শনিবার ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মোল্লাহাটে প্রতিবন্ধী কৃষক হত্যায় কাটা রাইফেলসহ আটক ১০

মোল্লাহাটে প্রতিবন্ধী কৃষক হত্যায় কাটা রাইফেলসহ আটক ১০

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাটের মোল্লাহাটে বুদ্ধি প্রতিবন্ধী কৃষক মনির শেখ হত্যা মামলায় ১০ জনকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার ভোরে মোল্লাহাট উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এসময় তাদের কাছ থেকে একটি কাটা রাইফেল এবং হত্যাকান্ডে ব্যবহৃত একটি চাপাতি উদ্ধার করা হয়েছে বলে পুলিশ জানায়। গত ১৯ সেপ্টেম্বর বাড়ি থেকে প্রায় এক কিলোমিটার দুরে একটি পরিত্যাক্ত ঘরে কুপিয়ে এবং জবাই করে মনির শেখকে হত্যা করা হয়। নিহত মনির শেখ (৩০) মোল্লাহাট উপজেলার শাসন গ্রামের মজিদ শেখের ছেলে। সে বুদ্ধি প্রতিবন্ধী হলেও পেশায় কৃষক ছিলেন।

আটক ১০ জন হলেন, বাদশা শেখের ছেলে ইকলাস শেখ (৩০), নওয়াব আলী শরীফের ছেলে আল-আমিন শরীফ (৪০), জবেদ আলী শেখের ছেলে জাহিদ শেখ (৪৫), আরোজ আলী শরীফের ছেলে জাহিদ শরীফ (৪৪), আবু মোল্লার ছেলে ইকবাল মোল্লা (৩৭), ফরিদ শেখের ছেলে রেজওয়ান শেখ ওরফে প্রকাশ কালন (২২) ,আলমগীর মোল্লার ছেলে মান্নান মোল্লা (২১), রুস্তম ভূঁইয়ার ছেলে অহিদ ভূঁইয়া (৫০), বদর উদ্দিন মোল্লার ছেলে মনির মোল্লা (৬৫) এবং ফরিদ শেখের ছেলে আশিক শেখ (২০)। এদের সবার বাড়ি উপজেলার শাসন গ্রামে।

মোল্লাহাট থানার ওসি সোমেন দাশ জানান, গোপন সুত্রে খবর পেয়ে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ওই ১০জনকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে একটি কাটা রাইফেল এবং হত্যাকান্ডে ব্যবহৃত একটি চাপাতি উদ্ধার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকৃতরা মনির শেখ হত্যাকান্ডে জড়িত থাকার কথা স্বীকার করেছে। তবে কি কারণে মনিকে হত্যা করা হয়েছে তা এখনও স্পষ্ট নয়। আটকৃত ওই ১০ জন মনির হত্যা মামলার আসামি। এছাড়া অস্ত্র উদ্ধারের ঘটনায় পৃথক একটি মামলা দায়ের করা হয়েছে।

জানা গেছে, গত ১৯ সেপ্টেম্বর শাসন গ্রামের একটি পরিত্যাক্ত ঘর থেকে মনির শেখের মৃতদেহ উদ্ধার করে পুলিশ। কুপিয়ে এবং জবাই করে মনিরকে হত্যা করা হয় বলে পুলিশ জানায়। এঘটনায় মনির শেখের ভাই কবির শেখ বাদি হয়ে অজ্ঞাত পরিচয়ের ব্যক্তিদের আসামি করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ মনির হত্যা মামলায় ওই ১০ জনকে আটক করে।

শীর্ষ সংবাদ:
কুড়িগ্রামে ৪৩জন পেলেন বিনা টাকায় পুলিশ চাকরি         কুড়িগ্রামে শীতের তীব্রতা বৃদ্ধি পাচ্ছে         ওমিক্রন ॥ দক্ষিণ আফ্রিকার সঙ্গে যোগাযোগ বন্ধ         আন্তর্জাতিক কবি সমাবেশে মীরসরাইয়ে কবিতা ও গানে বঙ্গবন্ধুকে স্মরণ         ধানমন্ডির সড়কে শিক্ষার্থীদের অবস্থান, পরীক্ষা করছে চালকের লাইসেন্স         ভাসানচর থেকে পালানোর সময় দালালসহ ২৩ রোহিঙ্গা আটক         চট্রগ্রাম টেস্টে বাংলাদেশ থেমেছে ৩৩০ রানে         ঝিনাইদহের কালীগঞ্জে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা         গাজীপুরে নারীকে গলা কেটে হত্যা ॥ স্বামী সুজন পলাতক         ৯১ রানেই থেমে গেলেন মুশফিক         ‘ওমিক্রন’ করোনাভাইরাসের 'উদ্বেগজনক' নতুন এক ভ্যারিয়েন্ট         টঙ্গী বাজার মাজার বস্তিতে আগুনে ৫ শ' ঘর পুড়ে ছাই         ভূমিকম্পে বিশ্বের অন্যতম ঝুঁকিপূর্ণ অঞ্চল রাজধানী ঢাকা         টার্গেট ৫শ’ বিলিয়ন ডলার ॥ বিনিয়োগ আকর্ষণের মহাপরিকল্পনা         ঘুরে দাঁড়াল টাইগাররা         একি সাধ, সেকি লাজ!         নাইমকে চাপা দেয়া ময়লার গাড়ির মূল চালক গ্রেফতার         শহীদ ডাঃ মিলন দিবস আজ, কর্মসূচী         সিলেট থেকে সরাসরি পণ্য রফতানি করা হবে ॥ মোমেন         ঘোর আঁধারে পথ দেখাবে আগুনের নিশান