রবিবার ২ জ্যৈষ্ঠ ১৪২৮, ১৬ মে ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাহাড়তলীর আড়তে ৭০ হাজার কেজি সরকারী চাল ॥ গ্রেফতার ১

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ সরকারের খাদ্যবান্ধব কর্মসূচীর ৭০ হাজার কেজি চাল উদ্ধার হয়েছে মহানগরীর পাহাড়তলীর এক ব্যবসায়ীর আড়ত থেকে। ভারত থেকে আমদানি করা এ চাল যাওয়ার কথা ছিল নোয়াখালীর চরভাটা এলএসডি গোডাউনে। গোয়েন্দা পুলিশের একটি টিম অভিযান চালিয়ে চালগুলো উদ্ধার করে। এ ঘটনায় গ্রেফতার করা হয়েছে এক ব্যবসায়ীকে।

বুধবার দুপুরে মহানগর গোয়েন্দা পুলিশ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সিএমপির বন্দর বিভাগের উপ কমিশনার ফারুল উল হক। আটক ব্যবসায়ীর নাম বাহার মিয়া (৪৪)। গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার (বন্দর) মোঃ ইয়াসির আরাফাতের নেতৃত্বে পরিচালিত অভিযানে উদ্ধার হয় একটি ট্রাকের ২৬০ বস্তা এবং গোডাউনের ভেতরে থাকা ১ হাজার ১৪০ বস্তাসহ মোট ১৪শ’ বস্তা সরকারী চাল। এ চালের ওজন ৭০ হাজার কেজি।

পুলিশ জানায়, খাদ্যবান্ধব কর্মসূচীর আওতায় ভারত থেকে আমদানি করা মন্ত্রণালয়ের চাল এগুলো। বন্দর জেটি খাদ্য অফিস হতে নোয়াখালীর চরভাটা এলএসডি গোডাউনে যাওয়ার কথা থাকলেও সেগুলো ঢুকে পড়ে পাহাড়তলী চালবাজারের আড়তদার মেসার্স মাহী ট্রেডার্সের গুদামে, যার মালিক বাহার মিয়া। চাল বহনের কাজে ব্যবহৃত ট্রাকটিও জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সরকারী চালের বস্তা পরিবর্তন করে নিজস্ব সিল সংবলিত বস্তায় প্যাকেটজাত করে খোলা বাজারে চাল বিক্রির কথা স্বীকার করেছেন আড়তদার বাহার মিয়া।

ফরিদপুরে রাতের খাবার খেয়ে তিন পরিবারে অসুস্থ ৮

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ২১ এপ্রিল ॥ সদর উপজেলার ঈশানগোপালপুর ইউনিয়নের পিঠাকুমড়া বাজার এলাকায় তিনটি পরিবারে রাতের খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়ে ৮ সদস্য । মঙ্গলবার রাত ৯টার দিকে এই ঘটনা ঘটে। স্থানীয়রা জানায়, এলাকার শৈলেন দাস, অজিত সরকার ও নব শেখরের রান্না ঘরে কে বা কারা গুঁড়া হলুদের সঙ্গে নেশা জাতীয় কোন কিছু মেশায়। এরপর সেই হলুদ দিয়ে তারা রাতের খাবার রান্না করে। আর এই খাবার খেয়ে তিনটি পরিবারের ৮ জন সদস্য মারাত্মক অসুস্থ হয়ে পড়ে। পরে প্রতিবেশীরা বিষয়টি টের পেলে তারা পুলিশকে খবর দেয়। অসুস্থদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়।

এদিকে স্থানীয় বাসিন্দাদের ধারণা এলাকার মাদক সেবনকারীরা রাতের খাবারের সঙ্গে নেশা জাতীয় কোন কিছু মিশিয়েছে। পরে রাতে সময় সুযোগ বুঝে এসব বাড়ির সকলের অচেতনের সুযোগে সব কিছু নিয়ে যাওয়ার মতলব করছিল।

শীর্ষ সংবাদ:
আগামী ২৩ মে পর্যন্ত বন্ধ থাকবে দোকানপাট-শপিংমল         করোনা : ইনসেপ্টাকে চীনের টিকা তৈরির অনুমতি         শিমুলিয়া দিয়ে আসছে-যাচ্ছে যাত্রী ॥ ১৮ ফেরি চলছে         রোহিঙ্গা পরিকল্পনা যথোপযুক্ত নয়         ২০২১-২০২২ বাজেটে কর্মসংস্থানই বড় চ্যালেঞ্জ         করোনাভাইরাস : গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৫, শনাক্ত ৩৬৩         প্রজ্ঞাপন জারি ॥ লকডাউন বাড়ল ২৩ মে পর্যন্ত         ‘দ্বিতীয় ডোজ আরও এক সপ্তাহ চালানো যাবে’         ঈদের ছুটি শেষে খুলেছে সুপ্রীমকোর্ট         মাদারীপুরে বাংলাবাজার ঘাটে মানুষের ঢল         “বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ”         শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়ল ২৯ মে পর্যন্ত         টিকায় বিশ্বেজুড়ে করোনা সংক্রমণ কমেছে ৮০ শতাংশ         যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বাইডেন ইসরায়েলে হামলার নিন্দা জানিয়েছেন         ‘লকডাউনে’ হোটেলে বসে খাবার খাওয়া যাবে না         ইসরায়েলি হামলায় আরও ১২ ফিলিস্তিনি নিহত, মোট ১৪৯         গরিব দেশগুলোকে আগে টিকা সরবরাহের আহ্বান বিশ্ব স্বাস্থ্য সংস্থা’র         করোনার কারণে বিভিন্ন দেশে বাংলাদেশিদের ওপর নিষেধাজ্ঞা         গত ২৪ ঘন্টায় ভারতে করোনায় মৃত্যু ৪ হাজার ৭৭ জনের         বাংলাদেশ ও শ্রীলঙ্কার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু ২৩ মে