রবিবার ২৮ চৈত্র ১৪২৭, ১১ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘মধ্যপ্রাচ্যে আইএস ও মার্কিন সামরিক উপস্থিতি একই মুদ্রার এপিঠ-ওপিঠ’

‘মধ্যপ্রাচ্যে আইএস ও মার্কিন সামরিক উপস্থিতি একই মুদ্রার এপিঠ-ওপিঠ’

অনলাইন ডেস্ক ॥ লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ বলেছে, ইরাকে মার্কিন সামরিক উপস্থিতি এবং আইএস জঙ্গিবাদ একই মুদ্রার দুই পিঠ মাত্র।

ক্যাথলিক খ্রিস্টানদের সর্বোচ্চ ধর্মগুরু পোপ ফ্রান্সিসের সাম্প্রতিক ইরাক সফর সম্পর্কে এক প্রতিক্রিয়া জানাতে গিয়ে এক বিবৃতিতে এ মন্তব্য করেছে হিজবুল্লাহ।

পোপ ফ্রান্সিস ইরাক সফরে গিয়ে দেশটির প্রখ্যাত শিয়া আলেম গ্রান্ড আয়াতুল্লাহ আলী আল-সিস্তানির সঙ্গে সাক্ষাৎ করেন।

হিজবুল্লাহর বিবৃতিতে বলা হয়, “আমেরিকা এবং আইএস জঙ্গিবাদ এই মুদ্রার দুই পিঠ মাত্র। উভয়ই ইরাকি জনগণের পাশাপাশি দেশটির ঐক্য, সামাজিক, ধর্মীয় ও জাতীয় সংহতিকে নিজেদের লক্ষ্যবস্তুতে পরিণত করেছে।”

হিজবুল্লাহ আরও বলেছে, ইরাক গত দুই দশকে আমেরিকা ও জঙ্গিদের পক্ষ থেকে চাপিয়ে দেওয়া যুদ্ধসহ অসংখ্য সংকটের মোকাবিলা করেছে। পোপের সফরের মাধ্যমে ইরাকিদের এই দুঃখ-কষ্টের অবসান হবে এবং দেশটি আঞ্চলিক ও আন্তর্জাতিক অঙ্গনে নিজের কাঙ্ক্ষিত অবস্থান ফিরে পাবে বলে বিবৃতিতে আশা প্রকাশ করেছে হিজবুল্লাহ।

পোপ ফ্রান্সিস ইরাক সফরে উগ্র জঙ্গিবাদের নিন্দা জানান। কিন্তু তিনি দেশটিতে মার্কিন সামরিক উপস্থিতি নিয়ে কোনও কথা বলেননি। অথচ ইরাকি জনগণ মনে করেন, তাদের দেশে সন্ত্রাসী মার্কিন সেনা উপস্থিতির কারণেই মূলত ইরাকের নিরাপত্তাহীনতার অবসান হচ্ছে না।

শীর্ষ সংবাদ:
মিয়ানমারের বাগো শহরে সেনাবাহিনীর ক্র্যাকডাউনে ৮০ জনের বেশি নিহত         মিতা হকের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক         একুশে পদকপ্রাপ্ত রবীন্দ্রসংগীতশিল্পী মিতা হকের চিরবিদায়         চলমান লকডাউনের ধারাবাহিকতা চলবে ১২ ও ১৩ এপ্রিল         ভারতে একদিনে সর্বোচ্চ ১ লাখ ৫২ হাজারের বেশি মানুষ আক্রান্ত         ডিএমপির এসি পদমর্যাদার ১৩ কর্মকর্তার বদলি         করোনা ভাইরাসে আক্রান্ত লালনশিল্পী ফরিদা পারভীন         চীনে কয়লা খনিতে দুর্ঘটনা, আটকে ২১ শ্রমিক         সেনাবাহিনীর তিন সদস্যের মৃত্যুদণ্ড কার্যকর করল সৌদি         প্রিন্স ফিলিপের শেষকৃত্যে হ্যারি, থাকছেন না মেগান         ভারতে লরি খাদে পড়ে নিহত ১১         কঠোর লকডাউনে বন্ধ হতে পারে আন্তর্জাতিক ফ্লাইটও         সোম-মঙ্গল বাস-ট্রেন চলবে কি না জানা যাবে আজ         যুদ্ধের হুমকি ॥ ইউক্রেন সীমান্তে ‘ইস্কান্দার’ ক্ষেপণাস্ত্র মোতায়েন রাশিয়ার         মামুনুল হকের কথিত স্ত্রী জান্নাত আরা ঝর্ণা নিখোঁজ দাবি করে জিডি         এশিয়ার প্রথম ব্যাটসম্যান হিসেবে যে রেকর্ড গড়লেন বাবর         ভাসানচরেও ইয়াবা কারবার চালু করেছে রোহিঙ্গারা         টিকা পাবেন ১৪ কোটি মানুষ         এক সপ্তাহের বিধিনিষেধ আজ শেষ         নতুন এডিপিতেও গুরুত্ব পাচ্ছে স্বাস্থ্য খাত