বুধবার ১২ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ব্রাজিলের দল ঘোষণা, আলভেজের ক্ষোভ

স্পোর্টস রিপোর্টার ॥ বিশ্বকাপ বাছাইপর্বে অক্টোবরে দক্ষিণ আমেরিকান অঞ্চলের ম্যাচকে সামনে রেখে দল ঘোষণা করেছে ব্রাজিল। এই দলে ইংল্যান্ডে খেলা ৮ ফুটবলারকে রেখেছেন সেলেসাওদের অভিজ্ঞ কোচ তিতে। তবে জায়গা মিলেনি দলের অভিজ্ঞ রাইটব্যাক দানি আলভেজের। সেজন্য ক্ষোভ ঝেড়েছেন বার্সিলোনার সাবেক এই তারকা ফুটবলার।

ভেনেজুয়েলা, কলম্বিয়া ও উরুগুয়ের বিপক্ষে ম্যাচের আগে ঘোষিত এই দলে ডাক পেয়েছেন লিভারপুলের দুই খেলোয়াড় এলিসন ও ফাবিনহো, ম্যানচেস্টার সিটির গাব্রিয়েল জেসুস, এডারসন, টটেনহ্যাম হটস্পারের এমারসন রয়্যাল, চেলসির থিয়াগো সিলভা, ম্যানচেস্টার ইউনাইটেডের ফ্রেড ও লিডস ইউনাইটেডের রাফিনহা। ইংল্যান্ডের করোনার লাল তালিকা থেকে এখনো মুক্ত হতে পারেনি ব্রাজিল। যার ফলে দক্ষিণ আমেরিকা থেকে ইংল্যান্ডে ফিরে আসার পর খেলোয়াড়দের অবশ্যই ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। এ কারণে সেপ্টেম্বরের বাছাইপর্বের ম্যাচগুলোতে ইংল্যান্ডে খেলা বেশ কিছু খেলোয়াড়কে জাতীয় দলে ডেকেও পাননি তিতে। কিন্তু এবারও তাদের রেখেই দল ঘোষণা করা হয়েছে।

এদিকে, দানি আলভেজের বর্তমান বয়স ৩৮। চলতি মাসের ব্রাজিলের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচগুলোর জন্য দলে ডাক পেয়েছিলেন। কিন্তু এবার আর তাকে রাখেনি তিতে।

ব্রাজিল স্কোয়াড ॥ গোলরক্ষক ॥ এলিসন, এডারসন, ওয়েভারটন।

ডিফেন্ডার ॥ দানিলো, এমারসন, এ্যালেক্স সান্দ্রো, গুইলহার্মে আরানা, এডার মিলিটাও, লুকাস ভেরিসিমো, মারকুইনহোস, থিয়াগো সিলভা।

মিডফিল্ডার ॥ ক্যাসেমিরো, এডেনিলসন, এভারটন রিবেইরো, ফাবিনহো, ফ্রেড, জারসন, লুকাস পাকুয়েতা।

ফরোয়ার্ড ॥ এ্যান্টনি, গাব্রিয়েল বারবোসা, গাব্রিয়েল জেসুস, মাথিয়াস কুনহা, নেইমার, রাফিনহা, ভিনিসিয়াস জুনিয়র।

শীর্ষ সংবাদ:
জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা         ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ ॥ সাম্প্রদায়িক সন্ত্রাস         ইন্ধনদাতাদের নাম শীঘ্র প্রকাশ করা হবে         পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, টিয়ার শেল         বন্ধুকে বিয়ে করলেন জাপানের রাজকুমারী মাকো         পরিকল্পনা বাস্তবায়নে প্রদীপ-লিয়াকত ফোনালাপ, এসএমএস         চট্টগ্রামে ফ্লাইওভারের র‌্যাম্পের দুটি পিলারে ফাটল         সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন         কর্ণফুলী মাল্টিপারপাস শত শত কোটি টাকা হাতিয়েছে         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১