বুধবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রবাসী ফুটবলার কোহিনুরকে সংবর্ধনা

জাহিদুল আলম জয় ॥ যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশ জাতীয় দলের সাবেক তারকা ফুটবলার কোহিনুর রহমানকে সংবর্ধনা দিয়েছে ব্যতিক্রমধর্মী মোহামেডান সমর্থকবৃন্দ ‘মহাপাগল’। সাবেক এই ফুটবলার দীর্ঘদিন মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে মাঠ মাতিয়েছেন। যুক্তরাষ্ট্রে বসবাস করা এই উইঙ্গার সম্প্রতি দেশে এসেছেন। এরপর মোহামেডান সমর্থকদের ভালবাসায় সাড়া দিয়ে জমজমাট আড্ডায় মিলিত হন। সেই আড্ডায় সাবেক তারকা ফুটবলার কোহিনুরকে সম্মাননা ক্রেস্ট তুলে দেয়া হয়েছে। মঙ্গলবার রাতে রাজধানীর অভিজাত এক হোটেলে হওয়া অনুষ্ঠানে দেশের ফুটবলের অতীত ও বর্তমান নিয়ে স্মৃতিময়, গঠনমূলক আলোচনা হয়।

অনুষ্ঠান আলোকিত করতে উপস্থিত হয়েছিলেন এক সময় কোহিনুরের সঙ্গে খেলা জাতীয় দলের ও মোহমেডানের সাবেক তারকা ফুটবলার বড় ইউসুফ এবং স্বপন দাশ। এছাড়া জাতীয় ফুটবলে রংপুর জেলা দলে এক সঙ্গে খেলা জাতীয় দল ও ঢাকা আবাহনীর সাবেক তারকা ফুটবলার কাজী আনোয়ার উপস্থিত ছিলেন। সবার অংশগ্রহণে ফুটবলের সোনালি সময়ের মধুময় স্মৃতিচারণ উঠে আসে। সত্তর ও আশির দশকে নান্দনিক ফুটবলশৈলী উপহার দিয়ে সবার নজর কেড়েছিলেন কোহিনুর। ১৯৮২ সালের দিল্লী এশিয়াডের বাংলাদেশ জাতীয় দলের সদস্য ছিলেন তিনি। মোহামেডানের হয়ে ১৯৮১ সালে ফেডারেশন কাপ, ১৯৮২ সালে লীগ শিরোপা জয়ের স্বাদ পান। এছাড়া আরও অনেক সাফল্য পেয়েছেন কোহিনুর।

সেই কোহিনুরকে দীর্ঘদিন পর কাছে পেয়ে স্মৃতির পসরা সাজিয়ে বসেন মোহামেডানের মহাপাগল ভক্ত-সমর্থকরা। অনুষ্ঠানে ব্যতিক্রমধর্মী মোহামেডান সমর্থকবৃন্দ মহাপাগলের পক্ষ থেকে কোহিনুরের হাতে স্মারক উপহার তুলে দেন সংগঠনটির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক শাহিন সামি। এছাড়া মহাপাগলের ব্যানারে সদ্য প্রকাশিত ‘রূপকথার মোহমেডান-আবাহনী’ বইটি কোহিনুরের হাতে তুলে দেন মহাপাগল সদস্য সাজ্জাদ কাদির ও শাহজাহান সাজু। অনুষ্ঠানে ছবি সংগ্রাহক নাজমুল আমিন কিরণের সংগ্রহের কোহিনুরের শতাধিক ছবি সংবলিত দুর্লভ ফটো এ্যালবাম কোহিনুরের হাতে তুলে দেন সাবেক খ্যাতিমান ফুটবলার কাজী আনোয়ার। আর সাবেক তারকা কোহিনুর নিজেই সম্মানিত করেন মহাপাগলের প্রতিষ্ঠাতা টি ইসলাম তারিককে। তিনি সখের হাতঘড়ি মোহামেডানের নিবেদিতপ্রাণ ভক্ত টি ইসলাম তারিককে উপহার দিয়ে নিজ হাতে পরিয়ে দেন।

শীর্ষ সংবাদ:
লুটপাটে নিঃস্ব গ্রাহক ॥ পি কে হালদারের থাবা         অর্থ ব্যয়ে সাশ্রয়ী হোন অপচয় করা যাবে না         তামিমের সেঞ্চুরি- বাংলাদেশের দাপট         প্রকল্প কমিয়ে অর্থায়ন বাড়িয়ে উন্নয়ন বাজেট অনুমোদন         জাতীয় সরকারের নামে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেয়া হবে না         চুরি, ছিনতাই করতে কক্সবাজার থেকে ঢাকা আসত ওরা         পণ্যের দাম নিয়ন্ত্রণের উপায় খুঁজছে সরকার         অর্থপাচারকারীরা কোন দেশে গিয়েই শান্তি পাবে না         সিলেটে কয়েক লাখ মানুষ পানিবন্দী         সড়ক যেন ধান শুকানোর চাতাল, প্রাণ গেল বাইক আরোহীর         অবশেষে তথ্য অধিকার আইনে তথ্য দিল পুলিশ         ভোলায় বেইলি ব্রিজ ভেঙ্গে ট্রাক অটোরিক্সা খালে         ১১ ডিজিটের নতুন নম্বরে বিপাকে গ্রাহক         কিউআর কোড দিয়ে ভুয়া নিয়োগপত্র দিত ওরা         জিআই সনদ পেলো বাগদা চিংড়ি         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ডলারের দাম ১০২ টাকার বেশি         সিলেটে বন্যার আরও অবনতির আশঙ্কা         কানের ভেন্যুতে ‘মুজিব’-এর পোস্টার