রবিবার ৯ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ব্রিটিশ প্রধানমন্ত্রীর মায়ের মৃত্যু

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের মা শ্যারোলেট জনসন ওয়াল মারা গেছেন। তার বয়স হয়েছিল ৭৯ বছর। বিবিসি জানিয়েছে, মঙ্গলবার পশ্চিম লন্ডনের সেন্ট ম্যারি হাসপাতালে প্রধানমন্ত্রীর মায়ের মৃত্যু হয়। শান্তিপূর্ণভাবে হাসপাতালে হঠাৎ জনসনের মায়ের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে আরেক ব্রিটিশ দৈনিক দ্য টাইমস। চিত্রশিল্পী মা শ্যারোলেট জনসন ওয়ালকে একবার পরিবারের ‘সর্বোচ্চ ক্ষমতাধর’ সদস্য হিসেবে বর্ণনা করেছিলেন বরিস জনসন। বিরোধী দল লেবার পার্টির নেতা কেইর স্টার্মারসহ প্রথম সারির রাজনীতিবিদরা মায়ের মৃত্যুতে বরিস জনসনের জন্য শোক ও সমবেদনা জানিয়েছেন। তিনি ইউরোপের মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ছিলেন। ১৯৬৩ সালে তিনি স্ট্যানলি জনসনকে বিয়ে করেন। বিয়ের পর স্নাতক ডিগ্রী সম্পন্ন করেন অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে। তার কলেজের প্রথম বিবাহিত নারী হিসেবে জনসন ওয়াল স্নাতক ডিগ্রী অর্জন করেন বলে জানিয়েছে বিবিসি।

শ্যারোলেট জনসন ওয়াল ও স্ট্যানলি জনসন দম্পতির ১৯৭৯ সালে বিবাহবিচ্ছেদ হয়। তাদের চার সন্তান রয়েছে। তারা হলেন বরিস জনসন, সাংবাদিক রাশেল জনসন, সাবেক ব্রিটিশ মন্ত্রী জো জনসন ও পরিবেশবিদ লিও জনসন। জোয়ানা লুমলি ও জিলি কুপারের মতো অভেনেত্রীর পোট্রেইট একে পরিচিত পান জনসন ওয়াল।

১৯৮৮ সালে শ্যারোলেট জনসন আমেরিকান অধ্যাপক নিকোলাস ওয়ালকে বিয়ে করে নিউইয়র্কে চলে যান। নিকোলাস ওয়ালের মৃত্যুর পর ১৯৯৬ সালে আবার লন্ডনে ফিরে আসেন। চল্লিশ বছর বয়সে পারকিনসন নামে এক রোগে আক্রান্ত হন তিনি।

শীর্ষ সংবাদ:
দৃষ্টান্তমূলক শাস্তি চাই         শ্রীলঙ্কাকে হারিয়ে শুরুর প্রত্যাশা বাংলাদেশের         বিরল প্রজাতির ভাইরাসে আক্রান্ত বিএনপি ॥ কাদের         কৃষি উদ্যোক্তা তৈরিতে সেল গঠন করা হবে ॥ কৃষিমন্ত্রী         পীরগঞ্জের ঘটনার হোতাসহ দুজন গ্রেফতার         ডেমু এখন গলার কাঁটা, ৬৫৪ কোটি টাকাই পানিতে         আজ ভারত পাকিস্তান মহারণ         গোপালগঞ্জ ও হবিগঞ্জে মন্দিরে হামলা, আগুন ভাংচুর         মন্ডপে হামলাকারীদের ট্রাইব্যুনালে বিচার দাবি         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’         হিন্দু সম্প্রদায়ের ক্ষতিগ্রস্ত হিন্দুদের ৫০ লাখ টাকা অনুদান         বিএফইউজে নির্বাচন : সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ         আগামী বছরই দেশের সাব-রেজিস্ট্রি অফিসগুলোতে ই-রেজিস্ট্রেশন চালু হবে : আইনমন্ত্রী         স্কুল-কলেজে সরাসরি ক্লাস এখন আর বাড়ছে না ॥ শিক্ষামন্ত্রী         করোনা : বাংলাদেশিদের জন্য সীমান্ত খুলে দিল সিঙ্গাপুর         ২ মিনিটেই শেষ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ ‘কিলিং মিশন’         রোহিঙ্গা ক্যাম্পে ৬ জনকে হত্যার ঘটনায় আটক ৮         হঠাৎ বিশ্ববাজারে বাড়লো স্বর্ণের দাম         ‘আগামী ১৯ নবেম্বর মেয়র জাহাঙ্গীরের বিষয়ে সিদ্ধান্ত‘