বুধবার ১২ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এমি অ্যাওয়ার্ড পেল নেটফ্লিক্স সিরিজ

এমি অ্যাওয়ার্ড পেল নেটফ্লিক্স সিরিজ

অনলাইন ডেস্ক ॥ ওটিটির কোনও সিরিজের এমি অ্যাওয়ার্ড জয় প্রথম না হলেও ‘দি ক্রাউন’র কল্যাণে প্রথম এই পুরস্কার জয়ের দেখা পেল নেটফ্লিক্স।

টেলিভিশনের সেরা অনুষ্ঠানগুলোর পুরস্কার দিতে রবিবার রাতে যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলেসে বসেছিল ৭৩তম এমি অ্যাওয়ার্ডের আসর।

এবারের আসরে ড্রামা সিরিজ শ্রেণিতে ব্রিটিশ রাজপরিবার নিয়ে নেটফ্লিক্সের সিরিজ ‘দি কাউন’ সেরা সিরিজ নির্বাচিত হওয়ার পাশাপাশি এই সিরিজের চার অভিনেতা অভিনেত্রীও সেরার পুরস্কার নিজেদের ঝুলিতে নেন।

সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন রানি দ্বিতীয় এলিজাবেথের ভূমিকায় অভিনয় করে অলিভিয়া কোলম্যান।

‘দি এক্স ফাইল’খ্যাত জিলিয়ান এন্ডারসন জিতেছেন সেরা পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার। এই সিরিজে লৌহমানবী খ্যাত ব্রিটিশ প্রধানমন্ত্রী মার্গারেট থ্যাচারের চরিত্র রূপায়ন করেন তিনি।

এই সিরিজেই প্রিন্স চার্লসের ভূমিকার অভিনয় করে ড্রামা সিরিজ শ্রেণিতে সেরা অভিনেতার পুরস্কার জেতেন জোস ও’কনর। আর ডিউক অব এডিনবরার চরিত্র রূপায়ন করে সেরা পার্শ্ব অভিনেতার পুরস্কার জেতেন টোবিয়াস মেনজিস।

সেরা চিত্রনাট্যের পুরস্কারও জিতেছেন দি ক্রাউনের পিটার মর্গান, নির্দেশকের পুরস্কারও নিয়েছেন এই সিরিজের জেসিকা হবস।

ড্রামা সিরিজ যেমন ক্রাউনের, তেমনি কমেডি সিরিজ শ্রেণিতে জয়জয়কার ছিল অ্যাপল টিভির ‘টেড লেসো’র।

স্বল্প দৈর্ঘ্যের সিরিজ শ্রেণিতে সেরা অভিনেত্রীর পুরস্কারটি জয় করেন টাইটানিকখ্যাত কেইট উইনস্লেট। এইচবিওর সিরিজ মেয়ার অব ইস্টটাউনে এক গোয়েন্দা ভূমিকায় অভিনয়ের জন্য এই পুরস্কার জিতলেন তিনি।

এই শ্রেণিতে সেরা অভিনেতার পুরস্কার ঝুলিতে পুরেছেন ইওয়ান ম্যাকগ্রেগর, হলস্টন সিরিজে অভিনয়ের জন্য।

তবে এবারের এমি অ্যাওয়ার্ডে বর্ণবাদের ছাপ দেখতে পেয়েছেন অনেকেই।

সমালোচনা উঠেছে, অনেক কালো অভিনেতা-অভিনেত্রী মনোনয়ন পেলেও পুরস্কারজীদের অধিকাংশই সাদা।

শীর্ষ সংবাদ:
জান্তার দোসর আরসা ॥ প্রত্যাবাসন ঠেকাতে মিয়ানমারের নয়া কৌশল         আমরা ইচ্ছে করলেই পারি, সবই করতে পারি         ইংল্যান্ডের বিরুদ্ধে আজ ঘুরে দাঁড়ানোর লড়াই টাইগারদের         চট্টগ্রাম ও সিলেট বিভাগে নৌকার প্রার্থী যারা         ক্ষতিগ্রস্তদের সহায়তার নির্দেশ ॥ সাম্প্রদায়িক সন্ত্রাস         ইন্ধনদাতাদের নাম শীঘ্র প্রকাশ করা হবে         পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ, টিয়ার শেল         বন্ধুকে বিয়ে করলেন জাপানের রাজকুমারী মাকো         পরিকল্পনা বাস্তবায়নে প্রদীপ-লিয়াকত ফোনালাপ, এসএমএস         চট্টগ্রামে ফ্লাইওভারের র‌্যাম্পের দুটি পিলারে ফাটল         সংখ্যালঘু নির্যাতনের দৃষ্টান্তমূলক শাস্তি প্রয়োজন         কর্ণফুলী মাল্টিপারপাস শত শত কোটি টাকা হাতিয়েছে         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৬         রফতানি পণ্যের উৎপাদন বাড়ানোর উপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর         অপপ্রচার করাই বিএনপির শেষ আশ্রয়স্থল ॥ কাদের         ইউপি নির্বাচন : ৮৮ ইউনিয়নে নৌকার প্রতীক থাকছে না         সাক্ষ্য অইনের ১৫৫(৪) ধারা বাতিলে নারীর মর্যাদাহানি রোধ করবে : আইনমন্ত্রী         নিম্ন আয়ের পরিবারের সদস্যরা সরকারের সকল সেবা সম্পর্কে অবগত নয় : মেয়র খালেক         আন্দোলন থেকে সরে এলেন বিমানের পাইলটরা         ডেঙ্গু : হাসপাতালে ভর্তি ১৮২, মৃত্যু ১