বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জাবিতে শাবিপ্রবি উপাচার্যের কুশপুত্তলিকা দাহ

জাবিতে শাবিপ্রবি উপাচার্যের কুশপুত্তলিকা দাহ

জাবি সংবাদদাতা ॥ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নারী শিক্ষার্থীদের নিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য ফরিদ উদ্দিনের মন্তব্যের প্রতিবাদে কুশপুত্তলিকা দাহ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার বেলা সাড়ে বারোটায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার চত্ত্বরে কুশপুত্তলিকা দাহ করা হয়।

এর আগে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার সংলগ্ন সড়কের সামনে একটি মানববন্ধনে উপাচার্যের বক্তব্যের প্রতিবাদ জানায় শিক্ষার্থীরা।

মানববন্ধনে সরকার ও রাজনীতি বিভাগের শিক্ষার্থী সামিয়া হাসান বলেন, ‘‘কোন বিশ্ববিদ্যালয়েই এমন অযোগ্য ভিসির জায়গা হতে পারে না। দেশ যখন এগিয়ে যাচ্ছে তখন এরকম মানসিকতার মানুষের জন্য নারীরা অনিরাপত্তায় ভুগছে। নিরাপদ বলেই জাবির মেয়েরা যেকোনো সময় নির্বিঘ্নে চলাফেরা করতে পারে। সারাদেশেই এমন নিরাপত্তা থাকা উচিত। এটা আমাদের জন্য গর্বের।”

উল্লেখ্য, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে শাবিপ্রবি উপাচার্য ফরিদ উদ্দিনের একটি কথোপকথন ছড়িয়ে পড়ে যেখানে তিনি জাবি'র ছাত্রীদের নিয়ে আপত্তিকর মন্তব্য।

শীর্ষ সংবাদ:
১৯৮২ সালের পর যুক্তরাজ্যে সর্বোচ্চ মুদ্রাস্ফীতি         লিড নিয়েছে বাংলাদেশ         রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ॥ চিকিৎসাধীন তিন জনের মৃত্যু         ‘নিত্যপণ্যের দাম বাড়ার জন্য দায়ী আন্তর্জাতিক বাজার’         বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় ভ্যাপসা গরম         বিদেশী মনোপলি ব্যবসা বন্ধ করে দেশীয় মালিকানাধীন তামাক শিল্প রক্ষা করুন         মিস্টার ডিপেন্ডেবল মুশফিক পাঁচ হাজার রানের মাইল ফলকে         ১ জুন ফের শুরু বাংলাদেশ-ভারত ট্রেন চলাচল         হাইকোর্টে সম্রাটের জামিন বাতিল         তেজগাঁওয়ে ৫০ কেজি গাঁজাসহ গ্রেফতার ২         পরীমনির মামলায় নাসিরসহ ৩ জনের বিচার শুরু         বিভিন্ন উপজেলা পরিদর্শনে যাচ্ছেন সিইসি         আজ আন্তর্জাতিক জাদুঘর দিবস         লুটপাটে নিঃস্ব গ্রাহক ॥ পি কে হালদারের থাবা         অর্থ ব্যয়ে সাশ্রয়ী হোন অপচয় করা যাবে না         তামিমের সেঞ্চুরি- বাংলাদেশের দাপট         প্রকল্প কমিয়ে অর্থায়ন বাড়িয়ে উন্নয়ন বাজেট অনুমোদন         জাতীয় সরকারের নামে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেয়া হবে না         চুরি, ছিনতাই করতে কক্সবাজার থেকে ঢাকা আসত ওরা         পণ্যের দাম নিয়ন্ত্রণের উপায় খুঁজছে সরকার