বুধবার ৭ আশ্বিন ১৪২৮, ২২ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

৮ মাসের অভিযানে বনবিভাগের কোটি টাকা লাভ

৮ মাসের অভিযানে বনবিভাগের কোটি টাকা লাভ

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ ॥ এফজি মোঃ আহমদ আলী। তিনি চলতি বছরের ফেব্রুয়ারী মাসে হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ বনজদ্রব্য পরীক্ষণ ফাঁড়িতে সহকারী কর্মকর্তা হিসেবে যোগদান করেন। যোগদান করেই বনজ সম্পদ রক্ষায় দৃষ্টি দেন।

সিলেট বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা এসএম সাজ্জাদ হোসেনের দিকনির্দেশনায় ও শায়েস্তাগঞ্জের রেঞ্জ কর্মকর্তা শহীদুর রহমানের নেতৃত্বে একের পর এক অভিযান পরিচালনা করেন তিনি। এতে বনবিভাগের প্রায় ১ কোটি টাকারমত লাভ হয়েছে।

তার ৮ মাসে পরিচালিত এসব অভিযানে উদ্ধারকৃত বিভিন্ন প্রজাতির প্রায় ৫৪০ ঘনফুট কাঠের বাজার মূল্য প্রায় ৫ লাখ ৪০ হাজার টাকা, সেগুন কাঠের তৈরি ফার্নিচারসহ প্রায় ৮ লাখ টাকার বনজদ্রব্য জব্দ ও ৭ জনকে আটক করে বন আইনে মামলা দায়ের করা হয়। জব্দ করা হয় বনজদ্রব্য পাচারে বহনকারী ৭টি গাড়ী। তাছাড়া পুটিজুরী বনবিটে উদ্ধার হওয়া প্রায় ১৫ একর সংরক্ষিত বনের জায়গা বনায়নের আওতায় আনা সম্ভব হয়েছে। উচ্ছেদ করা হয়েছে বেশ কয়েকটি অবৈধ করাতকল।

শীর্ষ সংবাদ:
শেখ হাসিনা ‘মুকুট মণি’ আখ্যায়িত         শিশুদের কাছে আকর্ষণীয় মানসিক বিকাশে সহায়ক         বঙ্গবন্ধুর নামে বেঞ্চ উৎসর্গ ঐতিহাসিক ঘটনা ॥ প্রধানমন্ত্রী         জাতিসংঘ ৭৬তম সাধারণ পরিষদের অধিবেশনের উদ্বোধনী সেশনে প্রধানমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৬         ঈশ্বরদী রূপপুর পারমাণবিক প্রকল্প পরিদর্শনে স্বরাষ্ট্রমন্ত্রী         বাংলাদেশে প্রতিমাসে এক কোটি ভ্যাকসিন আসছে, অক্টোবরে ভারত থেকেও আসবে॥ নৌ প্রতিমন্ত্রী         জাতিসংঘে করোনা টিকা নিশ্চিতে জোর দেবেন প্রধানমন্ত্রী         কমলো সঞ্চয়পত্রের মুনাফার হার         স্বাস্থ্য-র গাড়িচালক মালেক ও স্ত্রীর বিরুদ্ধে চার্জশিট অনুমোদন         নামিদামি অফিসই ছিল তাদের টার্গেট         এহসান গ্রুপ ॥ ৭ দিনের রিমান্ড শেষে রাগীব ও তার ৩ ভাই কারাগারে         প্রতারণা মামলা : দুই মামলায় জামিন পেলেন হেলেনা জাহাঙ্গীর         টঙ্গীতে ৭ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক         জাতিসংঘের এসডিজি অগ্রগতি পুরস্কার পেলেন প্রধানমন্ত্রী         স্থানীয় সরকার নির্বাচন তৃণমূলে গণতন্ত্রের ভিত্তি মজবুত করে ॥ কাদের         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ২৪৬ জন হাসপাতালে         করোনার র‍্যাপিড টেস্টের যন্ত্র দেশে নেই : প্রবাসীকল্যাণমন্ত্রী         রৌমারী সীমান্তে ‘বাংলাদেশী ভেবে’ ভারতীয়কে গুলি করে হত্যা করল বিএসএফ         শূন্য পদে কারা চিকিৎসক নিয়োগ দিতে হাইকোর্টের নির্দেশ