শুক্রবার ৭ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খুলনায় রাস্তা বন্ধ করে বিএনপির সমাবেশ, পুলিশী বাধায় পন্ড

খুলনায় রাস্তা বন্ধ করে বিএনপির সমাবেশ, পুলিশী বাধায় পন্ড

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনায় ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে আয়োজিত কর্মসূচীতে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বিএনপির কর্মসূচী পন্ড হয়ে যায়। বুধবার (৫ জানুয়ারি) বেলা ১১টার দিকে কেডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ের সামনে এই ঘটনা ঘটে। এসময় ২০ জন নেতা কর্মী আহত হন বলে বিএনপি দাবি করেছে। অপর দিকে পুলিশ বলছে অনুমোদন ছাড়াই নগরীর বড়বাজার এলাকার গুরুত্বপূর্ণ সড়ক বন্ধ করে সমাবেশ করতে একাধিকবার নিষেধ করা হয়। কিন্তু বিএনপির নেতাকর্মীরা তা না শুনে রাস্তা বন্ধ করে সমাবেশ শুরু করতে থাকে। এতে পথচারীরা সমস্যার মধ্যে পড়ে। তাই জনস্বার্থে পুলিশ তাদের রাস্তা থেকে সরিয়ে দেয়।

জেলা বিএনপির আহ্বায়ক আমীর এজাজ খান জানান, খুলনা মহানর ও জেলা বিএনপি যৌথভাবে বেলা ১১টায় মানববন্ধন ও সমাবেশ শুরু হয়। এরপর মহানগর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ফকরুল আলম বক্তৃতা করছিলেন। এ সময় পুলিশ অতর্কিত হামলা চালায়। লাঠিচার্জ করতে থাকে। এতে সমাবেশে থাকা ১২ জন নেতাকর্মী আহত হন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খুলনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন বলেন, গুরুত্বপূর্ণ বাণিজ্যিক সড়ক দখল করে তথাকথিত গণতন্ত্র দিবস পালন করছিলেন বিএনপি নেতাকর্মীরা। এ সময় তাদেরকে সড়ক ছেড়ে দিয়ে শান্তি বজায় রাখার জন্য বারবার আহ্বান জানানো হলেও বিএনপি নেতারা তা না শুনে সড়কেই সমাবেশ করে। তাই পলিশ তাদেরকে সড়ক থেকে তুলে দেয়। এ সময় লাঠিচার্জ করা হয়। বিএনপি কর্মীরাও ইট-পাটকেল নিক্ষেপ করেছে।

শীর্ষ সংবাদ:
তিন পণ্য দ্রুত আমদানির পরামর্শ         শতবর্ষী কালুরঘাট সেতুর আরও বেহাল দশা         ঐক্য সুদৃঢ় আওয়ামী লীগের বিএনপি হতাশ         ইসি নিয়োগ আইন চলতি অধিবেশনেই পাসের চেষ্টা থাকবে         শান্তিরক্ষা মিশনে র‌্যাবকে বাদ দিতে ১২ সংগঠনের চিঠি         মাদকসেবীর সঙ্গে মাদকের বাজারও বাড়ছে         দেশে করোনা শনাক্তের সংখ্যা ১১ হাজার ছুঁই ছুঁই         বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব শুরু ২৭ জানুয়ারি         এবার কুমিল্লা ভার্সিটিতে রেজিস্ট্রার হটাও আন্দোলন         শাবিতে অনশনরতরা অসুস্থ হয়ে পড়ছেন, ৪ জন হাসপাতালে         ওয়ারীতে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে যাত্রী হত্যা         বিএনপি কখনও লবিস্ট নিয়োগের প্রয়োজন বোধ করেনি         অবশেষে চট্টগ্রামে হচ্ছে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ, জাদুঘর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৪, শনাক্ত ১০৮৮৮         দুর্নীতি রোধে ডিসিদের সহযোগিতা চাইলো দুদক         সন্ত্রাসীরা অস্ত্র তুললেই ফায়ারিং-এনকাউন্টারের ঘটনা ঘটে : স্বরাষ্ট্রমন্ত্রী         সামাজিক অনুষ্ঠান বন্ধে ডিসিদের নির্দেশ         ব্যাংকারদের বেতন বেধে দিলো বাংলাদেশ ব্যাংক         মগবাজারে দুই বাসের প্রতিযোগিতায় প্রাণ গেল কিশোরের         জমির ক্ষেত্রে পাওয়ার অব অ্যাটর্নি বন্ধ হচ্ছে