মঙ্গলবার ১৩ মাঘ ১৪২৭, ২৬ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নারী অপরাধীর ভূমিকায়...

নারী অপরাধীর ভূমিকায়...
  • রেজাউল করিম খোকন

দীপিকা পাড়ুকোন আবার ৬ বছর পর শাহরুখ খানের বিপরীতে ‘পাঠান’ ছবিতে অভিনয় করছেন। শাহরুখ খান দুই বছর বিরতির পর আবার নতুন সিনেমার জন্য শূটিং করলেন। সম্প্রতি একটানা কাজ করে ‘পাঠান’ ছবির শূটিং শেষ করেছেন দীপিকা। তার অভিনয় জীবন শুরু হয়েছিল শাহরুখ খানের বিপরীতে অভিনয়ের মাধ্যমেই। এ পর্যন্ত তারা দু’জন জুটি বেঁধে তিনটি সিনেমায় অভিনয় করেছেন। ‘ওম শান্তি ওম’, ‘চেন্নাই এক্সপ্রেস’ এবং ‘হ্যাপি নিউ ইয়ার’- শাহরুখ-দীপিকা জুটির তিনটি সিনেমাই বিপুল সাফল্য অর্জন করেছে বক্স অফিসে। বলিউডে ইতোমধ্যে ১৫ বছর হয়ে গেছে দীপিকার। গত ৫ জানুয়ারি ৩৫-এ পা রাখা বলিউডের শীর্ষ জনপ্রিয় এই অভিনেত্রী গত বছর এ্যাসিড সন্ত্রাসের শিকার এক তরুণীর ভূমিকায় দুর্দান্ত অভিনয় করেছেন ‘ছপাক’ ছবিতে। ছবিটিতে অভিনয়ের জন্য তাকে সুন্দর চেহারা আড়াল করতে হয়েছিল জটিল প্রোসথেটিক মেকআপের মাধ্যমে। কাজ ছিল যথেষ্ট কঠিন। এ জন্য অনেক কষ্ট সহ্য করতে হয়েছে দীপিকাকে। চ্যালেঞ্জিং মনোভাব নিয়ে অভিনয় করেছেন দীপকা ‘ছপাক’ ছবিতে। দুর্দান্ত চ্যালেঞ্জিং অভিনয়ের জন্য দর্শক সমালোচকদের উচ্ছ্বসিত প্রশংসা লাভ করেছেন তিনি। বাস্তবধর্মী ছবিটিতে একজন এ্যাসিডদগ্ধ বিকৃত চেহারার তরুণীর প্রতিকূলতা জয় করে নিজেকে সামাজিকভাবে প্রতিষ্ঠার গল্প তুলে ধরা হয়েছে। তেমন একটি চলচ্চিত্র নির্মাণের মাধ্যমে প্রযোজক হিসেবে আত্মপ্রকাশ করেছেন দীপিকা। তার প্রযোজিত আরেকটি সিনেমা ‘এইট্রি থ্রি’ এখন মুক্তির মিছিলে রয়েছে। বিখ্যাত ক্রিকেটার কপিল দেবের বায়োপিক ‘এইট্রি থ্রি’তে অভিনেতা স্বামী রণবীর সিংয়ের বিপরীতে আবারও দেখা যাবে দীপিকাকে। কপিল দেব পত্নী রোমির ভূমিকায় রূপদান করেছেন তিনি। গত বছরেই বহুল আলোচিত দীর্ঘ প্রতীক্ষিত ছবিটি মুক্তির কথা থাকলেও করোনা মহামারীর প্রকোপের কারণে নির্ধারিত তারিখে তা মুক্তি পায়নি। রণবীর সিংয়ের বিপরীতে ‘রামলীলা’, ‘বাজিরাও মাস্তানি’ এবং ‘পদ্মাবত’ ছবিগুলোতে নায়িকা সেজেছেন দীপিকা। পর্দা জুটি হিসেবে দুর্দান্ত সফল যেমন তারা দাম্পত্য জীবনেও তারা বেশ সুখী এবং সফল। বিয়ের পর প্রায় দু’বছর অভিনয় থেকে দূরে সরে ছিলেন দীপিকা। ওই সময়টিতে বিশ্রাম নেয়ার পাশাপাশি নিজেকে নতুনভাবে গড়েছেন বলিউডের শীর্ঘ এই অভিনেত্রী। প্রযোজক হিসেবে নিজেকে গুছিয়ে নিয়েছেন। গত ২০২০ সালে পরিস্থিতি স্বাভাবিক থাকলে হয়ত দীপিকার ক্যারিয়ারে নানা ব্যস্ততা দেখা যেত। তবে করোনা পরিস্থিতি কিছুটা সহনশীল পর্যায়ে চলে আসার পর আবার তিনি শূটিংয়ে ফিরে আসেন। প্রথমে কাজ শুরু করেন পরিচালক সাকুন বাত্রার নাম ঠিক না হওয়া নতুন একটি ছবির। এ ছবির শূটিংকালে বলিউডের মাদকসেবী চিত্র তারকাদের বিরুদ্ধে অভিযানকালে একপর্যায়ে দীপিকাকে জিজ্ঞাসাবাদের জন্য মাদক নিয়ন্ত্রণ দফতরে ডেকে আনা হয়েছিল, যা ছিল তার জন্য বিব্রতকর ব্যাপার। হিন্দী ফিল্ম ইন্ডাস্ট্রিতে সাফল্যের নানা ধাপ পেরিয়ে আজকের পর্যায়ে পৌঁছেছেন তিনি। একটি সময়ে পর পর বেশ কিছু ছবির ব্যর্থতা দীপিকাকে হতাশ করেছিল বৈকি। তবে তাতে ভেঙ্গে না পড়ে পরিশ্রম ও অধ্যবসায়গুণে ব্যর্থতা কাটিয়ে সাফল্যের শীর্ষে নিয়ে যেতে সক্ষম হয়েছেন। বলিউডের নামী-দামী গুণী নির্মাতা পরিচাল বড় বড় ব্যানারের ছবিতে অভিনয় করে গেছেন।

সেরা অভিনেত্রী হিসেবে বেশ কিছু পুরস্কারও নিজের ঝুলিতে পুরেছেন দীপিকা। মোটকথা কোনভাবেই অপূর্ণতা নেই তার। রোমান্টিক, কমেডি, এ্যাকশন, ঐতিহাসিক, সাধারণ বাস্তব ঘটনাভিত্তিক সব ধরনের ছবিতেই নিজেকে মানিয়ে নেয়ার সক্ষমতা তাকে অনন্য করেছে তারকালোকে কমেডি ধাঁচের সিনেমা ‘হাউজফুল’-এ এক সময় তাকে দেখা গিয়েছিল। মাঝখানে হাইজফুল ফ্রাঞ্চাইজির ছবিগুলোতে দীপিকাকে দেখা না গেলেও আবার তিনি ফিরছেন হাউজফুলে। ‘হাউজফুল-ফাইভ-এ তাকে অন্যতম প্রধান নায়িকা হিসেবে আবার দেখা যাবে বলে জানা গেছে। ওদিকে বিখ্যাত ব্যানার ইয়াশরাজ ফিল্মসের ‘ধুম’ ফ্রাঞ্চাইজির চার নম্বর ছবিতে দীপিকাকে দেখা যাবে চোরের ভূমিকায়। ধুম সিরিয়ালের আগের ছবিগুলোতে যে চরিত্রে জন আব্রাহাম, হৃত্বিক রোশান ও আমির খান অভিনয়ের মাধ্যমে দারুণ চমক দেখিয়েছেন এবার তেমনি এক চরিত্রে দীপিকা পাড়ুকোন আসছেন। এতদিন ধরে যে চরিত্রে শাহরুখ খানের এক সালমান খানকে দেখা যাওয়ার কথা শোনা যাচ্ছিল এখন তাদের বদলে একজন দুর্ধর্ষ নারী অপরাধীর ভূমিকায় দীপিকার অভিনয়ের খবরটি চাউর হতেই চাঞ্চল্য সৃষ্টি হয়েছে বলিউডে।

শীর্ষ সংবাদ:
১২ কোটি টাকায় গাবতলী ও মহাখালী বাস টার্মিনাল ইজারা দিল ডিএনসিসি         পরীক্ষা শেষে করোনা ভাইরাসের টিকা প্রয়োগের অনুমতি         ‘ফেব্রুয়ারির প্রথম বা দ্বিতীয় সপ্তাহে খুলতে পারে স্কুল’         অর্থমন্ত্রীকে প্রধান করে ওয়ান স্টপ সার্ভিস নিশ্চিতকরণ কমিটি         কারও ব্যবসায়িক স্বার্থের জন্য ভ্যাকসিন আনা হয়নি ॥ ওবায়দুল কাদের         জুলাই থেকে ২ লাখ টাকার ওপরে সব কর ই-পেমেন্টে ॥ এনবিআর চেয়ারম্যান         দেশে বর্তমানে ফিটনেসবিহীন গাড়ি চার লাখ ৮১ হাজার ২৯         গোল্ডেন মনিরের বিরুদ্ধে দুই মামলায় অভিযোগপত্র দিয়েছে পুলিশ         বাইডেন প্রশাসনে আরেক বাংলাদেশি         মিজান-বাছিরের মামলায় সাক্ষ্য দিলেন নৌবাহিনীর কমান্ডার         গ্যাটকো দুর্নীতি ॥ ফের পেছাল অভিযোগ গঠনের শুনানি         ব্যবসায়ী হামিদুল হত্যা ॥ ৫ ছিনতাইকারী গ্রেফতার         দিহানের বিরুদ্ধে প্রতিবেদন ১১ ফেব্রুয়ারি         প্রথম আলো সম্পাদকসহ নয়জনের বিরুদ্ধে সাক্ষ্য ১২ এপ্রিল         টাঙ্গাইলে শিশু অপহরণ ও হত্যা মামলায় ২ জনের আমৃত্যু কারাদণ্ড         ভারতের প্রজাতন্ত্র দিবস ॥ কুচকাওয়াজে অংশ নেন বাংলাদেশের কন্টিনজেন্ট         করোনা ভাইরাসে মেক্সিকোতে মৃত্যু ছাড়াল দেড় লাখ         সিলেটে যুক্তরাজ্য ফেরত ২৮ জনের করোনা ভাইরাস শনাক্ত         পুলিশের বাধা উপেক্ষা করে দিল্লিতে কৃষকরা         এইচএসসি ॥ পরীক্ষা ছাড়া ফল প্রকাশের গেজেট পাশ