাস পাচ্ছেন না কামরাঙ্গীরচরের বাসিন্দারা         করোনা : ২৪ ঘণ্টায় শনাক্ত ৩৫         আন্দোলনের কোন বিকল্প নেই ॥ মির্জা ফখরুল