বৃহস্পতিবার ১৪ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রেকর্ডীয় ভুমি ও বসতবাড়ী থেকে জোর করে উচ্ছেদের অভিযোগে সংবাদ সম্মেলন

রেকর্ডীয় ভুমি ও বসতবাড়ী থেকে জোর করে উচ্ছেদের অভিযোগে সংবাদ সম্মেলন

পার্বত্যাঞ্চল প্রতিনিধি, খাগড়াছড়ি ॥ খাগড়াছড়ি জেলার পানছড়িতে উপজেলা আওয়ামী লীগের সেক্রেটারী বিজয় কুমার দেসহ একটি সংঘবন্ধ চক্রের বিরুদ্ধে রেকর্ডীয় ভুমি ও বসতবাড়ী থেকে জোর করে উচ্ছেদ,হামলা চালিয়ে মারধর ও ঘরের মালামাল লুট ও প্রাণ নাশের হুমকীর অভিযোগে সংবাদ সম্মেলন করেছে আব্দুর করিম নামে এক অসহায় পরিবার । আজ সোমবার খাগড়াছড়ি প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নির্যাতিত আব্দুল করিম। এ সময় তার স্ত্রী নুরের নেছা ও বৃদ্ধ মা বিবি ফাতেমা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, তার সৎ ভাইদের সহায়তায় উপজেলা আওয়ামী লীগের নেতা বিজয় কুমার দে সহ ১৫/২০ জনের একটি চক্র পানছড়ি বাজারের মুল্যবান ৩৮ শতক জমি গ্রাস করার জন্য দীর্ঘদিন থেকে চক্রান্ত করে আসছিল। আইনীভাবে না পেরে গত ২২ অক্টোবর দুলাল মিয়ার নেতৃত্বে পানছড়ি বাজারে ধারালো অস্ত্রদিয়ে কুপিয়ে রক্তাক্ত ও মারাতœকভাবে জখম করে। হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় বাড়ী ৯ জন ভাড়াটিয়াকে জোর পুর্বক বের করে দেয় এবং তার বসতঘরে রক্ষিত নগদ টাকা ও মালামাল লুট করে ঘরগুলো দখলে নিয়ে যায়। তাদের হুমকীর মুখে বর্তমানে খাগড়াছড়িতে এক আত্বীয়ের বাড়ীতে পরিবার পরিজন নিয়ে মানবেতরভাবে অবস্থান করছেন বলে উল্লেখ করা হয়।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, ভুমি বিরোধ নিয়ে উচ্চ আদালতের রায় তার অনুকুলে থাকলেও থানা পুলিশসহ কোথাও কোন প্রতিকার পাচ্ছেন না তিনি। এ ব্যাপারে স্থানীয় প্রশাসনসহ স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের হস্তক্ষেপ কামনা করা হয়।

শীর্ষ সংবাদ:
এস কে সিনহার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন ৩ এপ্রিল         শেরপুরের বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক তালাপতুফ হোসেন মঞ্জু আর নেই         সমালোচনা বন্ধ করতে হলে মার্শাল ল দিতে হবে ॥ সিইসি         সার্চ কমিটিতে থাকবেন নারী         ৫ বছরে ২২৮ এনজিওর নিবন্ধন বাতিল         রাজশাহীতে করোনায় নারীর মৃত্যু ॥ শনাক্তের হার ৬০.৩৯ ভাগ         এক রেখায় দৃশ্যমান হলো স্বপ্নের মেট্রোরেল         ইসি গঠন আইন পাস         দক্ষ জনবলের অভাবে এনআইডিতে ভুল-ভ্রান্তি ॥ আইনমন্ত্রী         ইউক্রেনে সেনা সদস্যের গুলিতে পাঁচজন নিহত         অসংখ্য স্প্লিন্টার দেহে নিয়ে বেঁচে আছেন আব্দুল্লাহ সরদার         হবিগঞ্জে বৈদ্যের বাজার ট্র্যাজেডির ১৭ বছর         ‘সংস্কৃতি চর্চার মাধ্যমে মানুষের হৃদয়ে পৌঁছানো যায়’         ‘বাংলাদেশের চলমান ঘটনা গভীরভাবে পর্যবেক্ষণ করছে ইইউ’         আফ্রিকান নেশন্স কাপে মিসর কোয়ার্টার ফাইনালে         অনৈতিক কার্যকলাপ ॥ হাইকমিশনের প্রথম সচিব ঢাকায় ফেরত         গত ২৪ ঘন্টায় মমেক হাসপাতালে করোনায় ৪ জনের মৃত্যু         ইসি গঠন আইন পাসের কার্যক্রম শুরু         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ১০ হাজার ২২১ জন         সংস্কৃতি প্রতিমন্ত্রী সস্ত্রীক করোনায় আক্রান্ত