সোমবার ২৯ চৈত্র ১৪২৭, ১২ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শিক্ষার্থীর পর পরীক্ষার দাবি জানালেন চবির শিক্ষক

শিক্ষার্থীর পর পরীক্ষার দাবি জানালেন চবির শিক্ষক

অনলাইন রিপোর্টার ॥ অসমাপ্ত পরীক্ষা নিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীদের পর এবার দাবি জানিয়েছেন ‘বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী পরামর্শ ও নির্দেশনা’র পরিচালক অধ্যাপক সিরাজ উদ দৌল্লাহও।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের সুপারিশক্রমে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বরাবর আবেদন জানান এই শিক্ষক।

আবেদনপত্রে সিরাজ উদ দৌল্লাহ উল্লেখ করেন, বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষার্থী নিম্ন-মধ্যবিত্ত ও দরিদ্র পরিবারের সন্তান। করোনা মহামারির কারণে অধিকাংশ অভিভাবক আর্থিক সংকটের সম্মুখীন। করোনার প্রভাব শিক্ষার্থীর ওপর সুস্পষ্ট। অ্যাকাডেমিক কাউন্সিলের অনুমোদনক্রমে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে স্থগিত পরীক্ষা শুরু হয়েছিল।

বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষাও শেষ পর্যায়ে। কিছু পরীক্ষা অসমাপ্ত রয়েছে। গত ২৩ ফেব্রুয়ারি শিক্ষামন্ত্রীর ঘোষণা অনুসারে চলমান পরীক্ষা স্থগিত করা হয়।

উল্লেখ্য, শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণের জন্য বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিভিন্ন এলাকায় এবং চট্টগ্রাম শহরে বিভিন্ন এলাকায় নিজ খরচে ও ধার-দেনা করে ঘরভাড়া নিয়েছেন। পরীক্ষা স্থগিত করায় ছাত্র-ছাত্রীরা আর্থিকভাবে ক্ষতির সম্মুখীন এবং মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে বলে আবেদনপত্রে উল্লেখ করা হয়।

জানতে চাইলে অধ্যাপক সিরাজ উদ দৌল্লাহ বলেন, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী নিয়ে কাজ করছি। তাদের সুখে-দুঃখে কাছে না থাকলে একজন অভিভাবক হিসেবে নিরর্থক মনে করছি। নিজের দায়িত্ববোধ থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে। আশা করছি অসমাপ্ত পরীক্ষা আবারও শুরু করতে শিক্ষা মন্ত্রণালয় কার্যকর পদক্ষেপ নেবেন।

শীর্ষ সংবাদ:
১৪ এপ্রিল থেকে শিল্প-কারখানা বাদে সব অফিস-গণপরিবহন বন্ধ         ১৪ এপ্রিল থেকে কঠোর লকডাউন, প্রজ্ঞাপন জারি         লকডাউনের খবরে ঢাকা ছাড়ছে বহু মানুষ         করোনা ভাইারাস ॥ আক্রান্তের সংখ্যায় ব্রাজিলকে ছাড়াল ভারত         মামুনুলকাণ্ডে ভাঙচুর মামলায় মাওলানা ইকবালসহ গ্রেফতার ৪         চরম উত্তেজনার মধ্যেই ইউক্রেনে সামরিক বিমান পাঠাল আমেরিকা         সৌদি আরবে মঙ্গলবার থেকে রোজা শুরু         রমজান শুরু কবে জানা যাবে মঙ্গলবার         আনুষ্ঠানিকতা ছাড়াই অমর একুশে বইমেলার পর্দা নামছে আজ         সৎভাইকে নিয়ে জনসমক্ষে জর্ডানের বাদশাহ         ঘূর্ণিঝড় সেরোজা মোকাবেলায় প্রস্তুত পশ্চিম অস্ট্রেলিয়া         দক্ষিণ কোরিয়াকে অবিলম্বে পাওনা অর্থ বুঝিয়ে দেওয়ার আহ্বান জানাল ইরান         ২০ এপ্রিল পর্যন্ত অভ্যন্তরীণ ফ্লাইট স্থগিত করে বেবিচকের বিজ্ঞপ্তি         কলকাতার কাছে ১০ রানে হারল হায়দরাবাদ         ছাড় পাবে না সিন্ডিকেট ॥ রমজানে দ্রব্যমূল্য স্বাভাবিক রাখতে কঠোর অবস্থান         জনকণ্ঠের প্রকাশনা বন্ধের পাঁয়তারা চাকরিচ্যুতদের         বাজেটে স্বাস্থ্য খাতে সর্বোচ্চ গুরুত্ব দেয়া হবে ॥ অর্থমন্ত্রী         আমিরাতের প্রথম নভোচারী         বন্ধ থাকবে সব ধরনের যাত্রীবাহী ফ্লাইট         দশমিক ১০ শতাংশ কমিশন পাবে বাণিজ্যিক ব্যাংক