সোমবার ৪ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিশ্বের কোনও গণতন্ত্রই নিখুঁত নয় : শিক্ষামন্ত্রী

বিশ্বের কোনও গণতন্ত্রই নিখুঁত নয় : শিক্ষামন্ত্রী

অনলাইন রিপোর্টার ॥ শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বাংলাদেশে গণতান্ত্রিক প্রক্রিয়া চালু আছে। তবে বিশ্বের কোনও গণতন্ত্রই নিখুঁত নয়। খুঁতগুলো দূর করতে করতে এগিয়ে যেতে হয়। আমাদেরও যেখানে সমস্যা আছে সেখানে সমাধানের মধ্য দিয়ে এগিয়ে যাবো।

বুধবার (৮ ডিসেম্বর) দুপুরে চাঁদপুর আউটার স্টেডিয়ামে মহান মুক্তিযুদ্ধের বিজয় মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

দীপু মনি বলেন, স্বাধীনতার মাত্র সাড়ে তিন বছরে জাতির পিতা দেশকে একটি শক্ত ভিতের ওপর দাঁড় করিয়ে দিয়েছিলেন। দেশটি যখন ঘুরে দাঁড়িয়েছিল, যখন সোনার বাংলা গড়ার সব পথরেখা তিনি তৈরি করে দিয়েছিলেন, তখনই তাকে সপরিবারে নৃশংসভাবে হত্যা করা হয়।

সেই হত্যাকারীরা ছিল একাত্তরের পরাজিত শক্তি এবং তাদের দেশি-বিদেশি ষড়যন্ত্রের দোসররা। তারা আজও নানা চেহারায় নানাভাবে দেশে-বিদেশে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, প্রতিটি ক্ষেত্রেই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। সারাবিশ্ব বিস্মিত হয়ে দেখছে কী করে বাংলাদেশ এত উন্নয়ন করছে! অথচ ২৮টি বছর আমাদের ইতিহাস বিকৃত করা হয়েছে, মুক্তিযোদ্ধা নিধন করা হয়েছে, মুক্তিযোদ্ধাদের সব জায়গা থেকে বের করে দেওয়া হয়েছে, অপমান করা হয়েছে।

এ সময় জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, সাবেক মুক্তিযুদ্ধা কমান্ডার ও স্ট্রিয়ারিং কমিটির সভাপতি এম এ ওয়াদুদ, ফরিদগঞ্জ পৌরসভার মেয়র মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নরুল ইসলাম নাজিম দেওয়ান, উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ প্রমুখ উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
সোনার বাংলা গড়তে ঐক্য চাই         আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর রংপুরে মঙ্গা নেই         এসেছে শীতের শেষ মাস, সঙ্গে উৎসব         পার্বত্য অঞ্চলের উন্নয়ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী চেষ্টা চালাচ্ছেন         নাশকতার ছক ব্যর্থ, ভয়ঙ্কর রোহিঙ্গা জঙ্গী গ্রেফতার         শাবি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা         নাসিক নির্বাচনে ভোট পড়েছে ৫০ শতাংশ ॥ ইসি সচিব         দুই সপ্তাহের জন্য স্থগিত একুশে বইমেলা         মাদারীপুরে ধাওয়া পাল্টাধাওয়া, ভাংচুর ॥ কুমিল্লায় চারজন জেলে         নাসিকে ভোট পড়েছে ৫০ শতাংশ : ইসি         আইভীই নাসিক মেয়র         নতুন শ্রমবাজার অনুসন্ধানের তাগিদ রাষ্ট্রপতির         একদিনে করোনায় মৃত্যু ৮, শনাক্ত ৫ হাজার ছাড়াল         সংসদ অধিবেশনে যোগ দিলেন প্রধানমন্ত্রী         আমি সারাজীবন প্রতীকের পক্ষেই কাজ করেছি ॥ শামীম ওসমান         নাসিক নির্বাচনে ফলাফল যাই আসুক আ.লীগ তা মেনে নেবে         নির্দিষ্ট দিনে হচ্ছে না বইমেলা, পেছাল ২ সপ্তাহ         ফানুস-আতশবাজি বন্ধে হাইকোর্টে রিট         নৌকারই জয় হবে ॥ আইভী         ভোটাররা এবার পরিবর্তন চান ॥ তৈমূর