বৃহস্পতিবার ৬ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ব্রিটিশ প্রধানমন্ত্রীর মায়ের মৃত্যু

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের মা শ্যারোলেট জনসন ওয়াল মারা গেছেন। তার বয়স হয়েছিল ৭৯ বছর। বিবিসি জানিয়েছে, মঙ্গলবার পশ্চিম লন্ডনের সেন্ট ম্যারি হাসপাতালে প্রধানমন্ত্রীর মায়ের মৃত্যু হয়। শান্তিপূর্ণভাবে হাসপাতালে হঠাৎ জনসনের মায়ের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে আরেক ব্রিটিশ দৈনিক দ্য টাইমস। চিত্রশিল্পী মা শ্যারোলেট জনসন ওয়ালকে একবার পরিবারের ‘সর্বোচ্চ ক্ষমতাধর’ সদস্য হিসেবে বর্ণনা করেছিলেন বরিস জনসন। বিরোধী দল লেবার পার্টির নেতা কেইর স্টার্মারসহ প্রথম সারির রাজনীতিবিদরা মায়ের মৃত্যুতে বরিস জনসনের জন্য শোক ও সমবেদনা জানিয়েছেন। তিনি ইউরোপের মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ছিলেন। ১৯৬৩ সালে তিনি স্ট্যানলি জনসনকে বিয়ে করেন। বিয়ের পর স্নাতক ডিগ্রী সম্পন্ন করেন অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে। তার কলেজের প্রথম বিবাহিত নারী হিসেবে জনসন ওয়াল স্নাতক ডিগ্রী অর্জন করেন বলে জানিয়েছে বিবিসি।

শ্যারোলেট জনসন ওয়াল ও স্ট্যানলি জনসন দম্পতির ১৯৭৯ সালে বিবাহবিচ্ছেদ হয়। তাদের চার সন্তান রয়েছে। তারা হলেন বরিস জনসন, সাংবাদিক রাশেল জনসন, সাবেক ব্রিটিশ মন্ত্রী জো জনসন ও পরিবেশবিদ লিও জনসন। জোয়ানা লুমলি ও জিলি কুপারের মতো অভেনেত্রীর পোট্রেইট একে পরিচিত পান জনসন ওয়াল।

১৯৮৮ সালে শ্যারোলেট জনসন আমেরিকান অধ্যাপক নিকোলাস ওয়ালকে বিয়ে করে নিউইয়র্কে চলে যান। নিকোলাস ওয়ালের মৃত্যুর পর ১৯৯৬ সালে আবার লন্ডনে ফিরে আসেন। চল্লিশ বছর বয়সে পারকিনসন নামে এক রোগে আক্রান্ত হন তিনি।

শীর্ষ সংবাদ:
উন্নয়নশীল দেশ হলে বাণিজ্য -রফতানি বাড়বে ॥ প্রধানমন্ত্রী         লাখাই থেকে ২৭২৫ পিস ইয়াবাসহ দুইজন গ্রেফতার         অর্থ আত্মসাত ॥ এস কে সিনহা বিরুদ্ধে মামলার রায় ফের পেছাল         পূর্বাচলে প্রদর্শনী কেন্দ্রের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         নীলফামারীতে বন্যা পরিস্থিতির সার্বিক উন্নতি         সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৭ হাজার ৪৭২ জন         মামলা হচ্ছে বদরুন্নেসার সেই শিক্ষিকার বিরুদ্ধে         নেপাল ও ভারতে বন্যা আর ভূমিধসে মৃত্যুর সংখ্যা বেড়ে ১২৯         রাজধানীতে ইয়াবাসহ গ্রেফতার ৫২         বিশ্ব বাণিজ্যে স্বল্পোন্নত দেশগুলোকে প্রবেশের সুযোগ দেওয়ার আহ্বান         কুমিল্লার পূজামণ্ডপে কোরআন রাখা ব্যক্তি শনাক্ত         করোনা : ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ৩৬৮         ভারী বর্ষণের পূর্বাভাস         গুচ্ছ ভর্তি পরীক্ষার ‘ক’ ইউনিটের ফল প্রকাশ         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         কারওয়ানবাজারে বাসচাপায় স্কুটিচালক নিহত         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক