মঙ্গলবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

এমি অ্যাওয়ার্ড পেল নেটফ্লিক্স সিরিজ

এমি অ্যাওয়ার্ড পেল নেটফ্লিক্স সিরিজ

অনলাইন ডেস্ক ॥ ওটিটির কোনও সিরিজের এমি অ্যাওয়ার্ড জয় প্রথম না হলেও ‘দি ক্রাউন’র কল্যাণে প্রথম এই পুরস্কার জয়ের দেখা পেল নেটফ্লিক্স।

টেলিভিশনের সেরা অনুষ্ঠানগুলোর পুরস্কার দিতে রবিবার রাতে যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলেসে বসেছিল ৭৩তম এমি অ্যাওয়ার্ডের আসর।

এবারের আসরে ড্রামা সিরিজ শ্রেণিতে ব্রিটিশ রাজপরিবার নিয়ে নেটফ্লিক্সের সিরিজ ‘দি কাউন’ সেরা সিরিজ নির্বাচিত হওয়ার পাশাপাশি এই সিরিজের চার অভিনেতা অভিনেত্রীও সেরার পুরস্কার নিজেদের ঝুলিতে নেন।

সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন রানি দ্বিতীয় এলিজাবেথের ভূমিকায় অভিনয় করে অলিভিয়া কোলম্যান।

‘দি এক্স ফাইল’খ্যাত জিলিয়ান এন্ডারসন জিতেছেন সেরা পার্শ্ব অভিনেত্রীর পুরস্কার। এই সিরিজে লৌহমানবী খ্যাত ব্রিটিশ প্রধানমন্ত্রী মার্গারেট থ্যাচারের চরিত্র রূপায়ন করেন তিনি।

এই সিরিজেই প্রিন্স চার্লসের ভূমিকার অভিনয় করে ড্রামা সিরিজ শ্রেণিতে সেরা অভিনেতার পুরস্কার জেতেন জোস ও’কনর। আর ডিউক অব এডিনবরার চরিত্র রূপায়ন করে সেরা পার্শ্ব অভিনেতার পুরস্কার জেতেন টোবিয়াস মেনজিস।

সেরা চিত্রনাট্যের পুরস্কারও জিতেছেন দি ক্রাউনের পিটার মর্গান, নির্দেশকের পুরস্কারও নিয়েছেন এই সিরিজের জেসিকা হবস।

ড্রামা সিরিজ যেমন ক্রাউনের, তেমনি কমেডি সিরিজ শ্রেণিতে জয়জয়কার ছিল অ্যাপল টিভির ‘টেড লেসো’র।

স্বল্প দৈর্ঘ্যের সিরিজ শ্রেণিতে সেরা অভিনেত্রীর পুরস্কারটি জয় করেন টাইটানিকখ্যাত কেইট উইনস্লেট। এইচবিওর সিরিজ মেয়ার অব ইস্টটাউনে এক গোয়েন্দা ভূমিকায় অভিনয়ের জন্য এই পুরস্কার জিতলেন তিনি।

এই শ্রেণিতে সেরা অভিনেতার পুরস্কার ঝুলিতে পুরেছেন ইওয়ান ম্যাকগ্রেগর, হলস্টন সিরিজে অভিনয়ের জন্য।

তবে এবারের এমি অ্যাওয়ার্ডে বর্ণবাদের ছাপ দেখতে পেয়েছেন অনেকেই।

সমালোচনা উঠেছে, অনেক কালো অভিনেতা-অভিনেত্রী মনোনয়ন পেলেও পুরস্কারজীদের অধিকাংশই সাদা।

শীর্ষ সংবাদ:
শীর্ষে যাবে রফতানিতে ॥ গার্মেন্টস শিল্পে ঈর্ষণীয় সাফল্য         ঢাকা-দিল্লী সম্পর্ক আস্থা ও শ্রদ্ধায় বিস্তৃত         ক্ষমতাচ্যুত হওয়ার ১১ মাসের মাথায় সুচির কারাদণ্ড         বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিচ্ছেন শেখ হাসিনা         অভিযুক্ত কর্মকর্তাদের সচিব পদোন্নতি দেয়ার প্রক্রিয়া!         বিজয়ের মাস         জাওয়াদ দুর্বল হয়ে লঘুচাপে রূপ নিয়েছে         ৪৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে রিপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ         অরাজকতা সৃষ্টির নীলনক্সা জামায়াতের         আন্তর্জাতিক স্বীকৃতি অর্জনের সূচনা ৬ ডিসেম্বর         বাংলাদেশ-ভারত মৈত্রী ছিন্ন করা যাবে না         বন্ড সুবিধার অপব্যবহার, ২৭৫ কোটি ৩২ লাখ টাকার ভ্যাট ফাঁকি         বিএনপি রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করছে         সমিতি সংগঠন খুলে ফায়দা লুটে নিচ্ছে বিশেষ শ্রেণী         তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর         দেশে টিকা উৎপাদনে দুই-চার দিনের মধ্যেই চুক্তি : স্বাস্থ্যমন্ত্রী         সমাপনী পরীক্ষা না থাকলেও বৃত্তি ও সনদের ব্যবস্থা থাকবে : শিক্ষামন্ত্রী         চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ ২১ মাঝি-মাল্লা নিখোঁজ         পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান নাজমুল আহসান         আড়াইহাজারে আগুনে দুই শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ