শুক্রবার ৪ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

১৬ মে চুয়াডাঙ্গার দর্শনা জয়নগর ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারতে আটকে পড়া বাংলাদেশী নাগরিক প্রবেশ করবে

১৬ মে চুয়াডাঙ্গার দর্শনা জয়নগর ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারতে আটকে পড়া বাংলাদেশী নাগরিক প্রবেশ করবে

নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা ॥ ১৬ মে চুয়াডাঙ্গার দর্শনা জয়নগর ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারতে আটকে পড়া বাংলাদেশী নাগরিক প্রবেশ করবে। সে কারনে ওই নাগরিকদের কোয়ারেন্টাইন নিশ্চিত করতে চুয়াডাঙ্গা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শনিবার (১৫ মে) দুপুরে কোভিড-১৯ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কমিটির আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপত্বি করেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার।

সভায় ভারত থেকে আসা নাগকিরদের কোয়ারেন্টাইন নিশ্চিত, করোনা পরীক্ষা, আবাসনসহ প্রয়োজনীয় বিষয়ে আলোচনা হয়। আলোচনা করেন জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার, পুলিশ সুপার জাহিদুল ইসলাম, সিভিল সার্জন ডা এ.এস.এম. মারুফ হাসান ও অতিরিক্ত জেলা প্রশাসক মনিরা পারভীন পারভীন।

করোনাকালীন সময়ে বাংলাদেশের নাগরিকরা ভারতে চিকিৎসাসহ অন্য প্রয়োজনীয় কাজে যান। ভারতে অবস্থানকালীন সময়ে তারা সেখানে আটকা পড়েন। তাদের দেশে ফিরিয়ে আনতে চুয়াডাঙ্গার দর্শনা জয়নগর ইমিগ্রেশন চেকপোস্ট খুলে দেয়া হয়।

অনুমোতি পাওয়া নাগরিকরা ১৬ মে রবিবার সকাল থেকে ভারতের গেদে হয়ে চুয়াডাঙ্গার দর্শনা জয়নগর ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে দেশে প্রবেশ করতে পারবেন। তাদের র‌্যাপিড কিটসের মাধ্যমে করোনা পরীক্ষা করা হবে। পরে প্রত্যেককে ১৪ দিনের কোয়ারেন্টাইন নিশ্চিত করতে নির্ধারিত স্থানে পাঠানো হবে। ভারত থেকে প্রথম দিনে যারা আসবেন তাদের রাখা হবে চুয়াডাঙ্গা নার্সিং ইনিষ্টিটিউটের হোস্টেলে।

জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ভারত থেকে আগতদের পর্যবেক্ষণে ৭ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। ভারতীয় ভেরিয়েন্ট যেন কোন ভাবেই ছড়িয়ে পড়তে না পারে সে ব্যাপারে সতর্কতা অবলম্বন করা হবে।

শীর্ষ সংবাদ:
সবাই যেন ভ্যাকসিন পায় ॥ জাতিসংঘ মহাসচিবকে পররাষ্ট্রমন্ত্রী         বৈশ্বিক শান্তি সূচকে বাংলাদেশ গতবারের চেয়ে সাত ধাপ এগিয়েছে ॥ সেতুমন্ত্রী         বিএনপির রাজনীতি এখন খালেদা জিয়ার অসুস্থতার মধ্যে ঘুরপাক খাচ্ছে ॥ হানিফ         খোঁজ মিলেছে ইসলামি বক্তা আবু ত্ব-হা আদনানের         গাজীপুরে দ্বিতীয় পর্যায়ে আরো ২০২টি পরিবার পাচ্ছেন ঘর ও জমি         নদী ভাঙ্গনের সমস্যা থাকবেনা ॥ গলাচিপায় নৌপরিবহন প্রতিমন্ত্রী         ঠাকুরগাঁওয়ে দ্বিতীয় ধাপে সরকারী ঘর পাচ্ছেন ২২’শ ৯৬টি পরিবার         জলাবদ্ধতায় টঙ্গী থানা পানির নিচে, দ্রুত সমাধানের আশ্বাস মেয়র জাহাঙ্গীরের         চাঁদপুরে প্রধানমন্ত্রীর উপহার ঘর পাবে ১০৯ পরিবার         কুমিল্লায় বাস ও প্রাইভেটকারের সংঘর্ষে নিহত ৩         বরিশালে হামলা চালিয়ে চেয়ারম্যান প্রার্থীর গাড়ি ভাংচুর         রাজশাহীতে ২৪ ঘন্টায় করোনায় আরও ১২ জনের মৃত্যু         বিশ্বজুড়ে করোনা মহামারীতে প্রাণহানি ৪০ লাখ ছাড়িয়েছে         বরিশালে ব্রিজ দখল করে নির্বাচনী অফিস         পেঁয়াজের আমদানি মজুদ ও সরবরাহ বাড়ানোর উদ্যোগ         পশুরহাটে স্বাস্থ্যবিধি নিশ্চিতে উদ্যোগ নেয়া হবে ॥ তাপস