শনিবার ৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এবার ববি’র ছাত্রীর স্বামীসহ ৪০ জনের নামে পাল্টা মামলা

এবার ববি’র ছাত্রীর স্বামীসহ ৪০ জনের নামে পাল্টা মামলা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ অর্তকিতভাবে হামলা চালিয়ে বসতবাড়িতে ভাঙচুরের ঘটনায় এবার বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) সেই ছাত্রীর স্বামীসহ ৪০ জনের নামে আদালতে পাল্টা মামলা দায়ের করা হয়েছে। তবে মামলায় ববি’র কোনও শিক্ষার্থীর নাম উল্লেখ করা হয়নি।

বৃহস্পতিবার শেষ কার্যদিবসে বরিশাল মেট্রোপলিটন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে মামলাটি দায়ের করেন বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকার বাসিন্দা ইউপি সদস্য সাইদুল আলম লিটনের স্ত্রী লুৎফর নাহার কাজল।

এজাহারে উল্লেখ করা হয়, গত ১১ জানুয়ারি দিবাগত রাতে সদর উপজেলার চরকাউয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য লিটন, স্থানীয় যুবক জাহিদ হোসেন জয়সহ তাদের সহযোগিদের বিরুদ্ধে ববি’র ব্যবস্থাপনা বিভাগের এক ছাত্রী ও তার স্বামী সোহাগ হাসানকে মারধরের অভিযোগ ওঠে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা লিটন ও জয়ের বসতবাড়িতে অর্তকিতভাবে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়।

আদালতের বিচারক আল ফয়সাল মামলাটি আমলে নিয়ে আগামী ১০ দিনের মধ্যে বন্দর থানার ওসিকে এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বাদীপক্ষের আইনজীবী আতিকুর রহমান জুয়েল।

এজাহারে বাদী আরও উল্লেখ করেন, আসামি সোহাগের নামে ঝালকাঠি ও বন্দর থানায় একাধিক অভিযোগ রয়েছে। তাকে কেউ অন্যায় কাজে বাঁধা দিলে তার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে হয়রানি করা হয়। মঙ্গলবার রাতে সোহাগ তার সহযোগীদের নিয়ে জয়কে বেধম মারধর করেন। বাদীর স্বামী এ সময় বাঁধা দিতে গেলে আসামি সোহাগ ক্ষিপ্ত হয়ে ইউপি সদস্য লিটনকেও মারধর করেন। জীবন বাঁচাতে লিটন নিজের বাড়িতে আশ্রয় গ্রহণ করলে সোহাগ তার সহযোগিদের নিয়ে বসতবাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে লুটপাট করে।

উল্লেখ্য, এর আগে বুধবার রাতে ইউপি সদস্য লিটনসহ পাঁচজনের নামে বন্দর থানায় মামলা দায়ের করেন ওই ছাত্রীর স্বামী সোহাগ হাসান। মামলার অন্যতম আসামি জয়কে গ্রেফতার করেছে পুলিশ। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দাবি, ইউপি সদস্য সাইদুল আলম লিটনের অনুসারী জাহিদ হোসেন জয় বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের প্রায়ই উত্যক্ত করে আসছে। মঙ্গলবার ববি’র এক ছাত্রী তার স্বামীকে নিয়ে ঘুরতে গেলে ইউপি সদস্যর উপস্থিতিতে জয় ও তার অপর সহযোগীরা তাদেরকে লাঞ্ছিত ও মারধর করে।

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন বিএনপি নেতৃবৃন্দ ॥ কাদের         বৃহস্পতিবার দেশে আসবে গাফ্ফার চৌধুরীর মরদেহ         কিডনিতে ২০৬ পাথর !         কৃষক ও যুবকসহ বজ্রপাতে তিনজনের মৃত্যু         বৃত্তির ফল নিয়ে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়