শনিবার ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

১৫ হতে ৩০ অক্টোবর বিএমসিস ‘র ব্যতিক্রমধর্মী ভার্চুয়াল প্রদর্শনী

১৫ হতে ৩০ অক্টোবর বিএমসিস ‘র ব্যতিক্রমধর্মী ভার্চুয়াল প্রদর্শনী

স্টাফ রিপোর্টার ॥ ঢাকা তথা বাংলাদেশে যতগুলো সংগ্রাহকদের সংগঠন রয়েছে বাংলাদেশ ম্যাচবক্স কালেক্টরস ক্লাব (বিএমসিসি) তার মধ্যে অন্যতম এবং এটি বাংলাদেশের একমাত্র দিয়াশলাই সংগ্রাহকদের সংগঠন।

বিএমসিসি ২০১৬ সাল থেকে অদ্যাবধি দেশের বিভিন্ন প্রান্তের সংগ্রাহকদের নিয়ে কাজ করে চলছে।

বাংলাদেশ ম্যাচবক্স কালেক্টরস ক্লাব (বিএমসিসি) চলতি বছরের সেপ্টেম্বর মাসে বাংলাদেশের সকল শাখার সংগ্রাহকদের সমন্বয়ে দেশে প্রথমবারের মত এক ব্যতিক্রমধর্মী ভার্চুয়াল প্রদর্শনীর আয়োজন করতে যাচ্ছে।

বৈশ্বিক মহামারীর এই ক্রান্তিলগ্নে সংগ্রাহক তথা সাধারণ মানুষের মেধা-মনন, ইতিহাস-সংস্কৃতি ও বিনোদন চর্চার ক্ষেত্রে এই আয়োজন বিশেষ ভূমিকা রাখবে বলে আয়োজকরা মনে করছেন।

আমাদের প্রিয় জন্মভূমি বাংলাদেশের ৫০ বছর পূর্তি (সুবর্ণ জয়ন্তী) উপলক্ষে এই প্রদর্শনীর নাম দেয়া হয়েছে- “বাংলাদেশ কালেক্টরস শো-২০২১”। এটি এমন একটি প্রদর্শনী হবে যেখানে একই ছায়াতলে সব ধরণের সংগ্রাহকদের মিলন ঘটবে। অর্থাৎ যে কোন সংগ্রাহক এই প্রদর্শনীতে অংশ নিতে পারবেন। এমন বর্ণিল আয়োজন সত্যিই সকলের মনের খোড়াক জোগাবে।

উল্লেখ্য যে, ইতিমধ্যে দেশের বিভিন্ন প্রান্তের, বিভিন্ন শাখার ১২১ জন সংগ্রাহক এই প্রদর্শনীতে অংশগ্রহণ করেছেন।

আগামী ১৫ অক্টোবর হতে bdcs21.blogspot.com এই ওয়েবসাইটে গিয়ে পৃথিবীর যেকোন প্রান্ত থেকে এই প্রদর্শনী দেখা যাবে। আশা করা যাচ্ছে ৩০ অক্টোবর সকল অংশগ্রহণকারীদের উপস্থিতিতে পুরষ্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে এই প্রদর্শনীর পর্দা নামবে।

প্রদর্শনী সম্পর্কে বিএমসিসি মহাসচিব রাসেল রহমান শিমুল বলেন- আমরা এ আয়োজনে অভুতপূর্ব সাড়া পেয়েছি। প্রদর্শনীতে না দেখা অনেক বিষয়বস্তু উপস্থাপিত হয়েছে যা সকলের জানার পরিধীকে বাড়িয়ে তুলবে।

অনুষ্ঠানের মিডিয়া পার্টনার সমকাল ও দ্যাবিজনেস স্ট্যান্ডার্ড। সহযোগী আয়োজক হিসেবে আছে, ফিলাটেলিক সোসাইটি অব বাংলাদেশ (পিএসবি), চিটাগাং কালেক্টরস ক্লাব, খুলনা কালেক্টরস সোসাইটি ও সিলেট কালেক্টরস সোসাইটি।

শীর্ষ সংবাদ:
টার্গেট ৫শ’ বিলিয়ন ডলার ॥ বিনিয়োগ আকর্ষণের মহাপরিকল্পনা         ঘুরে দাঁড়াল টাইগাররা         একি সাধ, সেকি লাজ!         নাইমকে চাপা দেয়া ময়লার গাড়ির মূল চালক গ্রেফতার         শহীদ ডাঃ মিলন দিবস আজ, কর্মসূচী         সিলেট থেকে সরাসরি পণ্য রফতানি করা হবে ॥ মোমেন         ঘোর আঁধারে পথ দেখাবে আগুনের নিশান         বেগম জিয়া যে সুবিধা পাচ্ছেন তা প্রধানমন্ত্রীর উদারতায়         মালয়েশিয়ায় মৃত্যুদণ্ড থেকে বাচঁলেন বাংলাদেশি শিক্ষার্থী         টাঙ্গাইলে নির্বাচনী সহিংসতায় গুলিতে একজন নিহত ॥ আহত ৪         খালেদা জিয়াকে স্লো পয়জনিং তার পাশের লোকেরাই করতে পারেন ॥ কাদের         রোহিঙ্গাদের দ্বারা জঙ্গিবাদ সহজে বিস্তার হতে পারে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         অবশিষ্ট সব মানুষকে দ্রুত বিদ্যুৎ দিতে প্রধানমন্ত্রীর নির্দেশ         বাংলাদেশের জলবায়ু প্রকল্পে এএসইএম অংশীদারদের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর         বিতর্কিত মেয়র আব্বাসকে জেলা আওয়ামী লীগ থেকে অব্যাহতি         ভোলায় সন্ত্রাসীদের গুলিতে যুবলীগ নেতা নিহত         গাজীপুরে আবারও ঝুটের গুদামে আগুন         সন্ত্রাসবাদ দমনে সরকার দৃঢ় প্রতিজ্ঞ ॥ নৌ প্রতিমন্ত্রী         চালের চেয়ে বেশি দামে বিক্রি হচ্ছে আটা-ময়দা         করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত২৩৯