বুধবার ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এবার ববি’র ছাত্রীর স্বামীসহ ৪০ জনের নামে পাল্টা মামলা

এবার ববি’র ছাত্রীর স্বামীসহ ৪০ জনের নামে পাল্টা মামলা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ অর্তকিতভাবে হামলা চালিয়ে বসতবাড়িতে ভাঙচুরের ঘটনায় এবার বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) সেই ছাত্রীর স্বামীসহ ৪০ জনের নামে আদালতে পাল্টা মামলা দায়ের করা হয়েছে। তবে মামলায় ববি’র কোনও শিক্ষার্থীর নাম উল্লেখ করা হয়নি।

বৃহস্পতিবার শেষ কার্যদিবসে বরিশাল মেট্রোপলিটন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে মামলাটি দায়ের করেন বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকার বাসিন্দা ইউপি সদস্য সাইদুল আলম লিটনের স্ত্রী লুৎফর নাহার কাজল।

এজাহারে উল্লেখ করা হয়, গত ১১ জানুয়ারি দিবাগত রাতে সদর উপজেলার চরকাউয়া ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য লিটন, স্থানীয় যুবক জাহিদ হোসেন জয়সহ তাদের সহযোগিদের বিরুদ্ধে ববি’র ব্যবস্থাপনা বিভাগের এক ছাত্রী ও তার স্বামী সোহাগ হাসানকে মারধরের অভিযোগ ওঠে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের বিক্ষুব্ধ শিক্ষার্থীরা লিটন ও জয়ের বসতবাড়িতে অর্তকিতভাবে হামলা চালিয়ে ভাঙচুর করা হয়।

আদালতের বিচারক আল ফয়সাল মামলাটি আমলে নিয়ে আগামী ১০ দিনের মধ্যে বন্দর থানার ওসিকে এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দিয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বাদীপক্ষের আইনজীবী আতিকুর রহমান জুয়েল।

এজাহারে বাদী আরও উল্লেখ করেন, আসামি সোহাগের নামে ঝালকাঠি ও বন্দর থানায় একাধিক অভিযোগ রয়েছে। তাকে কেউ অন্যায় কাজে বাঁধা দিলে তার বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে হয়রানি করা হয়। মঙ্গলবার রাতে সোহাগ তার সহযোগীদের নিয়ে জয়কে বেধম মারধর করেন। বাদীর স্বামী এ সময় বাঁধা দিতে গেলে আসামি সোহাগ ক্ষিপ্ত হয়ে ইউপি সদস্য লিটনকেও মারধর করেন। জীবন বাঁচাতে লিটন নিজের বাড়িতে আশ্রয় গ্রহণ করলে সোহাগ তার সহযোগিদের নিয়ে বসতবাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে লুটপাট করে।

উল্লেখ্য, এর আগে বুধবার রাতে ইউপি সদস্য লিটনসহ পাঁচজনের নামে বন্দর থানায় মামলা দায়ের করেন ওই ছাত্রীর স্বামী সোহাগ হাসান। মামলার অন্যতম আসামি জয়কে গ্রেফতার করেছে পুলিশ। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দাবি, ইউপি সদস্য সাইদুল আলম লিটনের অনুসারী জাহিদ হোসেন জয় বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের প্রায়ই উত্যক্ত করে আসছে। মঙ্গলবার ববি’র এক ছাত্রী তার স্বামীকে নিয়ে ঘুরতে গেলে ইউপি সদস্যর উপস্থিতিতে জয় ও তার অপর সহযোগীরা তাদেরকে লাঞ্ছিত ও মারধর করে।

শীর্ষ সংবাদ:
স্বপ্ন পূরণে ভাগ্য বদল ॥ পদ্মা সেতু নামেই ২৫ জুন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         রোহিঙ্গারা অপরাধে জড়াচ্ছে প্রত্যাবাসন অনিশ্চয়তায়         ১৩৫ বিলাসবহুল পণ্যে ২০ ভাগ নিয়ন্ত্রণমূলক শুল্ক আরোপ         আমি ত্রাস সঞ্চারি ভুবনে সহসা সঞ্চারি ভূমিকম্প...         দিনের ভোট দিনেই হবে, রাতে হবে না ॥ সিইসি         সম্রাটকে জামিন না দিয়ে কারাগারে পাঠালেন আদালত         হাতিরঝিলের পানির ক্ষতি করা যাবে না ॥ হাইকোর্ট         এগিয়ে যাওয়ার লক্ষ্যে লড়ছে দুদল         মাঙ্কিপক্সের প্রবেশ রোধে সর্বোচ্চ সতর্ক হতে হবে         ঢাবিতে ছাত্রলীগ ছাত্রদল সংঘর্ষ ॥ আহত ৩০         জামায়াতের সঙ্গেও সংলাপে বসবে বিএনপি ॥ ফখরুল         সিলেটে বন্যার পানি নামছে ধীরে, নানা সঙ্কট         জলাবদ্ধতা থেকে এবারের বর্ষায়ও মুক্তি মিলছে না চট্টগ্রামবাসীর         শেখ হাসিনা সরকার পাহাড়ে শান্তি ফিরিয়ে এনেছে ॥ কাদের         প্রত্যাবাসন নিয়ে রোহিঙ্গারা দীর্ঘ অনিশ্চয়তার কারণে হতাশ হয়ে পড়ছে : প্রধানমন্ত্রী         হাতিরঝিলে স্থাপনা উচ্ছেদসহ ওয়াটার ট্যাক্সি নিষিদ্ধে রায় প্রকাশ         মাদকাসক্ত সন্তানকে গ্রেফতারে বাবা-মা আসেন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিয়মানুযায়ী দিনের ভোট দিনেই হবে ॥ সিইসি         রোহিঙ্গা শরণার্থীদের স্বেচ্ছায় প্রত্যাবাসনই স্থায়ী সমাধান         ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন