রবিবার ১০ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এবার ববি’র ছাত্রীর স্বামীসহ ৪০ জনের নামে পাল্টা মামলা

এবার ববি’র ছাত্রীর স্বামীসহ ৪০ জনের নামে পাল্টা মামলা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ অর্তকিতভাবে হামলা চালিয়ে বসতবাড়িতে ভাঙচুরের ঘটনায় এবার বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) সেই ছাত্রীর স্বামীসহ ৪০ জনের নামে আদালতে পাল্টা মামলা দায়ের করা হয়েছে। তবে মামলায় ববি’র কোনও শিক্ষার্থীর নাম উল্লেখ করা হয়নি।

বৃহস্পতিবার শেষ কার্যদিবসে বরিশাল মেট্রোপলিটন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে মামলাটি দায়ের করেন বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকার বাসিন্দা ইউপি সদস্য সাইদুল আলম লিটনের স্ত্রী লুৎফর নাহার কাজল।

এজাহারে উল্লেখ করা হয়, গত ১১ জানুয়ারি দিবাগত রাতে সদর উপজেলার চরকাউয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য লিটন, স্থানীয় যুবক জাহিদ হোসেন জয়সহ তাদের সহযোগিদের বিরুদ্ধে ববি’র ব্যবস্থাপনা বিভাগের এক ছাত্রী ও তার স্বামী সোহাগ হাসানকে মারধরের অভিযোগ ওঠে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা লিটন ও জয়ের বসতবাড়িতে অর্তকিতভাবে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়।

আদালতের বিচারক আল ফয়সাল মামলাটি আমলে নিয়ে আগামী ১০ দিনের মধ্যে বন্দর থানার ওসিকে এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বাদীপক্ষের আইনজীবী আতিকুর রহমান জুয়েল।

এজাহারে বাদী আরও উল্লেখ করেন, আসামি সোহাগের নামে ঝালকাঠি ও বন্দর থানায় একাধিক অভিযোগ রয়েছে। তাকে কেউ অন্যায় কাজে বাঁধা দিলে তার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে হয়রানি করা হয়। মঙ্গলবার রাতে সোহাগ তার সহযোগীদের নিয়ে জয়কে বেধম মারধর করেন। বাদীর স্বামী এ সময় বাঁধা দিতে গেলে আসামি সোহাগ ক্ষিপ্ত হয়ে ইউপি সদস্য লিটনকেও মারধর করেন। জীবন বাঁচাতে লিটন নিজের বাড়িতে আশ্রয় গ্রহণ করলে সোহাগ তার সহযোগিদের নিয়ে বসতবাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে লুটপাট করে।

উল্লেখ্য, এর আগে বুধবার রাতে ইউপি সদস্য লিটনসহ পাঁচজনের নামে বন্দর থানায় মামলা দায়ের করেন ওই ছাত্রীর স্বামী সোহাগ হাসান। মামলার অন্যতম আসামি জয়কে গ্রেফতার করেছে পুলিশ। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দাবি, ইউপি সদস্য সাইদুল আলম লিটনের অনুসারী জাহিদ হোসেন জয় বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের প্রায়ই উত্যক্ত করে আসছে। মঙ্গলবার ববি’র এক ছাত্রী তার স্বামীকে নিয়ে ঘুরতে গেলে ইউপি সদস্যর উপস্থিতিতে জয় ও তার অপর সহযোগীরা তাদেরকে লাঞ্ছিত ও মারধর করে।

শীর্ষ সংবাদ:
স্বাধীনতা রক্ষা করতে হবে         সিরাজগঞ্জে তিন এমপি, হবিগঞ্জে ১০ বিচারকের করোনা শনাক্ত         বিনা নোটিসে উচ্ছেদ করা হবে ॥ মেয়র আতিক         সখ্য গড়ে আপত্তিকর ছবি তুলে প্রতারণা করত ওরা         দায়িত্বশীল আচরণ ও বক্তব্য দিন- বিএনপি নেতাদের কাদের         শহীদ মিনারে ফুল দিতে টিকা সনদ ও মাস্ক বাধ্যতামূলক         করোনা : সোমবার থেকে অর্ধেক জনবলে চলবে অফিস, প্রজ্ঞাপন জারি         ডেল্টার জায়গা দখল করছে নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৪, শনাক্তের হার বেড়ে ৩১.২৯         পিএসসির যে কোনো পরীক্ষায় লাগবে টিকা সনদ         করোনা : সোমবার থেকে সচিবালয়ে পাস ইস্যু বন্ধ         শহীদ মিনারে ফুল দিতে গেলে টিকা সনদ বাধ্যতামূলক         সংসদে শাবি ভিসির অপসারণ দাবি ২ এমপির         দুর্নীতি প্রমাণিত হওয়ায় ইউএনওর পদাবনতি         যেকোনও প্রকল্প দ্রুত বাস্তবায়নে প্রয়োজন তদারকি বাড়ানো ॥ নসরুল হামিদ         বিনা নোটিশেই অবৈধ দখলদার উচ্ছেদ করা হবে : আতিক         ৭৪২ পুলিশ সদস্য পেলেন ‘গুড সার্ভিসেস ব্যাজ’         করোনায় ভয়াবহ কিছু হবে না : অর্থমন্ত্রী         ময়লার গাড়ির ধাক্কায় নিহত ১         স্বাস্থ্যের সাবেক ডিজি অধ্যাপক আবুল কালাম আজাদ স্থায়ী জামিন