বৃহস্পতিবার ১২ ফাল্গুন ১৪২৭, ২৫ ফেব্রুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

করোনায় সহকারী পুলিশ সুপার ইসরাত জাহান তন্বীর মৃত্যু

করোনায় সহকারী পুলিশ সুপার ইসরাত জাহান তন্বীর মৃত্যু

স্টাফ রিপোর্টার ॥ করোনা পরবর্তী শারীরিক জটিলতার কারণে সহকারী পুলিশ সুপার (এএসপি) ইসরাত জাহান তন্বী (৩২) মারা গেছেন। তিনি রাজধানীর উত্তরায় ১১ এপিবিএন-এ কর্মরত ছিলেন।

সোমবার পুলিশ সদর দফতর সূত্র জানায়, গত ১৬ জানুয়ারী তার অবস্থার অবনতি হলে তাকে আসগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। রবিবার সকাল আরও অবনতি হলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার বেলা ১১টা ২৫ মিনিটে এএসপি ইসরাত জাহান শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। এদিন বিকাল ৩টায় রাজারবাগ পুলিশ লাইন্সের শহীদ শিরু মিয়া মিলনায়তনে এএসপি তন্বীর জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় ঢাকার সকল পুলিশ ইউনিটের এএসপি ও তদুর্ধ্ব কর্মকর্তারা অংশগ্রহন করেন। তারা তন্বীর রুহের মাগফিরাত কামনা করেন। পরবর্তীতে এএসপি ইসরাত জাহান তন্বীর কফিনে সশস্ত্র সালাম প্রদর্শন ও ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে ঢাকার ধামরাইয়ে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

এদিকে এএসপি ইসরাত জাহান তন্বী মৃত্যুতে পুলিশের আইজি ড. বেনজীর আহমেদ গভীর শোক প্রকাশ করেছেন। শোকবার্তায় আইজিপি বলেন, মৃত্যু অবধারিত।

কিন্তু একজন পুলিশ কর্মকর্তার এমন অকাল মৃত্যু দুঃখজনক। তিনি প্রয়াত তন্বীর শোকসন্তপ্ত পরিবারকে এই শোক কাটিয়ে ওঠার সাহস যোগাতে এবং তাকে বেহেশত নসিব করার জন্য আল্লাহর দরবারে প্রার্থনা করেন।

৩৪তম বিসিএস ব্যাচের মেধাবি এই পুলিশ কর্মকর্তা সরকারি দায়িত্ব পালন করতে গিয়ে সম্প্রতি করোনাভাইরাসে আক্রান্ত হন। পরে করোনা মুক্ত হয়ে পুনরায় কাজে যোগ দিয়েছিলেন।

কিন্তু করোনার ভয়াল থাবায় তার ফুসফুস সংক্রামিত হয়ে যায়। করোনা চিকিৎসা নিয়ে সুস্থ হলেও পরবর্তী সময়ে একে একে তার শরীরে নানা ধরনের জটিলতা দেখা দিতে থাকে। ইসরাত জাহান তন্বী ২০১৬ সালে ৩৪তম বিসিএসের মাধ্যমে বাংলাদেশ পুলিশে সহকারী পুলিশ সুপার হিসেবে যোগদান করেন।

তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। ১১ এপিবিএন, উত্তরায় যোগদানের আগে তিনি মানিকগঞ্জ জেলায় সহকারী পুলিশ সুপার (প্রবেশনার) হিসেবে কর্মরত ছিলেন।

শীর্ষ সংবাদ:
পুনরুদ্ধারের পথে অর্থনীতি ॥ করোনা শঙ্কা কেটে গেছে         দিনভর তীব্র যানজটে রাজধানী অচল         চলমান পরীক্ষা অব্যাহত থাকবে         প্রথম বিডিআর বিদ্রোহ ধামাচাপা দেয়া হয়েছিল         অপশক্তির বিরুদ্ধে দুর্বার প্রতিরোধ গড়তে হবে         ধর্ষণের শিকার নারী ও শিশুদের পুনর্বাসনের নির্দেশ কেন নয়         উৎপাদন বৃদ্ধিতে বোরোয় হাইব্রিডে গুরুত্ব         করোনায় দেশে আরও ৫ জনের মৃত্যু         টিকা নিলেন বঙ্গবন্ধুকন্যা শেখ রেহানা         অর্থের অভাবে আটকে আছে বুড়িগঙ্গা পুনরুদ্ধার প্রকল্প         ঢাকা দক্ষিণে অনুমোদন ছাড়া গৃহায়ন প্রকল্প বন্ধ         ৩০ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির মহাসমাবেশ         জনগণের প্রত্যাশা পূরণে চাই পুলিশের দেশপ্রেম ও সাহসিকতা         এ্যামিকাস কিউরির বক্তব্য শেষ, রায় যে কোন দিন         সাত কলেজের শিক্ষার্থীদের আন্দোলনে দিনভর রাজধানীজুড়ে জনদুর্ভোগ         আইজিপির আশ্বাসে আশ্বস্ত বিএনপি         জনগণের প্রত্যাশা পূরণে চাই পেশাগত জ্ঞান, দেশপ্রেম ও সাহসিকতা : পুলিশ মহাপরিদর্শক         ঢাবি অধিভুক্ত ৭ কলেজের পরীক্ষা অনুষ্ঠিত হবে         করোনা : ২৪ ঘণ্টায় মৃত্যু ৫, শনাক্ত ৪২৮         ধর্ষণের শিকার নারীদের কেন ক্ষতিপূরণ দেওয়া হবে না ॥ হাইকোর্ট