সোমবার ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঠাকুরগাঁওয়ে করোনায় ৩ রোগীর মৃত্যু, নতুন শনাক্ত ১০২

ঠাকুরগাঁওয়ে করোনায় ৩ রোগীর মৃত্যু, নতুন শনাক্ত ১০২

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ ঠাকুরগাঁও জেলায় আবার বেড়েছে করোনার নমুনা পরীক্ষা ও শনাক্তের হার। মৃত্যুর সংবাদ আসছে প্রতিদিন। জেলায় ২৪ঘন্টায় করোনায় বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আরো ৩ জনের মৃত্যু এবং নতুন করে আরো ১০২জন করোনা সংক্রমণ রোগী শনাক্ত হয়েছে।

রবিবার সকালে সিভিল সার্জন অফিস থেকে এ তথ্য নিশ্চিত করা হয়। এতে বলা হয়, করোনায় আক্রান্ত হয়ে যে তিনজনের মৃত্যু হয়েছে তাদের মধ্যে সদর উপজেলায় ৬৩, রাণীশংকৈলে ৫৫ ও পীরগঞ্জে ৫০বছর বয়সী একজন করে পুরুষ রোগী । জেলায় করোনায় এপর্যন্ত মোট ১৫৪জনের মৃত্যু হলো। এরমধ্যে শুধু জুলাই’২১ মাসেই মারা গেছে ৭৩জন।

এছাড়া ৩৩৩’জনের নমুনা পরীক্ষা পর জেলায় নতুন করে আরো ১০২জন করোনা সংক্রমণ রোগী শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে শনাক্ত সদর উপজেলায় ৫৫জন, পীরগঞ্জে ১৫ জন, রাণীশংকৈলে ১৬ জন, বালিয়াডাঙ্গীতে ৭ জন ও হরিপুরে ৬ জন। আক্রান্তের আনুপাতিক হার ৩০ দশমিক ৬৩ ভাগ। এপর্যন্ত মোট শনাক্ত ৫,৫৪১ জন, ২৪ ঘন্টায় সুস্থ্য ৯০ জন, মোট সুস্থ ৩,৯২৬ জন। এরমধ্যে শুধু জুলাই’২১ মাসেই শনাক্ত হয়েছে ২,২৬৬ জন।

এদিকে জেলায় করোনায় আক্রান্তের হার বৃদ্ধি পাওয়ায় তাদের চিকিৎসা নিশ্চিত করতে ইতিমধ্যে ২৫০শয্যার ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালকে করোনা ইউনিট ও আইসোলেশন ওয়ার্ড -এর জন্য দুইশ’ শয্যায় উন্নীত করা হয়েছে। ফলে হাসপাতালে প্রতিদিন চিকিৎসা নিতে আসা অসংখ্য রোগীর চাপের কারণে এবং অভিজ্ঞ-দক্ষ চিকিৎসক, নার্সসহ কর্মী সংকটের কারণে চিকিৎসা সেবা দিতে সকলকে রিতীমত হিমশিম খেতে দেখা গেছে। এমতাবস্থায় সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার জেলাবাসিকে সাবধানতা অবলম্বনসহ সরকারি নির্দেশনা ও সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন। তিনি করোনায় আতংক নয়, সকলকে সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন।

শীর্ষ সংবাদ:
ওরা ধ্বংসই চায় ॥ দেশের ভাবমূর্তি নষ্ট করতে সহিংসতা         ক্যাচ মিসে ম্যাচ হার বাংলাদেশের         বিএনপির দৃষ্টিসীমা এখন কুয়াশাচ্ছন্ন ॥ কাদের         অপরাধী যে দলেরই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা         উদ্ধার করা হবে বুড়িগঙ্গার আদি চ্যানেল         তিন হাজার কনস্টেবল পদের জন্য ৩ লাখ ৩৮ হাজার আবেদন         খোলাবাজারে ডলার ৯০ টাকা         সম্মিলিত প্রচেষ্টায় ইলিশের উৎপাদন বেড়েছে         এনজিও ফাউন্ডেশন দারিদ্র্য নিরসনে কাজ করবে ॥ অর্থমন্ত্রীর আশা         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টকারীদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘সাম্প্রদায়িক হামলার দায় এড়াতে পারে না ফেসবুক কর্তৃপক্ষ’         নারীরা উদ্যোক্তা হিসেবেও অনেক ভূমিকা রাখছেন ॥ শিল্পমন্ত্রী         রাজধানীতে নজরদারি বাড়ানো হয়েছে : ডিএমপি         ডেঙ্গু : আরও ১ জনের মৃত্যু, হাসপাতালে ১৭৯         ইউপি নির্বাচন : ঢাকা ও ময়মনসিংহ বিভাগের নৌকার টিকিট পেলেন যারা         ২৬ অক্টোবর আসছে নতুন রাজনৈতিক দল ‘বাংলাদেশ গণ অধিকার পরিষদ’         কৃষিপ্রযুক্তি কাজে লাগিয়ে সারা বছরই আম পাওয়া সম্ভব ॥ কৃষিমন্ত্রী         শেখ হাসিনার সরকার হলো সবচেয়ে বেশি নারীবান্ধব ॥ পররাষ্ট্রমন্ত্রী         কুষ্টিয়ায় ট্রাক চাপায় দুই শিশু নিহত