বৃহস্পতিবার ৭ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঝিনাইগাতীতে বিনা চিকিৎসায় ৮বছর ধরে শিকলে বন্দি মানুষিক ভারসাম্যহীন আখি

ঝিনাইগাতীতে বিনা চিকিৎসায় ৮বছর ধরে শিকলে বন্দি মানুষিক ভারসাম্যহীন আখি

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইগাতী, শেরপুর ॥ বিনাচিকিৎসায় ৮ বছর ধরে শিকলে বাঁধা মানুষিক ভারসাম্যহীন আখি আক্তার (১২)মানবেতর জীবন যাপন করে আসছে। আখি আক্তার ঝিনাইগাতী উপজেলার নলকুড়া ইউনিয়নের দক্ষিন ডেফলাই গ্রামের রিক্সাচালক আদর আলীর মেয়ে। ৩ ছেলে ১ মেয়ের মধ্যে আখি আক্তার সবার বড়ো।

আদর আলী জানান, জন্মের ৪ বছর পর থেকে মানুষিক ভারসাম্যহীন হয়ে পরে আখি আক্তার। আর্থিক সংকটের কারনে চিকিৎসা করাতে পারছেন না রিক্সা চালক পিতা আদর আলী। ফলে ৮ বছর ধরে বিনাচিকিৎসায় শিকলে বন্দি করে রাখা হচ্ছে আখি আক্তারকে। আদর আলী জানান, রিক্সা চালিয়ে যা আয় হয় তা দিয়ে সংসার চালাতেই হিমশিম খেতে হচ্ছে তাকে। মেয়ের চিকিৎসার জন্য রিক্সাচাক পিতা আদর আলী প্রশাসনসহ জনপ্রতিনিধিদের কাছে বহু আবেদন নিবেদন করেও কোন কাজে আসেনি বলে জানান আদর আলী।

সরকারিভাবে একটি প্রতিবন্ধী ভাতার কার্ড ছাড়া ওই পরিবারের ভাগ্যে জুটেনি কোন সাহায্য সহযোগিতা। তাই কি দিয়ে মানুষিক ভারসাম্যহীন মেয়ের চিকিৎসা করাবে এ চিন্তায় আদর আলী এখন দিশেহারা। বর্তমানে মানুষিক ভারসাম্য মেয়েকে নিয়ে মানবেতর জীবনযাপন করে আসছেন। নলকুড়া ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মজনু মিয়া জানান ইউনিয়ন পরিষদের আওতায় চিকিৎসা সেবা দেয়ার মতো কোন সুযোগ নেই। একটি প্রতিবন্ধী ভাতার কার্ড দেয়া হয়েছে। পরবর্তীতে ওই পরিবারকে সহায়তার বিষয়ে অগ্রাধিকার দেয়া হবে।

ঝিনাইগাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফারুক আল মাসুদ বলেন ওই পরিবারের পক্ষ থেকে জেলা প্রশাসন বরাবর একটি লিখিত আবেদন করা হলে চিকিৎসা সহায়তার বিষয়ে বিবেচনা করে ব্যবস্থা নেয়া হবে।

শীর্ষ সংবাদ:
২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্ত ১০৮৮৮         ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হলেই সাংবাদিককে গ্রেফতার নয়, ডিসিদের আইনমন্ত্রী         সন্ত্রাসীরা অস্ত্র তুললেই ফায়ারিং-এনকাউন্টারের ঘটনা ঘটে : স্বরাষ্ট্রমন্ত্রী         ৪৩তম বিসিএস প্রিলির ফল প্রকাশ         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         শাজাহান খানের মেয়েকে বিয়ে করলেন এমপি ছোট মনির         শান্তিরক্ষা মিশনে র‍্যাবকে বাদ দিতে জাতিসংঘে চিঠি         আইপিটিভি-ইউটিউবে সংবাদ পরিবেশন করা যাবে না ॥ তথ্যমন্ত্রী         মগবাজারে দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেল কিশোরের         নদীদূষণ ও দখলরোধে ডিসিদের আরও তৎপর হতে নির্দেশ         আইসিসি বর্ষসেরা ওয়ানডে দলে টাইগারদের দাপট         হাইকোর্টে আগাম জামিন পেলেন তাহসান         ‘সামরিক-বেসামরিক প্রশাসনের একসঙ্গে কাজ করার বিকল্প নেই’         ঠিকাদারি কাজে এফবিআই’র সাজাপ্রাপ্ত প্রতিষ্ঠান!         এক সপ্তাহে করোনা রোগী বেড়েছে ২২৮ শতাংশ         যুক্তরাষ্ট্রে ফেডারেল কোর্টের প্রথম মুসলিম বিচারক হচ্ছেন বাংলাদেশি নুসরাত         সস্ত্রীক করোনা আক্রান্ত প্রধান বিচারপতি, হাসপাতালে ভর্তি         ‘স্বাধীনতা আন্দোলনের ইতিহাসে শহীদ আসাদ একটি অমর নাম’         ‘শহীদ আসাদের আত্মত্যাগ সবসময় প্রেরণা জোগাবে’         ৩৩ বাংলাদেশিকে ফেরত পাঠাল জার্মানি